বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Bimal Gurung: শারীরিক অবস্থার অবনতি, চিকিৎসকের পরামর্শে অনশন তুললেন বিমল গুরুং
অবশেষে অনশন তুলে নিলেন বিমল গুরুং। ফাইল ছবি (PTI Photo) (PTI)

Bimal Gurung: শারীরিক অবস্থার অবনতি, চিকিৎসকের পরামর্শে অনশন তুললেন বিমল গুরুং

  • হাসপাতালে যাওয়ার পরেও তিনি অনশন তুলতে চাননি। এদিকে চিকিৎসার প্রয়োজনে তাঁকে অনশন তোলার জন্য পরামর্শ দেন চিকিৎসকরা। এরপর তিনি অনশন প্রত্যাহার করে নেন বলে জানিয়েছেন মোর্চা নেতৃত্ব। তাঁকে বাইরে চিকিৎসার জন্য নিয়ে যাবেন মোর্চা নেতৃত্ব।

অবশেষে অনশন তুলে নিলেন বিমল গুরুং। রবিবার অনশনের পঞ্চম দিনে মোর্চা সুপ্রিমো অনশন মঞ্চেই প্রচন্ড অসুস্থ হয়ে পড়েন। এরপর তাঁকে দার্জিলিং জেলা হাসপাতালে ভর্তি করা হয়। সূত্রের খবর, সেখানেই চিকিৎসকদের অনুরোধে তিনি অনশন প্রত্যাহার করে নেন। মূলত অসুস্থতার কারণে ও চিকিৎসকদের অনুরোধে তিনি অনশন তুলে নেন।

এদিকে অনশনের চতুর্থ দিন থেকেই তিনি অসুস্থ হয়ে পড়েছিলেন। তাঁর রক্তচাপের সমস্যা হচ্ছিল। প্রস্রাবে রক্তের উপস্থিতি বোঝা যাচ্ছিল। সোডিয়াম, পটাশিয়ামেরও সমস্যা হচ্ছিল। সেই পরিস্থিতিতে চিকিৎসকরা অনশন তোলার জন্য তাঁকে অনুরোধ করেছিলেন। অনশন মঞ্চে গিয়েও চিকিৎসকরা তাঁকে দেখে এসেছিলেন। কিন্তু জিটিএ নির্বাচনের বিরোধিতায় তিনি অনশন চালিয়ে যাচ্ছিলেন।

 এদিকে এদিন সকালে বিজেপি সাংসদ রাজু বিস্ত সহ বিজেপির প্রতিনিধিরা তাঁর সঙ্গে দেখা করেন। নানা বিষয়ে তাঁরা আলোচনা করেন। অনশন তোলার জন্যও তাঁরা অনুরোধ করেন। কিন্তু তারপরেও অনশন মঞ্চ ছাড়তে চাননি তিনি। এরপর ঘটনাচক্রে এদিন সন্ধ্যায় গুরুং ফের অসুস্থ হয়ে পড়েন। মোর্চা নেতৃত্ব তাঁকে দ্রুত হাসপাতালে ভর্তির ব্যবস্থা করেন।

কিন্তু হাসপাতালে যাওয়ার পরেও তিনি অনশন তুলতে চাননি। এদিকে চিকিৎসার প্রয়োজনে তাঁকে অনশন তোলার জন্য পরামর্শ দেন চিকিৎসকরা। এরপর তিনি অনশন প্রত্যাহার করে নেন বলে জানিয়েছেন মোর্চা নেতৃত্ব। তাঁকে বাইরে চিকিৎসার জন্য নিয়ে যাবেন মোর্চা নেতৃত্ব।

বন্ধ করুন