বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Birbhum Cattle Smuggling: বীরভূমে ফের গরু পাচারের অভিযোগ! বাজেয়াপ্ত ২৮টি গরু, পুলিশের জালে ৬ জন

Birbhum Cattle Smuggling: বীরভূমে ফের গরু পাচারের অভিযোগ! বাজেয়াপ্ত ২৮টি গরু, পুলিশের জালে ৬ জন

ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই

গরু বোঝাই তিনটি পিকআপ ভ্যান আটক করেছিল নলহাটি থানার পুলিশ। সেই গাড়িতে ছিল ছ’জন। গাড়িতে থাকা সেই ছ’জনকে জিজ্ঞাসাবাদ করে পুলিশ।

গরু পাচার কাণ্ডে ইতিমধ্যেই হাজতে বীরভূমের দাপুটে তৃণমূল নেতা অনুব্রত মণ্ডল। তবে তাঁর জেলায় এখনও গরু পাচারের ঘটনা ঘটেই চলেছে! শনিবারই গরু পাচারের সঙ্গে যুক্ত ছ’জনকে গ্রেফতার করা হল বীরভূম থেকে। পাশাপাশি বাজেয়াপ্ত করা হয় ২৮টি গরু। শনিবারই ধৃতদের রামপুরহাট মহকুমা আদালতে পেশ করা হয়। ধৃতরা আপাতত পুলিশি হেফাজতে আছে।

জানা গিয়েছে, শনিবার ভোররাতে গরু বোঝাই তিনটি পিকআপ ভ্যান আটক করেছিল নলহাটি থানার পুলিশ। সেই গাড়িতে ছিল ছ’জন। গাড়িতে থাকা সেই ছ’জনকে জিজ্ঞাসাবাদ করে পুলিশ। তবে কোনও প্রশ্নেরই সদুত্তর পাননি তদন্তকারীরা। তাছাড়া গরুগুলির কোনও বৈধ নথিও হাতে আসেনি পুলিশের। এরপরই সেই ছ’জনকে গ্রেফতার করা হয়।

পুলিশ জানিয়েছে, ঝাড়খণ্ড থেকে বীরভূমের রাস্তা দিয়ে গরু পাচার করা হচ্ছিল এই গরুগুলি। প্রাথমিক অনুমান, গরুগুলিকে মুর্শিদাবাদে নিয়ে যাওয়া হচ্ছিল। গোপন সূত্রে তার খবর পেয়েই অভিযান চালান তদন্তকারীরা। অভিযান চলাকালীন সোনারকুণ্ড গ্রামের কাছে পুলিশের নজরে পড়ে গরুবোঝাই সেই তিনটি পিকআপ ভ্যান। সেগুলিতে আটকানো হয়। চলে জিজ্ঞাসাবাদ।

উল্লেখ্য, গরু পাচারের অভিযোগে বিগত প্রায় বেশ কয়েক মাস ধরে জেলে রয়েছেন অনুব্রত মণ্ডল। তবে তাঁর জেলায় এখনও জারি রয়েছে গরু পাচার। গত সেপ্টেম্বর মাসেই পাচারের অভিযোগে ৩৬টি গরুবোঝাই লরি আটক করেছিল রামপুরহাট থানার পুলিশ। গ্রেফতার করা হয়েছিল দু’জনকে। এবার ফের বীরভূমে গরুবোঝাই গাড়ি আটক করল পুলিশ।

বন্ধ করুন