বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > বগটুইয়ের উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীদের জন্য বিশেষ ব্যবস্থা নিল বীরভূম প্রশাসন
বগটুইয়ের উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীদের নিয়ে যাওয়া হল বেসরকারি স্কুলে। প্রতীকী ছবি।

বগটুইয়ের উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীদের জন্য বিশেষ ব্যবস্থা নিল বীরভূম প্রশাসন

  • বগটুই গ্রামে যে সমস্ত পরীক্ষার্থী রয়েছে পরীক্ষার আগেই বৃহস্পতিবার তাদের বাসে করে নিয়ে যাওয়া হল রামপুরহাটের একটি বেসরকারি স্কুলে।

বগটুই কাণ্ডের এক সপ্তাহ পার। সেখানকার মানুষের মন থেকে আতঙ্কে এখন কাটলেও ভয়াবহ ঘটনা এখনও ভুলতে পারেননি বগটুইয়ের মানুষ। আর এরই মধ্যে আগামীকাল থেকে শুরু হচ্ছে উচ্চ মাধ্যমিক পরীক্ষা। সেই কথা মাথায় রেখে ওই গ্রামের উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীদের জন্য বিশেষ ব্যবস্থা নিল বীরভূম জেলা প্রশাসন। বগটুই গ্রামে যে সমস্ত পরীক্ষার্থী রয়েছে পরীক্ষার আগেই বৃহস্পতিবার তাদের বাসে করে নিয়ে যাওয়া হল রামপুরহাটের একটি বেসরকারি স্কুলে। সেখান থেকেই পরীক্ষার্থীরা পড়াশোনা করতে পারবে এবং সেই সঙ্গে পরীক্ষা দিতে যেতে পারবে।

বগটুইয়ের আতঙ্ক কাটিয়ে পরীক্ষার্থীরা যাতে নির্বিঘ্নে এবং সুষ্ঠুভাবে পড়াশোনা করে উচ্চ মাধ্যমিক পরীক্ষা দিতে পারে সেই কথা মাথায় রেখেই পরীক্ষার কয়েকটা দিন তাদের ওই বেসরকারি স্কুলে রাখার সিদ্ধান্ত নিয়েছে স্থানীয় প্রশাসন। সেখানে পরীক্ষার্থীদের থাকা এবং পড়াশোনার উপযুক্ত পরিবেশ তৈরি করার জন্য সবরকম ব্যবস্থা নেওয়া হয়েছে বলে স্থানীয় প্রশাসন সূত্রে জানানো হয়েছে। প্রসঙ্গত, বগটুই কাণ্ডের পরেই উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের পক্ষ থেকে জানানো হয়েছিল সরকারের নির্দেশ পেলে ওই গ্রামের পরীক্ষার্থীদের জন্য বিশেষ ব্যবস্থা নেওয়া হবে।

এবছর উচ্চ মাধ্যমিক পরীক্ষা হচ্ছে হোম সেন্টারে অর্থাৎ নিজের স্কুলেই পরীক্ষার্থীরা পরীক্ষা দিতে পারবেন। বগটুই গ্রামে মোট মাধ্যমিক পরীক্ষার্থীর সংখ্যা ২৬ জন। যার মধ্যে চারজন ফর্ম ফিলাপ করেনি। ফলে সেখান থেকে মোট ২২ জন উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীর এবার পরীক্ষা দেওয়ার কথা রয়েছে। ২২ জন পরীক্ষার্থীকে বৃহস্পতিবার বাসে করে ওই বেসরকারি স্কুলে নিয়ে যাওয়া হয়। সেই সময় ছিলেন রামপুরহাট ১ নম্বর ব্লকের তৃণমূল ব্লক সভাপতি সৈয়দ সিরাজ জিম্মি। এছাড়াও রামপুরহাট মহকুমা শাসকের দফতরের আধিকারিকরা উপস্থিত ছিলেন।

বন্ধ করুন