বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > বগটুইয়ের উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীদের জন্য বিশেষ ব্যবস্থা নিল বীরভূম প্রশাসন

বগটুইয়ের উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীদের জন্য বিশেষ ব্যবস্থা নিল বীরভূম প্রশাসন

বগটুইয়ের উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীদের নিয়ে যাওয়া হল বেসরকারি স্কুলে। প্রতীকী ছবি।

বগটুই গ্রামে যে সমস্ত পরীক্ষার্থী রয়েছে পরীক্ষার আগেই বৃহস্পতিবার তাদের বাসে করে নিয়ে যাওয়া হল রামপুরহাটের একটি বেসরকারি স্কুলে।

বগটুই কাণ্ডের এক সপ্তাহ পার। সেখানকার মানুষের মন থেকে আতঙ্কে এখন কাটলেও ভয়াবহ ঘটনা এখনও ভুলতে পারেননি বগটুইয়ের মানুষ। আর এরই মধ্যে আগামীকাল থেকে শুরু হচ্ছে উচ্চ মাধ্যমিক পরীক্ষা। সেই কথা মাথায় রেখে ওই গ্রামের উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীদের জন্য বিশেষ ব্যবস্থা নিল বীরভূম জেলা প্রশাসন। বগটুই গ্রামে যে সমস্ত পরীক্ষার্থী রয়েছে পরীক্ষার আগেই বৃহস্পতিবার তাদের বাসে করে নিয়ে যাওয়া হল রামপুরহাটের একটি বেসরকারি স্কুলে। সেখান থেকেই পরীক্ষার্থীরা পড়াশোনা করতে পারবে এবং সেই সঙ্গে পরীক্ষা দিতে যেতে পারবে।

বগটুইয়ের আতঙ্ক কাটিয়ে পরীক্ষার্থীরা যাতে নির্বিঘ্নে এবং সুষ্ঠুভাবে পড়াশোনা করে উচ্চ মাধ্যমিক পরীক্ষা দিতে পারে সেই কথা মাথায় রেখেই পরীক্ষার কয়েকটা দিন তাদের ওই বেসরকারি স্কুলে রাখার সিদ্ধান্ত নিয়েছে স্থানীয় প্রশাসন। সেখানে পরীক্ষার্থীদের থাকা এবং পড়াশোনার উপযুক্ত পরিবেশ তৈরি করার জন্য সবরকম ব্যবস্থা নেওয়া হয়েছে বলে স্থানীয় প্রশাসন সূত্রে জানানো হয়েছে। প্রসঙ্গত, বগটুই কাণ্ডের পরেই উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের পক্ষ থেকে জানানো হয়েছিল সরকারের নির্দেশ পেলে ওই গ্রামের পরীক্ষার্থীদের জন্য বিশেষ ব্যবস্থা নেওয়া হবে।

এবছর উচ্চ মাধ্যমিক পরীক্ষা হচ্ছে হোম সেন্টারে অর্থাৎ নিজের স্কুলেই পরীক্ষার্থীরা পরীক্ষা দিতে পারবেন। বগটুই গ্রামে মোট মাধ্যমিক পরীক্ষার্থীর সংখ্যা ২৬ জন। যার মধ্যে চারজন ফর্ম ফিলাপ করেনি। ফলে সেখান থেকে মোট ২২ জন উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীর এবার পরীক্ষা দেওয়ার কথা রয়েছে। ২২ জন পরীক্ষার্থীকে বৃহস্পতিবার বাসে করে ওই বেসরকারি স্কুলে নিয়ে যাওয়া হয়। সেই সময় ছিলেন রামপুরহাট ১ নম্বর ব্লকের তৃণমূল ব্লক সভাপতি সৈয়দ সিরাজ জিম্মি। এছাড়াও রামপুরহাট মহকুমা শাসকের দফতরের আধিকারিকরা উপস্থিত ছিলেন।

বাংলার মুখ খবর

Latest News

ইনস্টাগ্রাম রিল নিয়ে পুলিশে অভিযোগ দায়ের, ঠেলায় পড়ে ক্ষমা চাইলেন হরভজন সিং দশম শ্রেণি পাশ নূন্যতম যোগ্যতা, নেই পরীক্ষা!GDS 2024-এ নিয়োগের রেজিস্ট্রেশন শুরু এবার উল্টো রথযাত্রায় বিরল সংযোগ, ৪ রাশির খুলবে কপাল, বাড়বে আয়, হবে আর্থিক লাভ ‘১৫ বছর আলাদা থাকি, বিয়েটাই মরে গেছে…’ ডিভোর্সের মামলায় ওমর আবদুল্লা ‘আর ২ জন বেঁচে আছি…’ রুশ সেনায় জোর করে নিযুক্ত বাংলার যুবকের আর্জি মুক্তির জন্য চাইলেই কি ফেরা যায়? ওয়ার্নারের মিনি বিশ্বকাপ খেলার সম্ভাবনা নিয়ে কাটল ধোঁয়াশা দ্বিতীয়বার বিয়ে করার কথা ভাবছেন শ্রীলেখা? জানালেন, 'যাকে দেখে মনে হবে...' কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে ছদ্মবেশ নিয়ে ফিরল রানি, কথা শুনে কি স্ত্রীকে চিনতে পারবে দুর্জয়? চলতি সপ্তাহ থেকে পোলট্রি মুরগি আসবে না বাজারে,পুলিশের জুলুম, আন্দোলনে ব্যবসায়ীরা

T20 WC 2024

কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.