বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Birbhum: ঘাতক সরকারি বাসের ফিটনেস সার্টিফিকেট নিয়ে বিস্ফোরক টুইট শুভেন্দুর
বীরভূমে ভয়াবহ দুর্ঘটনায় প্রাণ হারিয়েছিলেন ৯জন। (PTI Photo) (PTI)

Birbhum: ঘাতক সরকারি বাসের ফিটনেস সার্টিফিকেট নিয়ে বিস্ফোরক টুইট শুভেন্দুর

  • মঙ্গলবার বীরভূমের মল্লারপুরে দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ নিগমের বাসের ধাক্কায় মৃত্যু হয়েছিল ৯জনের। তার মধ্য়ে ৮জনই মহিলা শ্রমিক। চাষের জমি থেকে ফিরছিলেন তাঁরা। পথেই সব শেষ হয়ে গেল। মর্মান্তিক এই দুর্ঘটনাকে ঘিরে সরকারি বাসের ভূমিকাকে ঘিরে বড় প্রশ্ন উঠতে শুরু করেছে।

বীরভূমে যে সরকারি বাস প্রাণ কেড়েছিল ৯জনের, সেই বাসের ফিটনেস সার্টিফিকেটের মেয়াদ আগেই ফুরিয়েছিল। বিস্ফোরক টুইট রাজ্য়ের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর। তিনি টুইট করে লিখেছেন, রাজ্য সরকারের একটি বাসের সঙ্গে অটোর ধাক্কায় ৮জন আদিবাসী মহিলা ও অপর একজনের মৃত্যু হয়েছিল। বাসটি আচমকা নিজের লেন ছেড়ে অন্যদিকে চলে গিয়েছিল। ঠিক যেমন করে মমতার সরকারের নৈতিকতার মেয়াদ ফুরিয়ে গিয়েছে। এসবিএসটিসির বাসের ফিটনেস সার্টিফিকেটের মেয়াদও ফুরিয়ে গিয়েছিল। বাসের ফিটনেস সার্টিফিকেটও তিনি টুইটের মাধ্যমে তুলে ধরেছেন।

এখানেই থেমে থাকেননি শুভেন্দু অধিকারী। আগেই তিনি টুইট করে জানিয়েছিলেন, ওই মহিলারা ছিলেন গরিব দিনমজুর। তাঁরা দিনের কাজ সেরে, জমিতে কাজ শেষ করে বাড়ি ফিরছিলেন। আর ওই ব্যক্তি অটো রিক্সা চালাচ্ছিলেন। যারা এই ঘটনায় যুক্ত তাদের বিরুদ্ধে তদন্ত করতে হবে ও শাস্তির ব্যবস্থা করতে হবে। যদি পশ্চিমবঙ্গ সরকার তাদের আড়াল করতে চায় তবে জনস্বার্থ মামলা দায়ের করা হবে। টুইট করে জানিয়েছেন শুভেন্দু অধিকারী। তবে এনিয়ে দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ নিগমের কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

 

মঙ্গলবার বীরভূমের মল্লারপুরে দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ নিগমের বাসের ধাক্কায় মৃত্যু হয়েছিল ৯জনের। তার মধ্য়ে ৮জনই মহিলা শ্রমিক। চাষের জমি থেকে ফিরছিলেন তাঁরা। পথেই সব শেষ হয়ে গেল। মর্মান্তিক এই দুর্ঘটনাকে ঘিরে সরকারি বাসের ভূমিকাকে ঘিরে বড় প্রশ্ন উঠতে শুরু করেছে।

বন্ধ করুন