বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > বীরভূমের সদাইপুরে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত ২, পুলিশকে তাড়া করল গ্রামবাসীরা

বীরভূমের সদাইপুরে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত ২, পুলিশকে তাড়া করল গ্রামবাসীরা

পুলিশের বিরুদ্ধে ক্ষোভে ফেটে পড়েন গ্রামবাসীরা।

অনেক দিন ধরেই ওই জায়গায় ঝুলে রয়েছে এমন হাইভোল্টেজ তার। এই খোলা তার নিয়ে একাধিকবার গ্রামবাসীরা বিদ্যুৎ দফতরে অভিযোগ দায়ের করলেও তাতে কেউ কর্ণপাত করেনি। আর এবার বিদ্যুৎপৃষ্ট হয়ে দু’‌জনের মৃত্যু হওয়ায় তেতে ওঠে গ্রামবাংলা। এখানে পুলিশ পৌঁছলে সেই ক্ষোভ গিয়ে পড়ে তাঁদের উপর। 

বীরভূমে মর্মান্তিক মৃত্যুর ঘটনা ঘটল রবিবার। আজ বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যুর ঘটনা ঘটল এখানে। বীরভূমের সদাইপুরে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে দু’‌জন ব্যক্তি মারা গিয়েছে বলে খবর। এই ঘটনাকে ঘিরে এলাকায় তুমুল আলোড়ন পড়ে গিয়েছে। এরপর দেহ উদ্ধারে গেলে পুলিশকে তাড়া করে গ্রামবাসীরা। গ্রামবাসীদের অভিযোগ, এই মর্মান্তিক মৃত্যুর জন্য পুলিশই দায়ী। পুলিশের বিরুদ্ধে ক্ষোভে ফেটে পড়েন গ্রামবাসীরা। তাঁদের তাড়া খেয়ে গ্রাম ছেড়ে পালান পুলিশকর্মীরা।

ঠিক কী ঘটেছে বীরভূমে?‌ স্থানীয় সূত্রে খবর, গাড়িতে করে মেশিন নিয়ে ধান কাটতে যাচ্ছিলেন দু’‌জন কৃষক। কোনওভাবে বিদ্যুতের তার লেগে যায় মেশিনে। আর তাতেই বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা যান দু’‌জন। এই গাড়িটিও বিদ্যুৎস্পৃষ্ট হয়ে যায়। একসঙ্গে দু’‌জন কৃষক মারা যাওয়ার ঘটনায় আলোড়ন ছড়িয়ে পড়ে। ধান কাটার মেশিন নিয়ে এদিন মাঠে ধান কাটতে যাওয়ার সময় রাস্তায় খোলা বিদ্যুতের তার কেন ছিল?‌ তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। যে দু’‌জন বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা গিয়েছেন তাঁরা উত্তরপ্রদেশের মথুরা জেলার কশিকালান ফালিন গ্ৰামের বাসিন্দা।

পুলিশ কী তথ্য পেয়েছে?‌ পুলিশ সূত্রে খবর, মৃতদের নাম বিষ্ণু তানওয়ার (২২), বিকাশ তানওয়ার (২৪)। এরা দুই ভাই। আজ, সকালে ধান কাটার গাড়ি নিয়ে যশপুর গ্ৰাম পঞ্চায়তের ছানুচ গ্ৰাম থেকে ধান কাটার পর সদাইপুর থানার রেঙ্গুনী গ্ৰামে যাচ্ছিলেন তাঁরা। তখন তাঁদের যাওয়ার পথে রাস্তায় পড়ে ছিল ১১ হাজার ভোল্টের বিদ্যুতের তার। এই তার তাঁদের গাড়ির সঙ্গে লেগে যায়। আর তার জেরেই বিদ্যুৎস্পৃষ্ট হয়ে তাঁদের মৃত্যু হয়েছে। এই দুর্ঘটনার জেরে গ্রামবাসীরা ক্ষোভ–বিক্ষোভ দেখিয়েছেন। তবে পরে দেহ উদ্ধার করে ময়নাতদন্তে পাঠানো হয়েছে।

আর কী জানা যাচ্ছে?‌ সূত্রের খবর, অনেক দিন ধরেই ওই জায়গায় ঝুলে রয়েছে এমন হাইভোল্টেজ তার। এই খোলা তার নিয়ে একাধিকবার গ্রামবাসীরা বিদ্যুৎ দফতরে অভিযোগ দায়ের করলেও তাতে কেউ কর্ণপাত করেনি। আর এবার বিদ্যুৎপৃষ্ট হয়ে দু’‌জনের মৃত্যু হওয়ায় তেতে ওঠে গ্রামবাংলা। এখানে পুলিশ পৌঁছলে সেই ক্ষোভ গিয়ে পড়ে তাঁদের উপর। বিদ্যুৎ দফতর না এলে দেহ ছাড়া হবে না বলে জানিয়ে দেয় গ্রামের মানুষজন। তখন পরিস্থিতি বেগতিক দেখে পুলিশ তাড়া খেয়ে ফিরে যায়। পরে বিশাল বাহিনী নিয়ে ফিরে আসে সদাইপুর থানার পুলিশ। তখন দেহ উদ্ধার করে ময়নাতদন্তে পাঠায় পুলিশ।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

AI নিয়ে রাহুলকে প্রশ্ন তরুণের, উত্তর শুনে ট্রোল নেটপাড়ার, ‘না জেনেই রচনা লিখল’ পিরিতির ফুল ফুটে… পায়ে হাওয়াই চটি, পাশে ডোনা-রচনা, ঝুমুরের তালে জমিয়ে নাচ মমতার ‘গণধর্ষণ’ করে ব্ল্যাকমেলিং! যোগীরাজ্যে গাছ থেকে উদ্ধার দুই কিশোরীর ঝুলন্ত দেহ পুলিশের সামনে দাপট! ইডির হাত থেকে রেহাই পেতে মরিয়া শাহজাহান, আগাম জামিনের আবেদন জমাট জুটি ধাওয়ান-কার্তিকের, শাহবাজদের বিরুদ্ধে '১০ ওভারেই' জয় ডিওয়াই পাতিল ব্লুর চুপিসাড়ে বিয়ের পর রায় পরিবারে বধূবরণ! সত্যজিতের নাতির রিসেপশনের প্রথম ছবি শ্রেয়স এবং ইশান কেন্দ্রীয় চুক্তি ফিরে পেতে পারেন, কী ভাবে? জানালেন BCCI-এর কর্তা এবার মহানায়কের তালিমে প্রেমে পড়বেন অনিন্দ্য-রোশনি! প্রকাশ্যে অতি উত্তমের ঝলক প্রাথমিকে নিয়োগ নিয়ে বিরাট নির্দেশ দিল হাইকোর্ট, সার্টিফিকেট যাচাই হবে এবার জুয়ার টাকা পাচার করা হত, পেটিএম ব্যাঙ্কের উপর ৫.৪৯ কোটি টাকা জরিমানা চাপাল সরকার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.