বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ‌আবার বীরভূমে পুলিশ সুপার বদল, অভিষেকের সভার আগেই ঘটল পরিবর্তন

‌আবার বীরভূমে পুলিশ সুপার বদল, অভিষেকের সভার আগেই ঘটল পরিবর্তন

পুলিশ সুপার ভাস্কর মুখোপাধ্যায়

আগে উত্তর ২৪ পরগনার পুলিশ সুপার হিসাবে দায়িত্ব সামলেছেন ভাস্কর মুখোপাধ্যায়। তিনি বনগাঁ, বারাসত, বসিরহাট–সহ গোটা এলাকা হাতের তালুর মতো চেনেন। তাই তাঁর ডিআইজি পদে উন্নতি হলে রেঞ্জ ডিআইজি হিসাবে পঞ্চায়েত নির্বাচনে বড় ভূমিকা নিতে পারবেন। এই পরিকল্পনা করেই দুই পুলিশ সুপারের বদলি হয়েছে বলে মনে করা হচ্ছে।

পুলিশ জেলার সুপার পদে আবার রদবদল। তিন মাসের মধ্যে দ্বিতীয়বার পুলিশ সুপার বদল হল অনুব্রত মণ্ডলের বীরভূমে। তিনি এখন কন্যা–সহ তিহাড় জেলে। এই আবহে শুরু হয়েছে তৃণমূলে নব জোয়ার কর্মসূচি। রাস্তায় আছেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। এখন তিনি উত্তরবঙ্গের জেলায় জনসংযোগ যাত্রা করছেন। এরপর সেখান থেকে মালদা হয়ে বীরভূমে জনসংযোগ করতে আসার কথা। কিন্তু তার আগেই পুলিশ সুপার বদল হওয়া বেশ তাৎপর্যপূর্ণ।

কেমন বদলি হল বীরভূমে?‌ এদিকে বীরভূমের পুলিশ সুপার (এসপি) ভাস্কর মুখোপাধ্যায় বারাসত পুলিশ জেলার সুপার হিসেবে দায়িত্ব নিলেন। আর বারাসতের পুলিশ সুপার রাজনারায়ণ মুখোপাধ্যায় বীরভূমের এসপি হলেন। পঞ্চায়েত নির্বাচনের প্রাক্কালে বীরভূমের দিকে নজর রয়েছে রাজনৈতিক কারবারিদের। তাই এই জেলার এসপি বদল হওয়া তাৎপর্যপূর্ণ বলে মনে করছে প্রশাসনিক মহলও। কারণ তিন মাস আগেই নগেন্দ্র ত্রিপাঠীকে সরিয়ে দায়িত্ব দেওয়া হয়েছিল ভাস্কর মুখোপাধ্যায়কে। এবার তাঁকে পাঠানো হল বারাসতের পুলিশ সুপার করে।

আর কী জানা যাচ্ছে?‌ অন্যদিকে কারা বিভাগের নতুন এডিজি হলেন সঞ্জয় সিং। তিনি রাজ্য পুলিশের এসটিএফের এডিজি ছিলেন। কারা বিভাগের এডিজি অশোক কুমার প্রসাদ এসটিএফে বদলি হলেন। এই বদলি নিয়ে বীরভূমের বিদায়ী পুলিশ সুপার ভাস্কর মুখোপাধ্যায় বলেন, ‘সরকার যা নির্দেশ দেবে আমাকে তা পালন করতে হবে।’‌ সূত্রের খবর, এই ভাস্কর মুখোপাধ্যায়ের ডিআইজি হওয়া এখন শুধু সময়ের অপেক্ষা। সব ঠিক থাকলে আগামী জুলাই মাসে তাঁর পদোন্নতি হবে। তাই পঞ্চায়েত নির্বাচন পিছিয়ে গেলে ভাস্করবাবুর জায়গায় বীরভূমে নতুন পুলিশ সুপারকে নিয়ে আসতে হতো। তখন দায়িত্ব নিয়েই ভোট সামলাতে হতো নতুন পুলিশ সুপারকে। এমনকী বীরভূমের মতো রাজনৈতিক উত্তেজনাপ্রবণ জেলায় আইনশৃঙ্খলা নিয়ন্ত্রন করা কঠিন হতো।

কেন হঠাৎ এমন বদলি? পুলিশ সুপার ভাস্কর মুখোপাধ্যায় একদিকে অভিজ্ঞ অন্যদিকে প্রচণ্ড দ্রুত গতিতে কাজ করতে পারেন। যে কোনও কড়া সিদ্ধান্ত নিতে অল্প সময় নেন। তাই তৃণমূল কংগ্রেস সরকারের খুব পছন্দের অফিসার তিনি।‌ এর আগে উত্তর ২৪ পরগনার পুলিশ সুপার হিসাবে দায়িত্ব সামলেছেন ভাস্কর মুখোপাধ্যায়। তিনি বনগাঁ, বারাসত, বসিরহাট–সহ গোটা এলাকা হাতের তালুর মতো চেনেন। তাই তাঁর ডিআইজি পদে উন্নতি হলে রেঞ্জ ডিআইজি হিসাবে পঞ্চায়েত নির্বাচনে বড় ভূমিকা নিতে পারবেন। এই পরিকল্পনা করেই রাজ্য পুলিশের শুধুমাত্র দুই পুলিশ সুপারের বদলি হয়েছে বলে মনে করা হচ্ছে।

বাংলার মুখ খবর

Latest News

KKR-কে ফাইনালে তুলে ইতিহাস অধিনায়ক শ্রেয়সের, এমনটা পারেননি ধোনিও, হল আরও ৩ নজির রোজ সকালে এই খাবার খেলে হার্টের সমস্যা হবে উধাও '৩টের সময় হানা', এবার খড়গপুরে হিরণের আপ্তসহায়কের বাড়িতে ঘাটাল পুলিশ আসিনের জন্য একটি প্লেন স্ট্যান্ডবাই মোডে রেখেছিলেন অক্ষয়, কী সম্পর্ক ছিল দুজনের শিলিগুড়িতে রামকৃষ্ণ মিশনের জমি সিলে 'ডিকে' ছাপ, পুলিশের ভূমিকায় উঠছে প্রশ্ন প্রত্যেকে নিজেদের দায়িত্ব দারুণ ভাবে পালন করেছে- টিম গেমের স্তুতি শ্রেয়সের মুখে 'আসন সংখ্যা নেমে...', রামকৃষ্ণ মিশন ইস্যুতে মমতার 'পতন' দেখছেন দিলীপ ইউরো কাপের দল ঘোষণা করল পর্তুগালের, নজির গোড়ার সামনে ৩৯ বছর বয়সি রোনাল্ডো 'জানি না' বলেও রামকৃষ্ণ মিশনে হামলাকে 'পারিবারিক বিষয়' আখ্যা মমতার! দীর্ঘ কয়েক বছরের মামলা শেষে মাথায় হাত সরকারি কর্মীদের, বড় রায় সুপ্রিম কোর্টের

Latest IPL News

প্রত্যেকে নিজেদের দায়িত্ব দারুণ ভাবে পালন করেছে- টিম গেমের স্তুতি শ্রেয়সের মুখে মা এখনও হাসপাতালে, কিন্তু KKR তো আমার পরিবার, তাই দরকারের সময় ফিরে এলাম- গুরবাজ আমাদের সামনে দ্বিতীয় কোয়ালিফায়ার রয়েছে- ঘুরে দাঁড়ানোর মন্ত্র জপছেন কামিন্স দলের কেউ সিনিয়র-জুনিয়র নয়, KKR-কে ফাইনালে তুলতে ১ম দিনেই গুরুমন্ত্র দেন গম্ভীর KKR-এর বোলিংয়ে কুপোকাত SRH, উচ্ছ্বাসে ভাসলেন সুহানা,আব্রামকে জাপটে আদর শাহরুখের রাসেলের দুরন্ত রান-আউট, মাথা নীচু করে সিঁড়িতে বসে রাহুল, 'কেউ হাগ কর', বলল সকলে আগুনে মেজাজে স্টার্ক,পঞ্চম ওভারে পরপর ২ উইকেট সহ পাওয়ার প্লে-তেই নিলেন ৩- ভিডিয়ো হার্দিককে অধিনায়ক করার সিদ্ধান্ত বুমেরাং হয়েছে- MI-এর ব্যর্থতা নিয়ে দাবি হরভজনের দ্বিতীয় বলেই হেডের স্টাম্প গুঁড়িয়ে দিলেন স্টার্ক, DRS নিলে পেতেন আরও ১টি উইকেট IPL থেকে ছিটকে যাওয়ার যন্ত্রণার মাঝেই,রাঁচিতে বাইকে ঘুরে বেড়াতে দেখা গেল ধোনিকে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.