বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > আত্মীয়ের স্বাস্থ্যসাথী কার্ড দেখিয়ে নার্সিংহোমে ভর্তি ঝাড়খণ্ডের মহিলা

আত্মীয়ের স্বাস্থ্যসাথী কার্ড দেখিয়ে নার্সিংহোমে ভর্তি ঝাড়খণ্ডের মহিলা

অভিযুক্ত গুড্ডি বিবি।

অভিযোগ, ঝাড়খণ্ডের রানিশ্বর থানা এলাকার বাসিন্দা গুড্ডি বিবি রেজিনা বিবি নামে এক আত্মীয়ের স্বাস্থ্যসাথী কার্ড ও আজিফা বিবি নামে এক মহিলার আধার কার্ড ব্যবহার করে নার্সিংহোমে ভর্তি হন।

স্থানীয় ২ মহিলার স্বাস্থ্যসাথী ও আধার কার্ড ব্যবহার করে বিনামূল্যে চিকিৎসা করানোর অভিযোগ ঝাড়খণ্ডের এক মহিলার বিরুদ্ধে। ঘটনা সিউড়ির একটি নার্সিংহোমের। অভিযোগ, গুড্ডি বিবি নামে ঝাড়খণ্ডের বাসিন্দা ওই মহিলা বীরভূমের বাসিন্দা ২ মহিলার আধার ও স্বাস্থ্যসাথী কার্ড ব্যবহার করে চিকিৎসা করিয়েছে। পরে বিষয়টি প্রকাশ্যে এলে টাকা মেটাতে বাধ্য করে হাসপাতাল কর্তৃপক্ষ।

অভিযোগ, ঝাড়খণ্ডের রানিশ্বর থানা এলাকার বাসিন্দা গুড্ডি বিবি রেজিনা বিবি নামে এক আত্মীয়ের স্বাস্থ্যসাথী কার্ড ও আজিফা বিবি নামে এক মহিলার আধার কার্ড ব্যবহার করে নার্সিংহোমে ভর্তি হন। ওদিকে রোগীর নামের সঙ্গে আধার কার্ডের নাম না মেলায় স্বাস্থ্য দফতরের আধিকারিকদের সঙ্গে যোগাযোগ করে হাসপাতাল কর্তৃপক্ষ। এর পরই আজিফা বিবির সঙ্গে যোগাযোগ করা হয় প্রশাসনের তরফে। তিনি নিজে হাসপাতালে ভর্তি জেনে আকাশ থেকে পড়েন।

আজিফা বিবির দাবি, ‘আমার বাড়ি থেকে আমাকে ভুল বুঝিয়ে আমার আধার কার্ড নিয়ে যাওয়া হয়েছিল। যখন আমি জানতে পারি আমার আধার কার্ড নিয়ে ওই রোগিনী নাম ভাড়িয়ে ভর্তি হয়েছেন আমি পুলিশ প্রশাসনের দ্বারস্থ হই’।

অন্যদিকে বেসরকারি নার্সিংহোম কর্তৃপক্ষ জানিয়েছে, ‘যখন আমরা খতিয়ে দেখে জানতে পারি যিনি ভর্তি হয়েছেন এবং যার আধার কার্ড জমা করা হয়েছে তারা দুজনেই আলাদা মহিলা, আমরা স্বাস্থ্য সাথী কার্ডে অস্ত্রোপচার বন্ধ রাখি। এরপর নগদেই তার অস্ত্রোপচার হয়’।

ওদিকে এই ঘটনার জেরে তাঁর স্বাস্থ্যসাথী কার্ড বন্ধ হয়ে যেতে পারে বলে আশঙ্কায় ভুগছেন রেজিনা বিবি।

 

বন্ধ করুন