বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Kanthi: শুভেন্দুর গড়ে আবার হার!‌ কাঁথিতে সমবায় সমিতির নির্বাচনে গোহারা হল বিজেপি
শুভেন্দু অধিকারী।

Kanthi: শুভেন্দুর গড়ে আবার হার!‌ কাঁথিতে সমবায় সমিতির নির্বাচনে গোহারা হল বিজেপি

  • কাঁথি পুরসভা নির্বাচনে ২১টি ওয়ার্ডের মধ্যে তিনটি ওয়ার্ডে বিজেপি জিতেছিল। তার মধ্যে ছিল ১৮ নম্বর ওয়ার্ড পদ্মপুখুরিয়া। যদিও নিজের ওয়ার্ড ধরে রাখতে পারেননি নন্দীগ্রামের বিধায়ক। তবে এখানের ক্ষেত্রে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী একাধিক সভায় এই ১৮ নম্বর ওয়ার্ডকে মডেল হিসাবে তুলে ধরার বার্তা দেন। 

শেষ পুরসভা নির্বাচনে নিজের গড়ে ওয়ার্ড জেতাতে পারেননি বিরোধী দলনেতা। এবার খেলেন আবার ধাক্কা। কাঁথিতে এবার সমবায় সমিতির নির্বাচনে খাতাই থুলতে পারল না বিজেপি। কাঁথি পুরসভার ১৮ নম্বর ওয়ার্ডের পদ্মপুখুরিয়া পদ্মশ্রী সমবায় কৃষি উন্নয়ন সমিতিতে বিজেপির ব্যর্থতাই দেখতে পাওয়া গেল। আসলে জনসমর্থন যে নেই তা আবার দেখা গেল বলে মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা।

ঠিক কী ঘটেছে কাঁথিতে?‌ সমবায় সমিতি সূত্রে খবর, গতকাল শনিবার সমবায় সমিতির ৯টি ডিরেক্টরের পদের জন্য ভোটগ্রহণ হয়। সেখানে মোট ভোটারের সংখ্যা ছিল ৬৮১। ভোট পড়েছে ৬৩৪টি। তৃণমূল কংগ্রেস সমর্থিত অফিসিয়াল প্যানেলের সঙ্গে বিজেপির সরাসরি প্রতিদ্বন্দ্বিতা হলেও খড়কুঠোর মতো উড়ে গেল গেরুয়া শিবির।

কেমন হল এই ভোট?‌ জানা গিয়েছে, অফিসিয়াল প্যানেলে প্রাক্তন সভাপতি দীপক দাস এবং সম্পাদক অশোককুমার প্রধান ছাড়া বাকি ৭ জনই ছিলেন নতুন মুখ। অশোকবাবু প‌্যানেলে সর্বোচ্চ ৩১৬ ভোট পেয়েছেন। জয়ীদের শুভেচ্ছা জানান রাজ্যের মৎস্যমন্ত্রী অখিল গিরি, যুব সভাপতি সুপ্রকাশ গিরি, পটাশপুরের বিধায়ক উত্তম বারিক, এগরার বিধায়ক তরুণকুমার মাইতি, কাঁথি পুরসভার চেয়ারম্যান সুবলকুমার মান্না প্রমুখ।

উল্লেখ্য, কাঁথি পুরসভা নির্বাচনে ২১টি ওয়ার্ডের মধ্যে তিনটি ওয়ার্ডে বিজেপি জিতেছিল। তার মধ্যে ছিল ১৮ নম্বর ওয়ার্ড পদ্মপুখুরিয়া। যদিও নিজের ওয়ার্ড ধরে রাখতে পারেননি নন্দীগ্রামের বিধায়ক। তবে এখানের ক্ষেত্রে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী একাধিক সভায় এই ১৮ নম্বর ওয়ার্ডকে মডেল হিসাবে তুলে ধরার বার্তা দেন। তারপরেও হারল বিজেপি।

বন্ধ করুন