বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ‘কী ভাবে তৃণমূল তাঁকে বাড়ি থেকে তুলে নিয়ে গিয়েছে, ২০২১-এ জানাবেন বাসুদেব দাস’
অনুপম হাজরা
অনুপম হাজরা

‘কী ভাবে তৃণমূল তাঁকে বাড়ি থেকে তুলে নিয়ে গিয়েছে, ২০২১-এ জানাবেন বাসুদেব দাস’

  • সাংবাদিক বৈঠকে এনিয়ে মুখ খোলেন দিলীপ ঘোষও, এই জিনিস দীর্ঘদিন ধরে চলছে। সাহায্য করার নামে তৃণমূল পরিবারগুলিকে চমকাচ্ছে। তারা সাহায্য চেয়েছেন? ঝাড়গ্রামের লোধা-শবররা না খেতে পেয়ে মারা যাচ্ছেন, সেখানে তো কেউ এক কিলো চাল নিয়ে যান না।

বোলপুর সফরে যাঁর বাড়িতে মধ্যাহ্নভোজ সেরেছিলেন অমিত শাহ, সেই বাসুদেব দাস বাউলকে নিয়ে চরমে পৌঁছলো রাজনৈতিক তরজা। মঙ্গলবার বাসুদেব দাসকে সপরিবারে অনুব্রত মণ্ডলের পাশে দেখা যায়। তাতেই তৃণমূলকে কড়া ভাষায় আক্রমণ করলেন বিজেপি নেতা অনুপম হাজরা ও দলের রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। 

বুধবার বেলায় ফেসবুকে এক পোস্টে অনুপম লেখেন, ‘তৃণমূল সরকার ক্ষমতায় আসার গত 10 বছরে বাসুদেব বাউল'এর দুঃখ-কষ্টের কথা মনে পড়েনি, ঠিক অমিত শাহ জি'র মধ্যাহ্নভোজনের পরই হঠাৎ করে মনে পড়লো?
যাক, আবার প্রমাণিত হলো, সমাজের হতদরিদ্র মানুষগুলির দুঃখ-কষ্ট শনাক্তকরণে বিজেপিই সবথেকে এগিয়ে।
আর অমিত শাহজি মধ্যহ্নভোজন করলেই, যদি এরকম কিছু গরিব পরিবার তৎক্ষণাৎ সরকারি সাহায্য পায়, তাহলে এরকম মধ্যাহ্নভোজন আগামী দিনে আরও হবে।
2021-এর পর এই বাসুদেব বাউলই (আমি বোলপুর ছাড়তেই) "তৃণমূলের বাড়ি থেকে সপরিবারে তুলে নিয়ে যাওয়া"র কাহিনী নিজের মুখেই ব্যক্ত করবেন।’

এর পর এক সাংবাদিক বৈঠকে এনিয়ে মুখ খোলেন দিলীপ ঘোষও, এই জিনিস দীর্ঘদিন ধরে চলছে। সাহায্য করার নামে তৃণমূল পরিবারগুলিকে চমকাচ্ছে। তারা সাহায্য চেয়েছেন? ঝাড়গ্রামের লোধা-শবররা না খেতে পেয়ে মারা যাচ্ছেন, সেখানে তো কেউ এক কিলো চাল নিয়ে যান না। আর যারা সাহায্য চাইছেন পুলিশ তাদের লাঠিপেটা করছে। তাদের জন্য বরাদ্দ ২০,০০০ টাকা পার্টির লোকেদের দিয়ে দিচ্ছেন। এখন এসব নাটক করে কি মানুষকে ভয় দেখানো যাবে?

রবিবার শান্তিনিকেতনে বাসুদেব দাস বাউলের বাড়িতে দুপুরের আহার গ্রহণ করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ-সহ অন্যান্য বিজেপি নেতারা। এর পরই মঙ্গলবার বিকেলে অনুব্রত মণ্ডলের পাশে দেখা যায় বাউল বাসুদেব দাসকে। সঙ্গে দেখা যায় তাঁর সন্তানদেরও। তাঁকে পাশে বসিয়ে বাসুদেব দাসের মেয়ের উচ্চশিক্ষার দায়িত্ব নেন বীরভূম জেলা তৃণমূল সভাপতি। সঙ্গে জানান, আগামী ২৯ ডিসেম্বর বোলপুরে মুখ্যমন্ত্রীর পদযাত্রায় হাজির থাকবেন বাসুদেব বাস বাউল। 

 

বন্ধ করুন