বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > কলকাতা থেকে হাওড়া - BJP-র পুরভোটের কমিটিতে রমরমা প্রাক্তন তৃণমূল নেতাদের
কলকাতা থেকে হাওড়া - প্রাক্তন তৃণমূল নেতাদের ভরসায় পুরভোটের কমিটি গঠন BJP-র (ছবিটি প্রতীকী, সৌজন্য এএনআই)
কলকাতা থেকে হাওড়া - প্রাক্তন তৃণমূল নেতাদের ভরসায় পুরভোটের কমিটি গঠন BJP-র (ছবিটি প্রতীকী, সৌজন্য এএনআই)

কলকাতা থেকে হাওড়া - BJP-র পুরভোটের কমিটিতে রমরমা প্রাক্তন তৃণমূল নেতাদের

  • আগামী ১৯ ডিসেম্বর কলকাতা ও হাওড়া পুরসভায় ভোট হওয়ার কথা রয়েছে।

আগামী ১৯ ডিসেম্বর কলকাতা ও হাওড়া পুরসভায় ভোট হওয়ার কথা রয়েছে। যদিও বিষয়টি এখন আদালতে বিচারাধীন অবস্থায় রয়েছে। কারণ কলকাতা হাইকোর্টে রাজ্যে নির্বাচন কমিশন জানিয়েছিল যে মামলার শুনানি শেষ না হওয়া পর্যন্ত পুরভোটের বিজ্ঞপ্তি জারি করবে না। এরইমধ্যে পুরভোটে ভালো ফল পেতে কোমর বেঁধে নেমে পড়ল বিজেপি। কোন পথে এগোলে ঠিক হবে সে বিষয়ে স্ট্র্যাটিজি ঠিক করে ফেলল রাজ্য বিজেপি। বুধবার রাজ্য বিজেপি কলকাতা ও হাওড়া পুরভোট পরিচালনার জন্য কমিটি ঘোষণা করল ।

এই দুই পুরসভার পুরভোট পরিচালন কমিটির মাথায় রাখা হল তৃণমূলের প্রাক্তন দুই নেতার উপর। কলকাতা পুরসভার পুরভোট পরিচালন কমিটির মাথায় রাখা হল প্রাক্তন তৃণমূল সাংসদ তথা প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী দীনেশ ত্রিবেদীকে। এছাড়াও তাঁর সহযোগিতার জন্য থাকবেন তুষারকান্তি ঘোষ, রুদ্রনীল ঘোষ, বিজয় ওঝা এবং বৈশালী ডালমিয়া। অন্যদিকে, তৃণমূলের প্রাক্তন মেয়র রথীন চক্রবর্তীকে দায়িত্ব দেওয়া হয়েছে হাওড়া পুরসভার। তাঁর সহযোগিতার জন্য দায়িত্ব দেওয়া হয়েছে মনোজ পান্ডে এবং সুপ্রীতি চট্টোপাধ্যায়কে। 

বুধবার বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার সংশ্লিষ্ট নেতাদের দায়িত্ব দিয়েছেন। বিজেপি সূত্রে জানা গিয়েছে, সাংসদ অর্জুন সিং, রাজ্য সহ-সভাপতি অনিন্দ্য বন্দোপাধ্যায় এবং রাজ্য সাধারণ সম্পাদক জ্যোতির্ময় সিং মাহাতোর পর্যবেক্ষণে এই পরিচালন কমিটি কাজ করবে। 

উল্লেখ্য, এদিনই জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে বিধানসভা ওয়াক আউট করেছে বিরোধীরা। তারই মধ্যে রাজ্যের পরিবহনমন্ত্রী তথা তৃণমূল নেতা ফিরহাদ হাকিমের সঙ্গে সাক্ষাৎ করেছেন বিজেপি নেতা দিলীপ ঘোষ। পুরভোটের আগে যা তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে। যদিও এই সাক্ষাৎ নেহাতই সৌজন্যের বলে জানিয়েছেন দিলীপ ঘোষ।

বন্ধ করুন