বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > বিজেপির বারাসাত সাংগঠনিক জেলা কমিটিতে গণ ইস্তফা, বিদ্রোহ চরমে উঠল
বিজেপির পতাকা (HT_PRINT)
বিজেপির পতাকা (HT_PRINT)

বিজেপির বারাসাত সাংগঠনিক জেলা কমিটিতে গণ ইস্তফা, বিদ্রোহ চরমে উঠল

  • উত্তর ২৪ পরগণা, হাওড়া, দুই দিনাজপুর, মুর্শিদাবাদ, বাঁকুড়া, বীরভূম–সহ প্রত্যেকটি জেলায় বিদ্রোহ শুরু হয়েছে। তার সঙ্গে রয়েছে কিছু বিধায়ক–সাংসদের বিদ্রোহ। এই নিয়ে বিজেপির কেন্দ্রীয় নেতাদের কাছে চিঠি পর্যন্ত জমা পড়েছে। বহু জায়গায় বিজেপি নেতা–কর্মী–সমর্থকরা সরাসরি তৃণমূল কংগ্রেসে যোগ দিয়েছেন।

কিছুতেই থামছে না। রাজ্য বিজেপির অম্দরে বেড়েই চলেছে ‘বিদ্রোহ’। বিধায়ক–সাংসদ থেকে শুরু করে সংগঠনের নেতারা পর্যন্ত বিদ্রোহী হযে উঠছেন। আর তার জেরে পদ্মশিবিরে ফাটল চওড়া হচ্ছে। এবার সেই তালিকায় যুক্ত হল বারাসাত সাংগঠনিক জেলা কমিটি। এই কমিটির পদ থেকে গণ ইস্তফা দিলেন বিজেপির নেতারা। গণ ইস্তফা দিয়েছেন ১৫ জন সদস্য।

কেন এই গণ ইস্তফা নেতাদের?‌ দলীয় সূত্রে খবর, এখানকার জেলা সভাপতির বিরুদ্ধে তোপ দেগে চিঠি দেওয়া হয়েছে রাজ্য সভাপতিকে। সেই চিঠিতে লেখা হয়েছে, ‘দুর্নীতিতে জড়িত জেলা সভাপতি। তৃণমূল কংগ্রেসের সঙ্গে আঁতাঁত করেছে’। যদিও এই অভিযোগ অস্বীকার করেছেন জেলা সভাপতি। কিন্তু এই কারণ দেখিয়েই ১৫ জন জেলা কমিটির নেতা ইস্তফা দিয়েছেন।

অমিত শাহ রাজ্য সফরে আসছেন। তার আগে বিদ্রোহ–গণ্ডগোল ঠেকাতে মরিয়া বঙ্গ–বিজেপি। কিন্তু কিছু করেই তা ঠেকানো যাচ্ছে না। বরং দিন দিন তা বেড়ে যাচ্ছে। বাঁকুড়ায় একই ছবি। বাঁকুড়ায় মণ্ডল সভাপতির পদ নিয়ে বিদ্রোহ। অম্বিকানগর পঞ্চায়েতের বিজেপি সদস্যও বিদ্রোহ করেছেন। সুতরাং জেলা জুড়ে বিদ্রোহের তাপ বেড়েই চলেছে।

উল্লেখ্য, উত্তর ২৪ পরগণা, হাওড়া, দুই দিনাজপুর, মুর্শিদাবাদ, বাঁকুড়া, বীরভূম–সহ প্রত্যেকটি জেলায় বিদ্রোহ শুরু হয়েছে। তার সঙ্গে রয়েছে কিছু বিধায়ক–সাংসদের বিদ্রোহ। এই নিয়ে বিজেপির কেন্দ্রীয় নেতাদের কাছে চিঠি পর্যন্ত জমা পড়েছে। বহু জায়গায় বিজেপি নেতা–কর্মী–সমর্থকরা সরাসরি তৃণমূল কংগ্রেসে যোগ দিয়েছেন।

বন্ধ করুন