বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > চালের পর এবার গম চুরির অভিযোগ, জ্যোতিপ্রিয়র পদত্যাগের দাবিতে পথ অবরোধ বিজেপির
ফাইল ছবি
ফাইল ছবি

চালের পর এবার গম চুরির অভিযোগ, জ্যোতিপ্রিয়র পদত্যাগের দাবিতে পথ অবরোধ বিজেপির

  • এই দাবিতে রবিবার সকালে বনগাঁর কাছে কালোপুরে পথ অবরোধ করে বিজেপি। দীর্ঘক্ষণ যশোর রোড অবরোধ করে বসে থাকেন বিজেপি নেতাকর্মীরা।

গম পাচার নিয়ে রবিবারও উত্তপ্ত রইল রাজ্য রাজনীতি। পাচারে যুক্ত থাকার অভিযোগ তুলে খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের পদত্যাগ দাবি করল বিজেপি। গুদামে মজুত গমের হিসাব চেয়ে বনগাঁয় পথ অবরোধ করে বিজেপি। 

শনিবার উত্তর ২৪ পরগনার ঘোজাডাঙা সীমান্তে বাংলাদেশে যাওয়ার সময় আটক হয় ১৭৫টি গমবোঝাই ট্রাক। শুল্ক দফতরের কর্তাদের দাবি, ওই ট্রাকগুলিতে বেআইনি ভাবে গম রফতানি করা হচ্ছিল। বিজেপির দাবি, রেশনের গম বাংলাদেশে পাচার হচ্ছিল তৃণমূলের মদতে। 

রবিবার আটক ট্রাকগুলিতে থাকা প্রায় ৫১০০ মেট্রিক টন গম গুদামজাত করার নির্দেশ দেয় বসিরহাট আদালত। গমের উৎস না জানা পর্যন্ত তা গুদামে রাখার নির্দেশ দেন বিচারক। সেই মতো ট্রাকগুলির গম গুদামে পাঠানো শুরু হয়। যদিও রফতানিকারীদের দাবি, ওই গম সম্পূর্ণ বৈধ উপায়ে রফতানি করা হচ্ছিল।

ওদিকে বনগাঁর পেট্রাপোল সীমান্ত দিয়েও রেশনের গম পাচার হচ্ছে বলে অভিযোগ তুলে রবিবার আন্দোলনে নামে বিজেপি। তাদের দাবি, বনগাঁয় গুদামে কত গম মজুত রয়েছে তার হিসাব দিতে হবে সরকারকে। আর রেশনের গম পাচারের দায় মাথায় নিয়ে পদত্যাগ করতে হবে খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিককে। এই দাবিতে রবিবার সকালে বনগাঁর কাছে কালোপুরে পথ অবরোধ করে বিজেপি। দীর্ঘক্ষণ যশোর রোড অবরোধ করে বসে থাকেন বিজেপি নেতাকর্মীরা। 

অভিযোগ অস্বীকার করেছেন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। তিনি বলেন, গমের উৎস জানতে সিআইডি তদন্ত হোক। বিজেপি মূর্খের দল, শুক্ল দফতর তো কেন্দ্রের অধীনস্থ। পাচার হলে আটকাক না। 

 

বন্ধ করুন