বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > মনোনয়নপত্র জমা না দিয়ে সটান তৃণমূলে যোগ, মুখ পুড়ল বিজেপির
আসানসোলে তৃণমূলে যোগ দিলেন বিজেপি প্রার্থী। প্রতীকী ছবি। (HT_PRINT)

মনোনয়নপত্র জমা না দিয়ে সটান তৃণমূলে যোগ, মুখ পুড়ল বিজেপির

  • যা নিয়ে রীতিমতো চাপানউতোর তৈরি হয়েছে আসানসোলের রাজনৈতিক মহলে।

বিধানসভা নির্বাচনের পরেই ভাঙ্গন শুরু হয়েছে বিজেপিতে। দল ছেড়ে একে একে তৃণমূলে যোগ দিচ্ছেন বহু নেতাকর্মী। রাজ্যের ৪ পুরনিগমে ভোটের আগেও বিজেপিতে সেই ধারা অব্যাহত রয়েছে। সচরাচর কাউকে প্রার্থী ঘোষণার পর তাকে দল ছাড়তে দেখা যায় না। তবে এরকমই ঘটলো আসানসোলে। মনোনয়ন জমা দেওয়ার শেষ লগ্নে দলবদল করে ফেললেন আসানসোলের বিজেপি প্রার্থী পিন্টু মুখোপাধ্যায়। সোমবারই আসানসোলে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন ছিল। নাটকীয়ভাবে মনোনয়ন পত্র জমা না দিয়ে তৃণমূলে যোগ দিয়ে ফেললেন বিজেপি প্রার্থী। যা নিয়ে রীতিমতো চাপানউতোর তৈরি হয়েছে আসানসোলের রাজনৈতিক মহলে।

বিজেপি সূত্রের খবর, সোমবার সমস্ত প্রার্থীরা যখন মনোনয়নপত্র জমা দিতে ব্যস্ত ছিলেন ঠিক সেই সময় তিনি রাজ্যের মন্ত্রী মলয় ঘটকের বাড়িতে পৌঁছে যান। এরইমধ্যে মনোনয়নপত্র জমা দেওয়ার সময়সীমাও পেরিয়ে যায়। অন্যদিকে, বিজেপি নেতা কর্মীরা ২৫ নম্বর ওয়ার্ডের প্রার্থী পিন্টু মুখোপাধ্যায়কে খুঁজে না পেয়ে ব্যস্ত হয়ে পড়েন। পরে তারা জানতে পারেন ২৩ নম্বর ওয়ার্ডের তৃণমূল প্রার্থী সি কে রেশমার বাড়িতে তৃণমূলের দলীয় পতাকা তুলে নিয়ে তিনি দলবদল করেছেন পিন্টু। বিষয়টি জানার পরেই কার্যত শোরগোল পড়ে যায় বিজেপির অন্দরে।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উন্নয়নমূলক কাজে দেখে তৃণমূলে যোগ দিয়েছেন বলে জানিয়েছেন পিন্টু মুখোপাধ্যায়। তৃণমূলে যোগ দিয়ে তিনি জানিয়েছেন, 'আমাকে কেউ জোর করেনি। আমি নিজেই তৃণমূলে যোগ দিয়েছি। দিদি আসানসোলে উন্নয়নমূলক কাজ করেছেন। বেহাল রাস্তা ঘাটের উন্নতি হয়েছে। তা দেখেই আমি তৃণমূলে যোগ দিয়েছি।' অন্যদিকে, পিন্টু মুখোপাধ্যায় তৃণমূলে যোগ দেওয়ার পরে বিজেপিকে কটাক্ষ করেছেন মলয় ঘটক। তাঁর কটাক্ষ, 'এবার ভোটে বিজেপি চতুর্থ স্থানে থাকবে কিনা তা নিয়ে সন্দেহ রয়েছে।'

যদিও যে পিন্টু মুখোপাধ্যায় তৃণমূলে যোগ দিয়েছেন তিনি বিজেপি প্রার্থী নন বলেই দাবি করেছেন বিজেপির জেলা সভাপতি। তাহলে বিজেপি প্রার্থী পিন্টু মুখোপাধ্যায়ের মনোনয়নপত্র জমা হলো না কেন? তা নিয়ে উঠছে প্রশ্ন। পাল্টা পিন্টু মুখোপাধ্যায় দাবি করেছেন, তিনিই বিজেপি প্রার্থী এবং দল ছেড়ে তৃণমূলে যোগ দিয়েছেন।

বন্ধ করুন