বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ‌‘‌যদি কিছু আমাকে শুধাও’‌ , নৌকায় বসে গান ধরলেন বিজেপি প্রার্থী
ফুরফুরে মেজাজে বিজেপি নেতা
ফুরফুরে মেজাজে বিজেপি নেতা

‌‘‌যদি কিছু আমাকে শুধাও’‌ , নৌকায় বসে গান ধরলেন বিজেপি প্রার্থী

  • তাঁর উত্তরে তৃণমূল প্রার্থী জানান, ‘‌আপনার জন্যই আমি আছি। আর আমার জন্যই আপনি।’‌

ভোট চলছে ভোটের মতো। তাতে কী। কিছুক্ষণ কেমন ভোট চলছে, দেখে নিয়েই নৌকা বিহারে বেড়িয়ে পড়লেন জঙ্গিপুরের বিজেপি প্রার্থী সুজিত দাস। সঙ্গে দুই সঙ্গী। নৌকায় বসেই গলা ছেড়ে ধরলেন গান। গণতন্ত্রের শ্রেষ্ঠ উৎসবে অন্যরকম চিত্রই ধরা পড়ল মুর্শিদাবাদের মাটিতে।

ভবানীপুরে উপনির্বাচনের পাশাপাশি মুর্শিদাবাদের জঙ্গিপুর ও সামসেরগঞ্জে ভোট হয়। এদিন সকাল থেকেই বুথে বুথে পরিদর্শনে বের হন বিজেপি প্রার্থী সুজিত দাস। বিভিন্ন বুথ পরিদর্শনের পর বিজেপি প্রার্থী জানান, ‘‌সকাল থেকে বিভিন্ন বুথে ঘুরলাম। ২–১টি বুথে বিক্ষিপ্ত ঘটনা ঘটেছিল। অশান্তির সৃষ্টি হয়েছিল। কিন্তু সেই অশান্তি বড় আকার নেয়নি। সেগুলির সমাধান হয়ে গিয়েছে।’‌ তিনি জানান, জঙ্গিপুরে শান্তিপূর্ণভাবেই ভোট হয়েছে। এরপরই নিজের দুই সঙ্গীকে নিয়ে নৌকায় করে ঘুরতে বেড়িয়ে পড়লেন বিজেপি প্রার্থী। খোশমেজাজেই ছিলেন তিনি। নৌকায় বসেই ধরলেন গান। চায়ের কাপে চুমুক দিয়ে গানের সুরে বললেন, ‘‌যদি কিছু আমারে শুধাও কী যে তোমারে কব… না বলা কথা বুঝিয়া লও।’‌ পরনে ফুলহাতা গেরুয়া রঙের পাঞ্জাবি, আর কপালে তিলক। এই বেশেই নৌকাবিহারে বেড়িয়ে পড়েছেন তিনি। নিজের জয়ের ব্যাপারে ১০০ শতাংশ আশাবাদী বলে জানালেন সুজিতবাবু। ভোটের দিন যখন প্রার্থীদের মধ্যে চোরা টেনশন তখন সুজিতবাবু নৌকায় বসেই উপভোগ করছেন বৃষ্টি। এটা কি টেনশন হালকা করার নাকি এখনই জয়ের সেলিব্রেশন শুরু করলেন? সুজিতের জবাব, ‘‌বৃষ্টি হচ্ছে। ভোট উৎসবও চলছে। উৎসবের মেজাজেই আছি।’‌

এর আগে জঙ্গিপুরের এই বিজেপি প্রার্থীকে তৃণমূলের প্রার্থীর সঙ্গে রাজনৈতিক সৌজন্য বিনিময় করতেও দেখা যায়। বিভিন্ন বুথ পরিদর্শন করে যখন বিজেপি প্রার্থী ফিরছিলেন, তখন তাঁর সঙ্গে দেখা হয়ে যায় তৃণমূল প্রার্থী জাকির হোসেনের। জাকির হোসেনকে তিনি জানান, কোনও ব্যক্তিগত দ্বন্দ্ব নেই। তাঁর উত্তরে তৃণমূল প্রার্থী জানান, ‘‌আপনার জন্যই আমি আছি। আর আমার জন্যই আপনি।’‌ উল্লেখ্য, গত নির্বাচনে এই মুর্শিদাবাদের মাটিতে ভোটকে কেন্দ্র করে বোমাবাজি, হিংসার ঘটনা ঘটেছেই। তবে এই ধরনের রাজনৈতিক সৌজন্যের দৃষ্টান্ত মুর্শিদাবাদের মাটিতে বিরল বলেই মনে করছে ওয়াকিবহাল মহল।

বন্ধ করুন