বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব ঠিক করে দিল তারকা প্রচারকের তালিকা, চিঠি পৌঁছল রাজ্যে
তারকা প্রচারকদের তালিকা তৈরি করেছে বিজেপি। (HT_PRINT)
তারকা প্রচারকদের তালিকা তৈরি করেছে বিজেপি। (HT_PRINT)

বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব ঠিক করে দিল তারকা প্রচারকের তালিকা, চিঠি পৌঁছল রাজ্যে

  • এই চার কেন্দ্রের তারকা প্রচারক ঠিক করল বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব। আজ তা রাজ্য নেতৃত্বের কাছে পাঠিয়ে দেওয়া হয়েছে।

একুশের নির্বাচনে পরাজয় ঘটেছিল। তিন বিধানসভা কেন্দ্রের নির্বাচনেও গোহারা হতে হয়েছে বিজেপিকে। এবার সামনে রয়েছে দুর্গাপুজো মিটলেই চার বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন। আর এখানে ঝাঁপিয়ে পড়তে চাইছে গেরুয়া শিবির। তাই এই চার কেন্দ্রের তারকা প্রচারক ঠিক করল বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব। আজ তা রাজ্য নেতৃত্বের কাছে পাঠিয়ে দেওয়া হয়েছে।

এই চিঠি পাঠানো হয়েছে নির্বাচন কমিশনকেও। কারণ এবার তারকা প্রচারক ও প্রার্থীর উপর বিশেষ নজর রাখার সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন। নির্বাচনী বিধিভঙ্গ যাতে না হয় তার জন্যই নির্বাচন কমিশন এই পদক্ষেপ করেছে। বিজেপির সর্বভারতীয় সাধারণ সম্পাদক অরুণ সিং এই চিঠি পাঠিয়েছেন। সেটা ইতিমধ্যেই পৌঁছেছে জেপি নড্ডা, বিএল সন্তোষ এবং রাজ্য সভাপতির কাছে।

আগামী ৩০ অক্টোবর চার বিধানসভা কেন্দ্রে নির্বাচন। দিনহাটা, শান্তিপুর, খড়দহ এবং গোসাবা বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন। সেখানে যাতে আসন জেতা যায় তাই তারকা প্রচারকদের তালিকা তৈরি করেছে বিজেপি। যদিও তৃণমূল কংগ্রেস এই চার বিধানসভা কেন্দ্রেই আত্মবিশ্বাসী বলে প্রকাশ্যে জানিয়েছে। সদ্য তারা বিজেপিকে ৩–০ ফলাফলে পরাজিত করেছে।

কারা এই তারকা প্রচারক?‌ বিজেপি মোট ২০ জনের নাম দিয়ে এই তালিকা তৈরি করেছে। সেখানে রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার, সর্বভারতীয় সহ–সভাপতি দিলীপ ঘোষ, বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী, কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি, রাজ্যে সংগঠনের নেতা অমিতাভ চক্রবর্তী, রাহুল সিনহা, কেন্দ্রীয় প্রতিমন্ত্রী ডাঃ সুভাষ সরকার, জন বারলা, শান্তনু ঠাকুর, নিশীথ প্রামাণিক, অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা, কেন্দ্রীয় মন্ত্রী গিরিরাজ সিং, প্রতিমা ভৌমিক, দেবশ্রী চৌধুরী, রাজ্যসভার সাংসদ রূপা গঙ্গোপাধ্যায়, শমীক ভট্টাচার্য, অগ্নিমিত্রা পাল, সাংসদ অর্জুন সিং, সাংসদ লকেট চট্টোপাধ্যায় এবং মাজুখা খাতুন জায়গা পেয়েছেন।

বন্ধ করুন