বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > KLO সুপ্রিমো জীবন সিংহের মুখে BJP সাংসদদের নাম, কী বললেন দলের মুখপাত্র
KLO নেতা জীবন সিংহর সঙ্গে অন্য জঙ্গিরা

KLO সুপ্রিমো জীবন সিংহের মুখে BJP সাংসদদের নাম, কী বললেন দলের মুখপাত্র

  • সম্প্রতি জীবন সিংহের ভাইরাল হওয়া ভিডিয়ো ভাষণে তাঁকে বলতে শোনা যায়, ‘জন বারলা, নিশীথ প্রামাণিক ও জন বারলা পৃথক কামতাপুর রাজ্য গঠনের দাবি তোলার সাথে সাথে বহিরাগত পশ্চিমবঙ্গ সরকারের কোনও সাংবিধানিক অধিকার থাকে না।

মুখ্যমন্ত্রীর আলিপুরদুয়ার সফরের আগে কেএলও প্রধান জীবন সিংয়ের ভিডিয়ো বার্তার উঠে এসেছে তিন বিজেপি সাংসদের নাম। ওই ভিডিয়োতেই কোচ – কামতাপুর ভূখণ্ডে মমতা বন্দ্যোপাধ্যায় পা রাখলে রক্তগঙ্গা বয়ে যাবে বলে হুঁশিয়ারি দিয়েছেন জীবন সিংহ। কেএলও প্রধানের মুখে দলের সাংসদের নাম শুনে ফের পৃথক রাজ্য নিয়ে নিজেদের অবস্থান ব্যাখ্যা করতে নামল রাজ্য বিজেপি। দলের মুখপাত্র শমীক ভট্টাচার্য জানিয়েছেন, পশ্চিমবঙ্গ ভেঙে পৃথক কোনও রাজ্য গঠনকে বাস্তবচিত বলে মনে করে না বিজেপি। তবে উত্তরবঙ্গের প্রতি বঞ্চনার অভিযোগকে স্বীকৃতি দেন তাঁরা।

সম্প্রতি জীবন সিংহের ভাইরাল হওয়া ভিডিয়ো ভাষণে তাঁকে বলতে শোনা যায়, ‘জন বারলা, নিশীথ প্রামাণিক ও জন বারলা পৃথক কামতাপুর রাজ্য গঠনের দাবি তোলার সাথে সাথে বহিরাগত পশ্চিমবঙ্গ সরকারের কোনও সাংবিধানিক অধিকার থাকে না। তাই মমতা বন্দ্যোপাধ্যায়কে বলব, খবরদার কোচ – কামতাপুরে পা রাখবেন না। আপনারা কোচ – কামতাপুর গঠনের ক্ষেত্রে কোনও হস্তক্ষেপ বা বিরোধিতাও করতে পারবেন না। যদি পশ্চিমবঙ্গ সরকার কোচ – কামতাপুরের ওপর তার শাসন জোর করে চাপিয়ে দেয় তাহলে পরিণতি কিন্তু ভয়ানক হবে। আমরা লাখ লাখ জীবন কোচ – কামতারপুরের জন্য উৎসর্গ করব। রক্তের বন্যা বইয়ে দেব কোচ – কামতাপুরের জন্য'।

জীবন সিংহের মন্তব্য নিয়ে বিজেপি মুখপাত্র শমীক ভট্টাচার্য বলেন, ‘বিজেপি কোনও হিংসার রাজনীতিকে সমর্থন করে না। বিজেপি চায় শান্তিতে আলোচনার মাধ্যমে সব সমস্যার সমাধান হোক। পশ্চিমবঙ্গ ভেঙে অন্য কোনও রাজ্য গঠনের সামাজিক বা অর্থনৈতিক বাস্তবতা বিজেপি স্বীকার করে না। তবে ১১ বছর ধরে যে অনুন্নয়নের শিকার হয়েছেন উত্তরবঙ্গের মানুষ তা স্বীকার করে বিজেপি। মুখ্যমন্ত্রী সেখানে আর মুখের কথায় কাজ চালাতে পারবেন না।’

 

বন্ধ করুন