বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > পার্টি অফিস থেকে বিতরণ উজ্জ্বলা গ্যাস, পশ্চিম মেদিনীপুরে চরম বিতর্কে বিজেপি
উজ্জ্বলা প্রকল্পের গ্যাস সিলিন্ডার বিজেপির পার্টি অফিস থেকে বিতরণ।

পার্টি অফিস থেকে বিতরণ উজ্জ্বলা গ্যাস, পশ্চিম মেদিনীপুরে চরম বিতর্কে বিজেপি

  • উজ্জ্বলা প্রকল্পের গ্যাস সিলিন্ডার বিজেপির পার্টি অফিস থেকে বিতরণের অভিযোগ উঠল। অকুস্থল পশ্চিম মেদিনীপুরের বেলদা। এই ঘটনা প্রকাশ্যে আসতেই অভিযোগ ঘিরে শুরু হয়েছে প্রবল রাজনৈতিক তরজা। কেন্দ্রীয় প্রকল্প রাজনৈতিক দলের অফিস থেকে কেন দেওয়া হচ্ছে? প্রশ্ন তুলেছে তৃণমূল কংগ্রেস।

বিজেপির পার্টি অফিস থেকে সরকারি প্রকল্প দেওয়ার অভিযোগ উঠল। যখন গোটা দেশে রান্নার গ্যাসের দাম বাড়িয়ে দেওয়া হয়েছে তখন উজ্জ্বলা প্রকল্পের গ্যাস সিলিন্ডার বিজেপির পার্টি অফিস থেকে বিতরণের অভিযোগ উঠল। অকুস্থল পশ্চিম মেদিনীপুরের বেলদা। এই ঘটনা প্রকাশ্যে আসতেই অভিযোগ ঘিরে শুরু হয়েছে প্রবল রাজনৈতিক তরজা। কেন্দ্রীয় প্রকল্প রাজনৈতিক দলের অফিস থেকে কেন দেওয়া হচ্ছে? প্রশ্ন তুলেছে তৃণমূল কংগ্রেস।

ঠিক কী ঘটেছে বেলদায়?‌ অভিযোগ, পশ্চিম মেদিনীপুরের বেলদার দেউলি গ্রামের বিজেপি অফিসের মধ্যে সাজানো হয় গ্যাস সিলিন্ডার এবং ওভেন। আর সেখান থেকেই উজ্জ্বলা প্রকল্পে গ্যাসের সিলিন্ডার বিলি করা হয়। এই কাজে যুক্ত ছিলেন স্থানীয় বিজেপি নেতারা। বিজেপির নারায়ণগড় মধ্য মণ্ডলের পার্টি অফিস থেকে দেওয়া হয় উজ্জ্বলা সংযোগ।

কী বলছে তৃণমূল কংগ্রেস?‌ এই ঘটনা প্রকাশ্যে আসতেই আক্রমণ শানিয়েছে তৃণমূল কংগ্রেস। বিজেপি কীভাবে এই কাজ করতে পারে?‌ তা নিয়ে প্রশ্ন তুলেছেন নারায়ণগড়ের তৃণমূল কংগ্রেস বিধায়ক সূর্যকান্ত অট্ট। তিনি বলেন, ‘‌এটা সম্পূর্ণ বেআইনি। বিজেপি এটা করতে পারে না। বিজেপি ডিলারদের ধমকে চমকে এসব করছে। উপভোক্তাদের দোকান থেকেই সংযোগ পাওয়ার কথা।’‌

বিজেপি ঠিক কী যুক্তি?‌ উজ্জ্বলা গ্যাসের সংযোগ নিয়ে বিতর্ক তৈরি হতেই বিজেপির মেদিনীপুর সাংগঠনিক জেলার সাধারণ সম্পাদক গৌরীশঙ্কর অধিকারীর সাফাই, ‘‌গ্রামের মহিলারা জানেন না কোথায় কীভাবে এই গ্যাস সংযোগ পাওয়া যাবে। তাই তাদের সাহায্যে এটি করা হচ্ছে। সংস্থা তাদের খরচ বহনের জন্য ৩৫০ টাকা করে নিচ্ছে। কিন্তু বিজেপি কোনও টাকা নিচ্ছে না।’‌ এই বিষয়ে নারায়ণগড়ের বিডিও জানান, পার্টি অফিস থেকে রান্নার গ্যাসের সংযোগ দেওয়া হচ্ছে বলে কোনও অভিযোগ আসেনি। অভিযোগ পেলেই ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হবে।

বন্ধ করুন