বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > মুকুল-ঘনিষ্ঠ ছিলেন, এবার বনগাঁর নেতাকে শোকজ করল বিজেপি
মনস্পতি দেব
মনস্পতি দেব

মুকুল-ঘনিষ্ঠ ছিলেন, এবার বনগাঁর নেতাকে শোকজ করল বিজেপি

বিজেপি সূত্রে খবর, দলের কয়েকটি সাংগঠনিক বৈঠকে অনুপস্থিত থাকছিলেন দেবদাস।

‌‌এবার মুকুল রায়ের সঙ্গে ঘনিষ্ঠতার মাসুল গুনতে হল জেলার এক বিজেপি পদাধিকারীকে। শোকজ করা হল বনগাঁর বিজেপির সাধারণ সম্পাদক দেবদাস মণ্ডলকে। মুকুল রায় বিজেপি ছেড়ে তৃণমূলে যাওয়ার পর থেকেই বেসুরো গাইতে শুরু করেছিলেন তিনি।

বিজেপি সূত্রে খবর, দলের কয়েকটি সাংগঠনিক বৈঠকে অনুপস্থিত থাকছিলেন দেবদাস। পাশাপাশি দলীয় শৃঙ্খলা না মানারও অভিযোগ উঠেছিল তাঁর বিরুদ্ধে। রাজস্ব বিজেপি সভাপতি দিলীপ ঘোষের ডাকা বৈঠকেও তিনি যাননি। কেন তিনি অনুপস্থিত ছিলেন, সে বিষয়ে চিঠি দিয়ে জানতে চাওয়া হয়েছে। সাতদিনের মধ্যে চিঠির উত্তর দিতে হবে বলে বিজেপি নেতাকে নির্দেশ দেওয়া হয়েছে। চিঠির উত্তর না দিলে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে বলেও নির্দেশ দেওয়া হয়েছে চিঠিতে। তবে এই শোকজের বিষয়ে অবশ্য জেলা বিজেপি সভাপতি মনস্পতি দেব কিছু বলতে চাননি।

এই প্রসঙ্গে বনগাঁ উত্তর মণ্ডলের বিজেপি সভাপতি জানান, ‘‌ভোটের পর থেকে প্রতিটি বৈঠকে তাঁকে ডাকা হয়েছে। কিন্তু তিনি আসেননি। ওঁর শারীরিক সমস্যা থাকতেই পারে। সেটা জেলা সভাপতি শোকজ করে জানতে চেয়েছেন। আশা করি, সাধারণ সম্পাদক নিশ্চয়ই উত্তর দেবেন।’‌ এই প্রসঙ্গে কটাক্ষ ছুড়ে দিতেও দেখা গিয়েছে তৃণমূলের কো–অর্ডিনেটর গোপাল শেঠকে। তিনি জানান, শোকজ নিয়ে কিছু বলার নেই। তবে বিজেপি ভাঙছে আর তৃণমূল শক্তিশালী হচ্ছে এটাই তাঁর প্রমাণ।

বন্ধ করুন