বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > L‌PG Price Hike: গ্যাসের দামে নাজেহাল‌, কেন্দ্রীয় মন্ত্রীকে নালিশ বিজেপির মহিলাকর্মীর
কেন্দ্রীয় মন্ত্রী রামেশ্বর তেলি

L‌PG Price Hike: গ্যাসের দামে নাজেহাল‌, কেন্দ্রীয় মন্ত্রীকে নালিশ বিজেপির মহিলাকর্মীর

  • কেন্দ্রীয় মন্ত্রী জানান, ‘‌আমরাও চাই গ্যাসের দাম কমুক। কিন্তু আন্তর্জাতিক বাজারে তেলের দামের জন্য পেট্রোপণ্য, রান্নার গ্যাসের দাম বাড়ছে। রাজ্য সরকারের তরফে কোনও সহযোগিতা করা হচ্ছে না।

রান্নার গ্যাসের দামবৃদ্ধি নিয়ে কেন্দ্রীয় মন্ত্রীকে পেয়ে এবার ক্ষোভ উগড়ে দিলেন বিজেপিরই এক মহিলা কর্মী। ঘটনাটি ঘটেছে বোলপুরে এক সভায়। কেন্দ্রীয় মন্ত্রী রামেশ্বর তেলিকে সামনে পেয়ে বিজেপি কর্মী পূর্ণিমা হাজরার আবেদন, ‘‌গ্যাসের দাম একটু কমলে ভালো হত।’‌ পূর্ণিমার বক্তব্য শেষ হতেই হাততালি দিতে শুরু করেন অন্যান্য বিজেপি কর্মীরা।

গত বৃহস্পতিবার বোলপুরে এসেই পেট্রোপণ্য ও গ্যাসের মূল্যবৃদ্ধি নিয়ে রাজ্য সরকারের বিরুদ্ধে তোপ দেগেছিলেন কেন্দ্রীয় পেট্রোলিয়াম প্রতিমন্ত্রী রামেশ্বর তেলি। কিন্তু রান্নার গ্যাসের দামবৃ্দ্ধি নিয়ে ক্ষোভ যে তাঁর নিজের দলের মধ্যেই রয়েছে, সে কথাও বুঝতে পারেন কেন্দ্রীয় মন্ত্রী। শুক্রবার বোলপুরের গীতাঞ্জলি প্রেক্ষাগৃহে উজ্জ্বলা যোজনা নিয়ে এক অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন তিনি। সেখানেই দলের মহিলা কর্মী পূর্ণিমা হাজরা কেন্দ্রীয় মন্ত্রীকে উদ্দেশ্য করে বলেন, ‘‌উজ্জ্বলা যোজনায় কানেকশান নিয়েও গ্যাসের এত দাম। গ্যাসের দাম কমান। নাজেহাল হয়ে যাচ্ছি আমরা। আর পারা যাচ্ছে না। গ্যাসের দাম একটু কমালে ভালো হয়।’‌

পূর্ণিমার জবাবে কেন্দ্রীয় মন্ত্রী জানান, ‘‌আমরাও চাই গ্যাসের দাম কমুক। কিন্তু আন্তর্জাতিক বাজারে তেলের দামের জন্য পেট্রোপণ্য, রান্নার গ্যাসের দাম বাড়ছে। রাজ্য সরকারের তরফে কোনও সহযোগিতা করা হচ্ছে না। দেখছেন না, আমি মন্ত্রী এখানে এসেছি। নিয়ম অনুযায়ী, জেলাশাসকের উচিত আমার সঙ্গে দেখা করা। কিন্তু কেউ আসেননি।’‌ রান্নার গ্যাসের মূল্যবৃদ্ধি নিয়ে বেশ কয়েক মাস আগে থেকেই কেন্দ্রের বিরুদ্ধে সরব হয়েছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

গত লোকসভা ভোটের আগে যে উজ্জ্বলা যোজনা চালু করে মোদী সরকার দেশের মানুষের মন জয় করেছিল, সেই উজ্জ্বলা যোজনার সুফল মহিলারা পাচ্ছেন কিনা, তা নিয়ে কেন্দ্রকে খোঁচা দিয়েছেন তৃণমূল নেত্রী। এবার নিজের দলের এক মহিলা কর্মীর মুখ থেকেই রান্নার গ্যাসের দাম কমানোর বিষয়টি শুনতে পেলেন। যদিও কেন্দ্রীয় মন্ত্রীর মত, বাংলার সরকার পেট্রোল, ডিজেলের ওপর থেকে সেস কমাক।

বন্ধ করুন