বাড়ি > বাংলার মুখ > অন্যান্য জেলা > চোপড়াকাণ্ডে উত্তেজনা ছড়ানোর অভিযোগে গ্রেফতার বিজেপি নেতা
ফাইল ছবি
ফাইল ছবি

চোপড়াকাণ্ডে উত্তেজনা ছড়ানোর অভিযোগে গ্রেফতার বিজেপি নেতা

  • শুক্রবার তাঁকে ফালাকাটা থেকে গ্রেফতার করে চোপড়া থানার পুলিশ।

চোপড়ায় কিশোরীর মৃত্যুর ঘটনায় হিংসা ছড়ানোর অভিযোগে এক বিজেপি নেতাকে গ্রেফতার করল পুলিশ। ধৃত সুবোধ সরকার বিজেপির উত্তর দিনাজপুর জেলা সম্পাদক। শুক্রবার তাঁকে ফালাকাটা থেকে গ্রেফতার করে চোপড়া থানার পুলিশ। 

এক কিশোরীর রহস্যমৃত্যুকে কেন্দ্র করে গত রবিবার রণক্ষেত্রের চেহারা নেয় উত্তর দিনাজপুরের চোপড়া থানা এলাকার চতুরাগছ এলাকা। ওই দিন সকালে বাড়ির কাছেই এক কিশোরীকে অচৈতন্য অবস্থায় উদ্ধার করা হয়। চলতি বছর মাধ্যমিক পরীক্ষা দিয়েছিল সে। হাসপাতালে নিয়ে গেলে কিশোরীকে মৃত ঘোষণা করেন চিকিৎসকরা। এর পরই ওই কিশোরীকে ধর্ষণ করে খুন করা হয়েছে বলে দাবি করে বিক্ষোভ দেখাতে শুরু করে বিজেপি। ৩১ নম্বর জাতীয় সড়ক দীর্ঘক্ষণ অবরোধ করে রাখা হয়। জ্বালানো হয় একটি সরকারি বাস-সহ বেশ কয়েকটি গাড়ি। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কাঁদানে গ্যাস ছুড়তে হয় পুলিশকে। 

পরদিন কিশোরীর দেহ যেখান থেকে উদ্ধার হয়েছিল তার কাছেই মেলে কিশোরী ধর্ষণে অভিযুক্তের দেহ। এর পর কিশোরীর পরিবারের বিরুদ্ধে খুনের অভিযোগ আনে যুবকের পরিবার। গ্রেফতার করা হয় কিশোরীর বাবা ও দাদাকে। বর্তমানে পুলিশ হেফাজতে রয়েছেন তাঁরা।

ওদিকে ময়নাতদন্তের রিপোর্ট এলে জানা যায়, একই সময় মৃত্যু হয়েছে কিশোরী ও ওই যুবকের। একই বিষ খেয়ে আত্মঘাতী হয়েছেন তাঁরা। এর পরই বিজেপি নেতাদের বিরুদ্ধে উত্তেজনা ছড়ানো ও দাঙ্গা করার অভিযোগ দায়ের করে পুলিশ। সেই অভিযোগেই শুক্রবার গ্রেফতার করা হয়েছে বিজেপির জেলা সম্পাদককে। 

 

বন্ধ করুন