বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > প্রাথমিকে চাকরি দেওয়ার নামে প্রতারণা, হাওড়ার বিজেপি নেতা গ্রেফতার
হাওড়ার উদয়নারায়ণপুরের বিজেপি নেতা সুমিতরঞ্জন কাঁড়ার

প্রাথমিকে চাকরি দেওয়ার নামে প্রতারণা, হাওড়ার বিজেপি নেতা গ্রেফতার

  • এই অভিযোগ দায়ের হতেই শুক্রবার রাতে হাওড়ার ফ্ল্যাট থেকে বিজেপি নেতা সুমিতরঞ্জনকে গ্রেফতার করে উদয়নারায়ণপুর থানার পুলিশ। এই নিয়ে জোর আলোড়ন পড়ে গিয়েছে। ইতিমধ্যেই থানায় চাকরিপ্রার্থীরা জড়ো হয়েছেন। সেখানে তাঁরা বিক্ষোভ দেখিয়ে দাবি করেন, গোটা ঘটনার সিআইডি তদন্ত করতে হবে।

এবার প্রাথমিকে নিয়োগ দুর্নীতিতে নাম জড়াল বিজেপির। প্রাথমিক স্কুলে শিক্ষকতার চাকরি পাইয়ে দেওয়ার নাম করে প্রতারণা করার অভিযোগ উঠল। এই অভিযোগ উঠেছে হাওড়ার এক বিজেপি প্রার্খীর বিরুদ্ধে। তার জেরে পুলিশ তাঁকে গ্রেফতার করেছে। এই ঘটনা প্রকাশ্যে আসতেই চরম অস্বস্তির মধ্যে পড়েছে গেরুয়া শিবির। কারণ তারাই নানা দুর্নীতির অভিযোগ তুলে সিবিআই তদন্তের দাবি করে। সেখানে নিজের ঘরেই দুর্নীতি–প্রতারণার অভিযোগ ওঠায় মুখ পুড়েছে রাজ্য বিজেপির।

ঠিক কী জানা যাচ্ছে?‌ পুলিশ সূত্রে খবর, এখানের বেশ কয়েকজন যুবক–যুবতীকে প্রাথমিকে চাকরি পাইয়ে দেওয়ার নাম করে টাকা নিয়েছিলেন। সেই অভিযোগের ভিত্তিতে হাওড়ার এক বিজেপি প্রার্থীকে গ্রেফতার করা হয়েছে।। হাওড়ার উদয়নারায়ণপুরের বিজেপি নেতা সুমিতরঞ্জন কাঁড়ারকে পুলিশ গ্রেফতার করেছে। একুশের নির্বাচনে উদয়নারায়ণপুর কেন্দ্র থেকে বিজেপির প্রার্থী হয়েছিলেন তিনি।

ঠিক কী অভিযোগ উঠেছে?‌ স্থানীয় সূত্রে খবর, সম্প্রতি উদয়নারায়ণপুর এলাকায় সুমিতরঞ্জনের বিরুদ্ধে বিক্ষোভ দেখান চাকরিপ্রার্থীরা। তাঁদের অভিযোগ, এই সুমিতরঞ্জন প্রাথমিক স্কুলে চাকরি পাইয়ে দেওয়ার নাম করে একাধিক বেকার ছাত্রছাত্রীর থেকে লক্ষ লক্ষ টাকা নিয়েছেন। কিন্তু চাকরি দিতে পারেননি। এমনকী টাকা ফেরত চাইলে কয়েকজনকে চেক দেন। যা বাউন্স করে। তখন তাঁরা পুলিশের দ্বারস্থ হন। পুলিশ গ্রেফতার করে তদন্ত শুরু করেছে।

তারপর ঠিক কী ঘটেছে?‌ এই অভিযোগ দায়ের হতেই শুক্রবার রাতে হাওড়ার ফ্ল্যাট থেকে বিজেপি নেতা সুমিতরঞ্জনকে গ্রেফতার করে উদয়নারায়ণপুর থানার পুলিশ। এই নিয়ে জোর আলোড়ন পড়ে গিয়েছে। ইতিমধ্যেই থানায় চাকরিপ্রার্থীরা জড়ো হয়েছেন। সেখানে তাঁরা বিক্ষোভ দেখিয়ে দাবি করেন, গোটা ঘটনার সিআইডি তদন্ত করতে হবে।

বন্ধ করুন