বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ‘‌আগে বাংলার মানুষের হৃদয় জিততে শিখুন’‌, অমিত সফরের পর জিতেন্দ্রর টুইটে অস্বস্তি
জিতেন্দ্র তিওয়ারি।

‘‌আগে বাংলার মানুষের হৃদয় জিততে শিখুন’‌, অমিত সফরের পর জিতেন্দ্রর টুইটে অস্বস্তি

  • পাণ্ডবেশ্বরের এই প্রাক্তন বিধায়কের কেন্দ্রেই রেকর্ড ভোট পেয়েছে তৃণমূল কংগ্রেস। এই কেন্দ্রে ৯৮ হাজারেরও বেশি ভোটে এগিয়ে ছিল তৃণমূল কংগ্রেস। দুবারের জেতা আসন বিজেপির হাতছাড়া হয়ে যাওয়ায় দলের অন্দরে ফিসফাস শুরু হয়েছিল। এই পরিস্থিতিতে জিতেন্দ্র তিওয়ারির টুইট অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে।

আসানসোল লোকসভা কেন্দ্রে বিজেপি গোহারা হারার পর জিতেন্দ্র তিওয়ারি লিখেছিলেন, রাজ্য সরকারের বিভিন্ন সামাজিক প্রকল্পের সুবিধা মানুষ পেয়েছেন। তাই আসানসোল লোকসভার উপনির্বাচনে বড় ব্যবধানে জয় পেয়েছে তৃণমূল কংগ্রেস। এই উপলব্ধির কথা বলে তিনি দলকে চরম অস্বস্তিতে ফেলেছিলেন। এবার আবার অমিত শাহের সফরের পরই নতুন ট্যুইট করলেন। তাতে আরও অস্বস্তি বাড়ল বিজেপির।

ঠিক কী লিখেছেন জিতেন্দ্র তিওয়ারি? রবিবার টুইট করে জিতেন্দ্র লিখেছেন, ‘‌বাংলায় জিততে চান? আগে বাংলার মানুষের হৃদয় জিততে শিখুন।’‌ এই টুইট তিনি কাকে উদ্দেশ্য করে লিখেছেন তা খোলসা করে বলা নেই। তবে সদ্য অমিত শাহের সফরের পর এই টুইট বেশ তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে। এই টুইটের পর অস্বস্তি বেড়েছে বিজেপির। তাই নেতারা মুখে কুলুপ এঁটেছেন।

কেন এই টুইট করলেন জিতেন্দ্র?‌ সূত্রের খবর, তিনি বিজেপিতে যে কাজ করতে এসেছিলেন তা করতে দেওয়া হয়নি। উলটে তাঁর নিজস্ব সংগঠন ভেঙে গিয়েছে। যে শুভেন্দু অধিকারীর হাত ধরে বিজেপিতে আগমন জিতেন্দ্রর সেই বিরোধী দলনেতা এখন নিজেকে নিয়ে ব্যস্ত। ফলে সবদিক দিয়ে অপ্রাসঙ্গিক হয়ে পড়েছেন জিতেন্দ্র। ঘনিষ্ঠমহলে এমনই মত ব্যক্ত করেছেন তিনি। তাহলে কী তৃণমূল কংগ্রেসে প্রত্যাবর্তন করছেন তিনি? উত্তর মেলেনি।

উল্লেখ্য, পাণ্ডবেশ্বরের এই প্রাক্তন বিধায়কের কেন্দ্রেই রেকর্ড ভোট পেয়েছে তৃণমূল কংগ্রেস। এই কেন্দ্রে ৯৮ হাজারেরও বেশি ভোটে এগিয়ে ছিল তৃণমূল কংগ্রেস। দুবারের জেতা আসন বিজেপির হাতছাড়া হয়ে যাওয়ায় দলের অন্দরে ফিসফাস শুরু হয়েছিল। এই পরিস্থিতিতে জিতেন্দ্র তিওয়ারির টুইট অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে।

বন্ধ করুন