বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Jitendra Tiwari: দুর্গাপুরে ভয়াবহ বিস্ফোরণের অভিযোগে NIA তদন্তের দাবি বিজেপি নেতা জিতেন্দ্র তিওয়ারির
জিতেন্দ্র তিওয়ারি। ফাইল ছবি

Jitendra Tiwari: দুর্গাপুরে ভয়াবহ বিস্ফোরণের অভিযোগে NIA তদন্তের দাবি বিজেপি নেতা জিতেন্দ্র তিওয়ারির

  • সূত্রের খবর, পশ্চিম বর্ধমান এবং বীরভূমের সীমানা ভিমগড় ব্রিজের কাছে একটি বাড়িতে এই বিস্ফোরণ ঘটেছে। বিজেপির অভিযোগ, ওই বাড়িতে প্রচুর পরিমাণে বৌমা মজুদ ছিল। কোনওভাবে তাতে বিস্ফোরণ ঘটে। এরফলে আশপাশে বেশ কয়েকটি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে।

গতকাল দুর্গাপুরে প্রশাসনিক বৈঠকে যোগ দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর তার আগেই পাণ্ডবেশ্বরের শ্মশানঘাট চত্বরে ভয়াবহ বিস্ফোরণের অভিযোগ উঠেছে। ঘটনায় এনিয়ে শুরু হয়েছে রাজনৈতিক তরজা। যদিও পুলিশের দাবি কোনও বিস্ফোরণ হয়নি। তবে বিজেপির দাবি সেখানে যে বাড়িতে বিস্ফোরণ হয়েছে সেই বাড়িটি কার্যত ধুলিস্যাৎ হয়ে গিয়েছে। এই ঘটনায় এনআইএ তদন্তের দাবি জানিয়েছেন বিজেপি নেতা জিতেন্দ্র তিওয়ারি।

সূত্রের খবর, পশ্চিম বর্ধমান এবং বীরভূমের সীমানা ভিমগড় ব্রিজের কাছে একটি বাড়িতে এই বিস্ফোরণ ঘটেছে। বিজেপির অভিযোগ, ওই বাড়িতে প্রচুর পরিমাণে বৌমা মজুদ ছিল। কোনওভাবে তাতে বিস্ফোরণ ঘটে। এরফলে আশপাশে বেশ কয়েকটি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। বিজেপি নেতা জিতেন্দ্র তিওয়ারির অভিযোগ, পঞ্চায়েতে অশান্তি ছড়ানোর জন্যই এই বোমা মজুদ করা হয়েছিল। এ বিষয়ে তিনি স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহের হস্তক্ষেপের আবেদন জানাবেন বলে জানিয়েছেন। একই সঙ্গে ঘটনায় এনআইএ তদন্তের দাবি জানিয়েছেন।

গত গতকাল যেখানে মুখ্যমন্ত্রীর প্রশাসনিক বৈঠক ছিল সেখান থেকে ২০ থেকে ২৫ কিলোমিটার দূরে এই বিস্ফোরণ ঘটেছে। পাণ্ডবেশ্বরের বিধায়ক নরেন্দ্রনাথ চক্রবর্তী এই অভিযোগ অস্বীকার করে পাল্টা বিজেপির বিরুদ্ধে ষড়যন্ত্র করার অভিযোগ তুলেছেন। যদিও দুর্গাপুর পুলিশ কমিশনারেট ডেপুটি কমিশনার অভিষেক গুপ্তা এই ঘটনার খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন সেখানে কোনও বিস্ফোরণ ঘটেনি বলে তিনি জানান।

বন্ধ করুন