বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Post Poll Violence Case: কেষ্টকে করেছিলেন ফোন? ভোট পরবর্তী হিংসা মামলায় বীরভূমের BJP নেতাকে তলব CBI-এর
ভোট পরবর্তী হিংসা মামলায় বিজেপি নেতা কালো সোনা মণ্ডলকে তলব করল সিবিআই।

Post Poll Violence Case: কেষ্টকে করেছিলেন ফোন? ভোট পরবর্তী হিংসা মামলায় বীরভূমের BJP নেতাকে তলব CBI-এর

  • সম্প্রতি সিবিআই এমন সব নেতাদের তলব করছেন, যাঁরা গতবছর ২ মে ভোটের ফল প্রকাশের পর অনুব্রত মণ্ডলের সঙ্গে ফোনে কথা বলেছেন। এই আবহে কালো সোনা মণ্ডলকে তলব বেশ তাৎপর্যপূর্ণ।

এবার ভোট পরবর্তী হিংসা মামলায় বিজেপি নেতা কালো সোনা মণ্ডলকে তলব করল সিবিআই। জানা গিয়েছে, সম্প্রতি সিবিআই এমন সব নেতাদের তলব করছেন, যাঁরা গতবছর ২ মে ভোটের ফল প্রকাশের পর অনুব্রত মণ্ডলের সঙ্গে ফোনে কথা বলেছেন। এই আবহে কালো সোনা মণ্ডলকে তলব বেশ তাৎপর্যপূর্ণ। যদিও সংবাদমাধ্যমের সামনে কালো সোনা মণ্ডল দাবি করেন, ‘অনুব্রতদা’কে গতবছর ২ মে ফোন করেছিলেন কি না, তা তাঁর মনে নেই। তবে তিনি এ কথা জানান যে বিজেপি কর্মীদের হিংসার হাত থেকে বাঁচাতে তিনি অনেক তৃণমূল নেতাকেই ফোন করেছিলেন।

রবিবার কালো সোনা মণ্ডলকে নোটিশ পাঠিয়ে তদন্তকারী সংস্থার অস্থায়ী ক্যাম্পে হাজিরার নির্দেশ দিয়েছে সিবিআই। সোমবার সকাল ১০ টায় তাঁকে হাজিরা দিতে হবে দুর্গাপুরের সিবিআই অস্থায়ী ক্যাম্পে। তারপরে ভোট পরবর্তী হিংসা নিয়ে তাঁকে জিজ্ঞাসাবাদ করা হবে। প্রসঙ্গত, ভোট পরবর্তী হিংসা মামলা দায়ের করেছিল বিজেপি। আদালতের নির্দেশে সেই তদন্তের ভার যায় সিবিআইয়ের কাছে। এই পরিস্থিতিতে ভোট পরবর্তী হিংসা মামলায় বিজেপিরই নেতাকে তলব করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

এর আগে ভোট পরবর্তী হিংসা মামলায় অনুব্রত মণ্ডলের ঘনিষ্ঠ আরও দুই নেতা সুব্রত ভট্টাচার্য ও জটিল মণ্ডলকে তলব করেছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। গত শুক্রবার দিন দুর্গাপুরের এনআইটিতে সিবিআইয়ের অস্থায়ী ক্যাম্পে তাঁদের জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠানো হয়। কয়েকজিন আগে অনুব্রত মণ্ডলের চিকিৎসককেও জিজ্ঞাসাবাদ করা হয়েছিল। তার আগের দিন গত বৃহস্পতিবার গ্রেফতার করা হয়েছে অনুব্রত মণ্ডলের নিরাপত্তারক্ষীকেও।

এর আগে গত ২ জুন ভোট পরবর্তী হিংসা মামলায় সিবিআই ৫ ঘণ্টা জেরা করে অনুব্রতকে। এই মামলায় সিবিআই তাঁর বয়ান রেকর্ড করে সেদিন। ভোট পরবর্তী হিংসায় উসকানি দেওয়ার অভিযোগ রয়েছে অনুব্রতর বিরুদ্ধে। বিভিন্ন ঘটনায় অভিযুক্তরা গোয়েন্দাদের জানিয়েছেন, অনুব্রতর নির্দেশেই বিরোধীদের ওপর হামলা চালিয়েছে তারা। এই আবহে গতবছর ২ মে কার কার সঙ্গে অনুব্রত ফোনে কথা বলেন, তার একটি বিস্তারিত তালিকা তৈরি করেন তদন্তকারীরা। সেই তালিকা দেখেই নেতাদের তলব করছেন তদন্তকারীরা।

বন্ধ করুন