বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > পাস ছাড়াই বিধানসভায় ঢুকে পড়ল রাহুল সিনহার গাড়ি, প্রশ্নের মুখে নিরাপত্তা

পাস ছাড়াই বিধানসভায় ঢুকে পড়ল রাহুল সিনহার গাড়ি, প্রশ্নের মুখে নিরাপত্তা

বিজেপি নেতা রাহুল সিনহা।

সমস্ত গেটে ওয়েব ক্যামেরা বসানোর সিদ্ধান্ত, পশ্চিম গেট শুধুমাত্র ভিজিটার্সদের জন্য রাখা, পরিচয়পত্র ছাড়া স্টাফ, সাংবাদিক, বিধায়ক কেউ প্রবেশ করতে পারবেন না। ভিজিটার্স স্লিপের সময় কমিয়ে এনে দু’‌ঘণ্টা করা হয়। এতকিছু বিধিনিষেধের পরও আবার প্রশ্নের মুখে পড়ল বিধানসভার নিরাপত্তা ব্যবস্থা। 

সংসদে রং কাণ্ডের পর কড়াকড়ি করা হয়েছিল পশ্চিমবঙ্গ বিধানসভায়। সকলের ক্ষেত্রেই পাসের ব্যবস্থা করা হয়েছিল। সেখানে পাস ছাড়াই বিধানসভায় ঢুকে পড়ল বিজেপি নেতা রাহুল সিনহার গাড়ি। এই ঘটনা প্রকাশ্যে আসতেই তুমুল উত্তেজনা দেখা দিয়েছে। রাহুল সিনহা বিধায়কও নন। কোনওদিন জেতেননি। মন্ত্রীও নন। তাহলে বিধানসভায় পাস ছাড়া গাড়ি নিয়ে এলেন কেন?‌ উঠছে প্রশ্ন। তবে এই পরিস্থিতি সামাল দিতে ময়দানে নামেন মার্শাল। বের করে দেওয়া হয় গাড়ি। পরে আবার পাস ইস্যু করে বিজেপি নেতাকে প্রবেশের অনুমতি দেওয়া হয়। এই ঘটনায় প্রশ্নের মুখে বিধানসভার নিরাপত্তা ব্যবস্থা।

এদিকে এই ঘটনা নিয়ে জোর আলোড়ন পড়ে যায় বিধানসভার অন্দরে। তপ্ত পরিস্থিতি সামাল দিতে ছুটে আসেন বিজেপির পরিষদীয় দলের মুখ্যসচেতক মনোজ টিগ্গা এবং বিধায়ক শঙ্কর ঘোষ। বিধানসভার মার্শাল নিজে এসে বিষয়টির খোঁজখবর করলেও নিরাপত্তা নিয়ে প্রশ্ন থেকেই যাচ্ছে। কেন এসেছিলেন রাহুল সিনহা?‌ বিদানসভা সূত্রে খবর, রাজ্যসভার সাংসদ পদে মনোনয়ন জমা দিতে আসেন বিজেপি নেতা শমীক ভট্টাচার্য। তাই আজ, মঙ্গলবার বিধানসভায় আসেন অনেক বিজেপি নেতা। সেখানেই ছিলেন রাহুল সিনহা। যে গেট দিয়ে বিধায়করা প্রবেশ করেন সেখানেই যায় রাহুল সিনহার গাড়ি। তাঁকে পাস ছাড়াই ঢুকতে দেওয়া হয়। পরে নজরে আসে যে তাঁর কাছে পাস নেই। তখনই চাঞ্চল্য ছড়িয়ে পড়ে।

অন্যদিকে নতুন নিয়ম অনুযায়ী, বিধানসভার সদস্য বা আধিকারিক না হলে সরাসরি গাড়ি নিয়ে ভিতরে ঢোকা যায় না। বিশেষ অনুমতি করিয়ে তবেই প্রবেশ করতে হয়। ফটকে বসানো হয়েছে ‘হাইট বার’ যন্ত্র। বিধায়ক–মন্ত্রীদের পাস নিয়ে ঢুকতে হয়। সেখানে আজ, মঙ্গলবার বিধানসভায় ঢুকে পড়ে রাহুল সিনহার গাড়ি। সঙ্গে ছিলেন তাঁর নিরাপত্তারক্ষীরাও। বিধানসভার উত্তর ফটকের নিরাপত্তারক্ষীরা বিজেপি বিধায়কের গাড়ি ভেবে ভুল করে ঢুকতে দেন। তখন বিধানসভার গাড়ি–বারান্দা পর্যন্ত পৌঁছে যায় রাহুল সিনহার গাড়ি। তারপর বিষয়টি বুঝতে পেরে তড়িঘড়ি বিধানসভার নিরাপত্তারক্ষীরা গাড়ি বের করে আনেন।

আরও পড়ুন:‌ শৌচাগারের অব্যবস্থার অভিযোগ উঠল ত্রিবেণীর কুম্ভে, গঙ্গাপারেই মলত্যাগ করলেন সাধুরা

এছাড়া সমস্ত গেটে ওয়েব ক্যামেরা বসানোর সিদ্ধান্ত, পশ্চিম গেট শুধুমাত্র ভিজিটার্সদের জন্য রাখা, পরিচয়পত্র ছাড়া স্টাফ, সাংবাদিক, বিধায়ক কেউ প্রবেশ করতে পারবেন না। ভিজিটার্স স্লিপের সময় কমিয়ে এনে দু’‌ঘণ্টা করা হয়। এতকিছু বিধিনিষেধের পরও আবার প্রশ্নের মুখে পড়ল বিধানসভার নিরাপত্তা ব্যবস্থা। এই ঘটনার পর বিজেপি নেতা প্রতাপ বন্দ্যোপাধ্যায় গাড়ি নিয়ে বিধানসভার ভিতরে প্রবেশ করতে চাইলে সেটা আটকানো হয়। পরে খতিয়ে দেখে সেই গাড়ি বিধানসভার ভিতরে প্রবেশ করতে দেওয়া হয়। এত কড়াকড়ির পরও কেমন করে বিধানসভায় অনুমতি ছাড়া প্রবেশ করল বিজেপি নেতার গাড়ি?‌ প্রশ্ন থেকেই যাচ্ছে।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

‘আমার ডিভোর্স হয়ে গেছে’, শাক্যর সঙ্গে কেন ভাঙল বিয়ে? প্রথমবার জবাব শোলাঙ্কির ভারতীয় নৌসেনার মহড়া শেষ হতেই মলদ্বীপ ছাড়ল চিনের ‘গুপ্তচর জাহাজ’- রিপোর্ট BPL 2024: ফাইনালের আগে বাংলাদেশ প্রিমিয়র লিগে সব থেকে বেশি রান তামিমের, সেরা পাঁচের ধারে-কাছে নেই শাকিব হাড্ডাহাড্ডি লড়াই, ৫৫ রানে পিছিয়ে আয়ারল্যান্ড, ফিরল ১০০ বছর আগের স্মৃতি নিয়োগ দুর্নীতির 'সেতু' ছিলেন প্রসন্ন, ২০০টি অ্যাকাউন্ট, লেনদেন জানলে ঘুম উড়বে রাজ্যপালের আতিথেয়তায় রাজভবনে রাত কাটাবেন মোদী, আর কোথায় কর্মসূচি? ISRO-র অ্যাডে 'চিনের ছবি বসাল DMK', মোদী তোপ দাগতেই বলল ‘সত্যিটা স্বীকার করুন’ ‘জীবনের সেরা কোলাব..’,চুপিচুপি বিয়ে সারলেন ‘রাসোরে মে কৌন থা’ খ্যাত যশরাজ মুখাটে সিঙ্গুর,নন্দীগ্রামের সঙ্গে তুলনা চলে না-নাম না করে কি সন্দেশখালিই ইঙ্গিত দিদির? পয়েন্ট তালিকার শীর্ষে থাকা শাকিবের দলকে হারিয়ে বিপিএলের ফাইনালে তামিমের বরিশাল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.