বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > বিধানসভা ভোটে প্রার্থী হতে চান, দলীয় পদে ইস্তফা দিলেন বিজেপি নেতা
ফাইল ছবি।
ফাইল ছবি।

বিধানসভা ভোটে প্রার্থী হতে চান, দলীয় পদে ইস্তফা দিলেন বিজেপি নেতা

  • শুধু স্বপনবাবু নন, শান্তিপুর কেন্দ্র থেকে বিজেপির টিকিট পেতে অনেকেই উৎসাহী। গত লোকসভা নির্বাচনে ২৪ ওয়ার্ডের শান্তিপুর পুরসভায় ৩৫,০০০ ভোটে এগিয়ে ছিল বিজেপি।

দলের নিয়ম কড়া। দলীয় পদে থেকে হওয়া যাবে না নির্বাচনে প্রার্থী। তাই দলের পদ থেকে ইস্তফা দিলেন নদিয়ার শান্তিপুর বিধানসভা কেন্দ্রে বিজেপির আহ্বায়ক স্বপন দাস। খোলাখুলি তিনি জানিয়েছেন, বিধানসভা নির্বাচনে প্রার্থী হওয়ার প্রত্যাশাতেই পদত্যাগ করেছেন তিনি। তাঁর জায়গায় বাপ্পা হালদারকে আহ্বায়ক নিয়োগ করেছে বিজেপি। 

শান্তিপুর হিন্দু স্কুলের শিক্ষক স্বপনবাবু ২০১৭ থেকে বিজেপির সঙ্গে যুক্ত। জেলার রাজনীতিতে তিনি রানাঘাটের সাংসদ জগন্নাথ সরকারের ঘনিষ্ঠ বলে পরিচিত। বছরখানেক আগে তাঁকে আহ্বায়ক নিয়োগ করে বিজেপি। কিন্তু ভোটের মুখে স্বপনবাবু জানতে পারেন, দলীয় পদে থাকলে প্রার্থী হওয়া সম্ভব নয়। তাই ইস্তফা দেওয়ার সিদ্ধান্ত নেন তিনি। 

শুধু স্বপনবাবু নন, শান্তিপুর কেন্দ্র থেকে বিজেপির টিকিট পেতে অনেকেই উৎসাহী। গত লোকসভা নির্বাচনে ২৪ ওয়ার্ডের শান্তিপুর পুরসভায় ৩৫,০০০ ভোটে এগিয়ে ছিল বিজেপি। ফলে এবার সেখানে পদ্মফুল ফোটা সময়ের অপেক্ষা বলে মনে করছেন অনেকে। 

বৃহস্পতিবার পদত্যাগপত্র গ্রহণ করে বিজেপির নদিয়া দক্ষিণ সাংগঠিন জেলা সভাপতি অশোক চক্রবর্তী বলেন, ‘উনি ইস্তফা দিয়েছেন। তবে প্রার্থীপদের ব্যাপারে দল কাউকে কোনও নিশ্চয়তা দেয় না। ওটা দলীয় নেতৃত্ব ঠিক করবে। আমি ইস্তফা গ্রহণ করেছি।’

এদিন স্বপনবাবুর পদে বসানো হয়েছে চক দিগনগরের শিক্ষক বাপ্পা হালদারকে। 

বন্ধ করুন