বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > তৃণমূলে যোগ দিতে বিজেপি বিধায়ককে পুলিশ সুপারের চাপ অভিযোগ সায়ন্তনের
সায়ন্তন বসু। ফাইল ছবি
সায়ন্তন বসু। ফাইল ছবি

তৃণমূলে যোগ দিতে বিজেপি বিধায়ককে পুলিশ সুপারের চাপ অভিযোগ সায়ন্তনের

  • নবান্ন অভিযানের নামে তারা পুলিশের বিরুদ্ধে অভিযানে নেমেছিল। এবার পুলিশের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ তুললেন রাজ্য বিজেপি’‌র অন্যতম সাধারণ সম্পাদক সায়ন্তন বসু।

নবান্ন অভিযানের নামে তারা পুলিশের বিরুদ্ধে অভিযানে নেমেছিল। এবার পুলিশের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ তুললেন রাজ্য বিজেপি’‌র অন্যতম সাধারণ সম্পাদক সায়ন্তন বসু। উত্তরবঙ্গের এক বিজেপি বিধায়ককে তৃণমূলে যোগ দেওয়ার জন্য জেলার পুলিশ সুপার চাপ দিচ্ছেন বলেই অভিযোগ তাঁর। ওই পুলিশ সুপারের বিরুদ্ধে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে চিঠি লেখা হয়েছে বলেও জানান তিনি।

তবে পুলিশ সুপার পদমর্যাদার অফিসার কেন শাসকদলে যোগ দিতে বলবেন?‌ তা নিয়ে প্রশ্ন থেকেই যাচ্ছে। যদিও সায়ন্তনের দাবি, ‘‌ডেকে নিয়ে গিয়ে শাসকদলের এক জেলা সভাপতির সামনে বসিয়ে এক বিজেপি বিধায়ককে তৃণমূলে যোগ দেওয়ার জন্য চাপ দিয়েছেন উত্তরবঙ্গের এক পুলিশ সুপার। ওই পুলিশ সুপারের বিষয়ে বিস্তারিত কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে জানানো হয়েছে।’‌

তাঁর আরও অভিযোগ, অনেক পুলিশকর্মী আছেন যাঁদের কালীঘাটে গিয়ে প্রসাদ দিয়ে আসতে হয়। দক্ষিণা দিতে হয়। কালীঘাটে নতুন মন্দির হয়েছে সেটা মায়ের মন্দির নয়। সেটা পিসির মন্দির। কোন কিছু করতে গেলেই প্রসাদ দিতে হয়। আর ছ’মাস খেয়ে খাইয়ে নিন। তারপর ব্যবস্থা হবে। এই মন্তব্য নিয়ে রাজ্য–রাজনীতিতে জলঘোলা শুরু হয়েছে।

এই পুলিশ সুপার কোন জেলার তা নিয়ে প্রকাশ্যে আনতে চাননি সায়ন্তন বসু। বরং তিনি বলেছেন, ওই পুলিশ সুপার উত্তরবঙ্গের কোনও এক জেলার দায়িত্বে আছেন। সেই পুলিশ সুপারকে স্বীকার করতে হবে কেন তিনি আমাদের বিধায়ককে তৃণমূলে যোগ দেওয়ার জন্য চাপ দিয়েছেন।

বন্ধ করুন