বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > আদালতে শুনানি চলাকালীন ফাঁস দিয়ে আত্মহত্যার চেষ্টা অভিযুক্ত BJP সংখ্যালঘু নেতার
ছবিটি প্রতীকী
ছবিটি প্রতীকী

আদালতে শুনানি চলাকালীন ফাঁস দিয়ে আত্মহত্যার চেষ্টা অভিযুক্ত BJP সংখ্যালঘু নেতার

  • আত্মহত্যা চেষ্টার বিষয়ে শাহজাহানের দাবি, একাধিক থানায় তার বিরুদ্ধে বোমাবাজির মিথ্যা মামলা দায়ের করা হয়।

বারুইপুর আদালতে মামলার শুনানি চলাকালীনই এক অভিযুক্ত গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করার চেষ্টা করল। ঘটনায় চাঞ্চল্য ছড়ায় আদালত চত্বরে। নরেন্দ্রপুর থানা এলাকায় বামাবাজি করার ঘটনায় অভিযুক্ত শাহজাহান মোল্লা। শাহজাহান আবার স্থানীয় বিজেপি নেতা। সেই শাহজাহানকেই পুলিশ নিজেদের হেফাজতে চেয়ে আবেদন করে আদালতে। সেই মামলার শুনানি চলাকালীন এই ঘটনা ঘটায় শাহজাহান। হঠাত দেখা যায়, গরাদে লুঙ্গির ফাঁস দিয়ে ঝুলে পড়ার চেষ্টা করে শাহজাহান। সঙ্গে সঙ্গে এজলাসে কর্তব্যরত পুলিশকর্মীরা তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান।

জানা গিয়েছে, অভিযুক্ত শাহজাহান ক্যানিংয়ের দেউলি-১ গ্রাম পঞ্চায়েতের বাসিন্দা। বোমাবাজি ছাড়াও একাধিক সমাজবিরোধী কার্যকলাপের ঘটনায় অভিযোগ রয়েছে শাহজাহানের বিরুদ্ধে। যদিও অভিযুক্তের দাবি, সে বিজেপির সংখ্যালঘু সেলের নেতা। তার অভিযোগ, ভোটের ফল বেরোনোর পরে রাজনৈতিক কারণে তার বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করেছে পুলিশ।

আত্মহত্যা চেষ্টার বিষয়ে শাহজাহানের দাবি, গত ২ মে ভাঙড় থানার একটি মামলায় আত্মসমর্পণ করেছিলেন। তার পর থেকে একাধিক থানায় তার বিরুদ্ধে বোমাবাজির মিথ্যা মামলা দায়ের করা হয়। ভোটের পর থেকে পরিবারের সঙ্গে যোগ নেই। তার বাড়িও নাকি ভেঙে দেওয়া হয়েছে। তাই মানসিক অবসাদে এই কাণ্ড ঘটায় সে।

যদিও এই বিষয়ে পুলিশের বক্তব্য, শাহজাহানের বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক অভিযোগ রয়েছে। তদন্তের স্বার্থে পুলিশি হেফাজতে নিয়ে জেরা করা প্রয়োজন। এদিকে আদালতে শাহজাহানের আত্মহত্যার চেষ্টার ঘটনায় তার বিরুদ্ধে আরও একটি মামলা দায়ের করা হয়েছে।

বন্ধ করুন