বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > হেস্টিংসে 'হামলা'-র পরই 'ওয়াই প্লাস' নিরাপত্তা পেলেন তৃণমূলত্যাগী সাংসদ : সূত্র
হেস্টিংসে ধুন্ধুমার ঘটনার দিন শুভেন্দু অধিকারীর গাড়ি ঢুকছে। (ফাইল ছবি, সৌজন্য এএনআই)
হেস্টিংসে ধুন্ধুমার ঘটনার দিন শুভেন্দু অধিকারীর গাড়ি ঢুকছে। (ফাইল ছবি, সৌজন্য এএনআই)

হেস্টিংসে 'হামলা'-র পরই 'ওয়াই প্লাস' নিরাপত্তা পেলেন তৃণমূলত্যাগী সাংসদ : সূত্র

  • কেন্দ্রীয় বাহিনীর নিরাপত্তাপ্রাপ্ত বিজেপি নেতার তালিকায় যুক্ত হলেন আরও একজন।

হেস্টিংসে 'হামলা'-র পরই কেন্দ্রীয় নিরাপত্তার দাবি জানিয়েছিলেন। সেইমতো তৃণমূল কংগ্রেস থেকে সদ্য বিজেপিতে যোগ দেওয়া সাংসদ সুনীল মণ্ডলকে 'ওয়াই প্লাস' ক্যাটেগরির নিরাপত্তা দিল কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক। নিউজ ১৮-এর একটি প্রতিবেদনে একথা জানানো হয়েছে।

সূত্রের খবর, শুভেন্দু অধিকারীর মতো 'জেড' ক্যাটেগরির নিরাপত্তা চেয়েছিলেন সুনীল। কিন্তু সেই পর্যায়ের নিরাপত্তা দেওয়া হয়নি। বরং 'ওয়াই প্লাস' ক্যাটেগরির নিরাপত্তা নিয়ে সুনীলকে সন্তুষ্ট থাকতে হচ্ছে। তার ফলে এবার থেকে সুনীলের নিরাপত্তায় মূলত সিআরপিএফ-সহ ১১ জন আধাসামরিক বাহিনীর জওয়ান থাকবেন। তাঁদের দু'তিনজন কমান্ডো প্রশিক্ষণপ্রাপ্ত হবেন।

গত শনিবার হেস্টিংসে বিজেপির প্রধান নির্বাচনী দফতরে নব্য বিজেপি নেতাদের সংবর্ধনা অনুষ্ঠান ছিল। সেই অনুষ্ঠানে আসার পথে সুনীলের গাড়ি আটকে দিয়েছিলেন তৃণমূল কর্মী-সমর্থকরা। গাড়ি ঘিরে দেখানো হয়েছিল বিক্ষোভ। গাড়ি ভাঙচুরের চেষ্টাও করা হয়েছি বলে অভিযোগ। তার জেরে ধুন্ধুমার বেঁধে যায়। প্রাথমিকভাবে পুলিশ বিক্ষোভকারীদের সরানোর চেষ্টা করলেও তা সম্ভব হয়নি। পরে ঘটনাস্থলে আসেন আরও পুলিশকর্মী। ঘেরাওমুক্ত হয়ে বিজেপির দফতরে ঢুকে গিয়েছিলেন সুনীল। বিজেপির অভিযোগ, পুলিশের মদতে পরিকল্পিতভাবেই সেই বিক্ষোভ দেখানো হয়েছে। যদিও তৃণমূলের তরফে দাবি করা হয়েছিল, ঘাসফুলের টিকিটে জিতে ‘বিশ্বাসঘাতকতা’ করায় স্বতঃস্ফূর্ত বিক্ষোভ দেখিয়েছেন কর্মীরা।

সেই ঘটনার পরই স্বরাষ্ট্র মন্ত্রকের কাছে সুনীলকে কেন্দ্রীয় নিরাপত্তা দেওয়ার জন্য রাজ্য বিজেপির তরফে আর্জি জানানো হয়েছিল। তা নিয়ে রাজ্যে বিজেপির পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয় জানিয়েছিলেন, দ্রুত তাঁকে কেন্দ্রীয় নিরাপত্তা দেবে অমিত শাহের মন্ত্রক। ওই প্রতিবেদনে জানানো হয়েছে, সেই মতো 'হামলা'-র ঘটনার পর তিনদিন কাটতে না কাটতেই কেন্দ্রীয় বাহিনীর নিরাপত্তাপ্রাপ্ত বিজেপি নেতার তালিকায় যুক্ত হলেন আরও একজন।

বন্ধ করুন