বাড়ি > বাংলার মুখ > অন্যান্য জেলা > তাঁকে ছাড়া স্বাধীনতা দিবস উদ্‌যাপন, পতাকা ব্যাগে ভরে বাড়ি গেলেন বিজেপি নেত্রী!‌
ভারতীয় জাতীয় পতাকা। ছবি : সংগৃহীত
ভারতীয় জাতীয় পতাকা। ছবি : সংগৃহীত

তাঁকে ছাড়া স্বাধীনতা দিবস উদ্‌যাপন, পতাকা ব্যাগে ভরে বাড়ি গেলেন বিজেপি নেত্রী!‌

  • পশ্চিম মেদিনীপুর জেলার দাসপুরের বিজেপি নেত্রী অঞ্জুশ্রী ঘোষ শাসমলের বিরুদ্ধে জাতীয় পতাকার অবমাননার অভিযোগ উঠেছে।

স্বাধীনতা দিবসে গেরুয়া শিবিরের এক–একটা কাণ্ডকারখানা এবার সামনে আসছে। শনিবার জুতো পরে পতাকা উত্তোলন করে নাম জড়িয়েছে বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষের। তার ওপর তিনি স্লোগান তুলেছেন, ‘‌স্বাধীন ভারত অমর রহে।’‌ কী বলতে যে কী বলে ফেলেন!‌ যাই হোক, এবার রাগের মাথায় আরেক অদ্ভুত কাণ্ড ঘটিয়ে ফেলেছেন পশ্চিম মেদিনীপুর জেলার দাসপুরের বিজেপি নেত্রী অঞ্জুশ্রী ঘোষ শাসমল। তাঁর বিরুদ্ধে জাতীয় পতাকার অবমাননার অভিযোগ উঠেছে।

৭৪তম স্বাধীনতা দিবস উপলক্ষে এদিন সবার মতো পতাকা উত্তোলনের আয়োজন করেছিলেন দাসপুর ১ নম্বর ব্লকের নন্দনপুর অঞ্চলের সৈয়দকরিম গ্রামের বিজেপি কার্যকর্তারা। তাঁরা তাঁদের নেত্রী অঞ্জুশ্রীদেবীর অপেক্ষা করেছিলেন। কিন্তু তাঁর কোনও পাত্তা নে পেয়ে বেলা বয়ে যাচ্ছে দেখে নিজেরাই পতাকা উত্তোলন করেন। কিছুক্ষণের মধ্যে সেখানে পৌঁছে সে সব দেখে রেগে আগুন অঞ্জুশ্রীদেবী।

তাঁকে ছাড়া কেন পতাকা উত্তোলন করা হল?‌ এই প্রশ্ন করেন ক্ষুব্ধ নেত্রী। শেষে রাগে ফুঁসতে ফুঁসতে পতাকা নামিয়ে ব্যাগে পুরে সেখান থেকে চলে যান তিনি। ঘটনার আকস্মিকতায় কিছুটা হকচকিয়ে যান সেখানে থাকা বিজেপি নেতাকর্মীরা। পরে ওই নেত্রীর বাড়িতে গিয়ে তাঁরা বিক্ষোভ দেখান। এবার অঞ্জুশ্রীদেবীর এই কাণ্ডকারখানার বিরুদ্ধে জেলা শীর্ষ নেতৃত্ব কোনও ব্যবস্থা নেয় কিনা সেটাই দেখার।

বন্ধ করুন