বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Rishra Violence: রিষড়া কাণ্ড নিয়ে অমিত শাহ–আনন্দ বোসকে চিঠি বিধায়কের, হাসপাতাল থেকে কী লিখলেন?‌

Rishra Violence: রিষড়া কাণ্ড নিয়ে অমিত শাহ–আনন্দ বোসকে চিঠি বিধায়কের, হাসপাতাল থেকে কী লিখলেন?‌

রিষড়ায় মিছিলে অশান্তি

গণ্ডগোলের পরিস্থিতি সামাল দিতে গিয়ে রিষড়া থানার ওসি পিয়ালি বিশ্বাস–সহ বেশ কয়েকজন পুলিশকর্মী জখম হন। এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। রিষড়া এবং মাহেশ এলাকায় রবিবার রাত ১০টা থেকে সোমবার রাত ১০টা পর্যন্ত ইন্টারনেট পরিষেবা বন্ধ রাখছে পুলিশ। মিছিলে বাধা দেওয়ার জন্য একদল দুষ্কৃতী ঢিল ছোড়ে। 

রিষড়ায় রামনবমীর মিছিল এবং তার জেরে হওয়া হিংসার ঘটনায় এখন সরগরম রাজ্য–রাজনীতি। এই ঘটনা নিয়ে আগেই স্বরাষ্ট্রমন্ত্রীকে চিঠি লিখেছেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। এবার গোটা ঘটনা নিয়ে নানা অভিযোগ তুলে রাজ্যপাল সিভি আনন্দ বোস এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে চিঠি দিলেন আক্রান্ত বিজেপি বিধায়ক বিমান ঘোষ। আজ, সোমবার হাসপাতাল থেকেই চিঠি পাঠিয়েছেন বিজেপি বিধায়ক। এমনকী অবিলম্বে কেন্দ্রীয় হস্তক্ষেপের দাবি জানিয়েছেন। যা নিয়ে জোর চর্চা শুরু হয়েছে।

ঠিক কী ঘটেছিল রিষড়ায়?‌ রবিবার রিষড়ায় শোভাযাত্রা বাঙ্গুর পার্ক থেকে মাহেশ পর্যন্ত যাওয়ার কথা ছিল। সেভাবেই মিছিল বের হয়েছিল। সেখানে বিজেপি সাংসদ দিলীপ ঘোষ, পুরশুড়ার বিধায়ক বিমান ঘোষ এবং শ্রীরামপুরের বিজেপি সভাপতি মোহন আদক–সহ বিজেপির একঝাঁক নেতা–কর্মী ছিলেন। ওই মিছিল ওয়েলিংটন জুটমিল পেরিয়ে যাওয়ার মুখে দু’পক্ষের সংঘর্ষ শুরু হয়। রাস্তার ধারের গাড়ি, ঠেলা, গুমটিতে আগুন জ্বালিয়ে দেওয়া হয়। বিমান ঘোষ–সহ একাধিক নেতা জখম হন। দিলীপবাবুকে তাঁর নিরাপত্তারক্ষীরা নিরাপদ স্থানে নিয়ে যান। বিরাট পুলিশ বাহিনী এসে কাঁদানে গ্যাস চালিয়ে পরিস্থিতি আয়ত্তে আনে। মিছিলে বাধা দেওয়ার জন্য একদল দুষ্কৃতী ঢিল ছোড়ে। বোমাবাজি ও আগুন ধরিয়ে দেওয়ার অভিযোগও উঠেছে।

ঠিক কী লিখেছেন বিধায়ক চিঠিতে?‌ রবিবারের ঘটনা তুলে ধরেছেন বিজেপি বিধায়ক বিমান ঘোষ। তিনি চিঠিতে শাহ–আনন্দকে লিখেছেন, মিছিলে অশান্তি থেকে আক্রমণ করা হয়েছিল। তখন রাজ্যের পুলিশ ‘নীরব দর্শক’ ছিল। পরে মিছিলে নিরাপত্তার নামে আটক করা হয় যাঁরা অংশ নিয়েছিলেন। তাই কেন্দ্রীয় হস্তক্ষেপ এখানে প্রয়োজন। রাজ্যে আইনশৃঙ্খলা বজায় রাখার জন্য কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা দরকার। আজ, সোমবার হাসপাতাল থেকে এই চিঠি লিখেছেন বিজেপি বিধায়ক। তবে খবর পেয়েই ঘটনাস্থলে যান শ্রীরামপুরের সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়, উত্তরপাড়া পুরসভার চেয়ারম্যান দিলীপ যাদব, রিষড়া পুরসভার চেয়ারম্যান বিজয় মিশ্র।

ঠিক কী বক্তব্য বিজেপি–তৃণমূল কংগ্রেসের?‌ পুলি‌শের বিরুদ্ধে নিরাপত্তায় গাফিলতির অভিযোগ তুলেছেন দিলীপ ঘোষ। তিনি বলেন, ‘রিষড়ার ঘটনা ঘটল কী করে? পুলিশ কেন আগাম ব্যবস্থা নিল না? পুলিশের আরও সচেতন হওয়া উচিত ছিল।’ পাল্টা তৃণমূল কংগ্রেসের সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায় বলেন, ‘‌রিষড়ায় এরকম ঘটনা কখনও ঘটেনি। প্রচুর লোক বাইরে থেকে আনা হয়েছিল। খুব উদ্দেশ্যপ্রণোদিত ঘটনা। একটি মিছিলের অনুমোদন দেওয়া হয়েছিল। কিন্তু তাতে কে থাকবে, তা জানানো হয়নি। একটি লোক বাইরে থেকে এসে উস্কানি দিয়ে পালিয়ে গিয়েছে। তারপরেও বলব, প্রশাসন দেখুক। সকলেই অন্যায় করেছে।’‌ গণ্ডগোলের পরিস্থিতি সামাল দিতে গিয়ে রিষড়া থানার ওসি পিয়ালি বিশ্বাস–সহ বেশ কয়েকজন পুলিশকর্মী জখম হন। এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। রিষড়া এবং মাহেশ এলাকায় রবিবার রাত ১০টা থেকে সোমবার রাত ১০টা পর্যন্ত ইন্টারনেট পরিষেবা বন্ধ রাখছে পুলিশ।

বাংলার মুখ খবর

Latest News

কেন পালন করা হয় আন্তর্জাতিক জাদুঘর দিবস? জানুন মজার কিছু তথ্য ঝকঝকে কেরিয়ার, ব্যাটার হিসেবে মহেন্দ্র সিং ধোনির সেরা ৫টি IPL মরশুমে চোখ রাখুন CBSE পরীক্ষায় আরও নম্বর উঠত? দ্বাদশের আবেদন শেষের মুখে, শুরু হবে দশমের, কত টাকা? ধনু-মকর-কুম্ভ-মীনের রবিবার কেমন কাটবে? জানুন রাশিফল সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল এবারের মতো আইপিএল থেকে বিদায় CSK-র, লম্বা লাফ দিয়ে এলিমিনেটরে কোহলিরা পাক সেনার ৯ গুলি খেয়েও হার মানেনি! চান্দু চ্যাম্পিয়নের বায়োপিকে কার্তিক আরয়ান রুদ্ধশ্বাস লড়াইয়ে ধোনিদের ছিটকে দিয়ে প্লে-অফের টিকিট পকেটে পুরল আরসিবি ইন্ডিয়া জোট ক্ষমতায় এলে প্রধানমন্ত্রী কে হবেন? HT-তে মুখ খুললেন প্রিয়াঙ্কা

Latest IPL News

রুদ্ধশ্বাস লড়াইয়ে ধোনিদের ছিটকে দিয়ে প্লে-অফের টিকিট পকেটে পুরল আরসিবি আদৌ আউট ছিলেন ফ্যাফ? তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে ফের প্রশ্ন উঠে গেল- ভিডিয়ো নীতা আম্বানির সঙ্গে দীর্ঘ কথোপথন রোহিতের, থেকে যাওয়ার অনুরোধ করলেন MI-এর মালকিন? শুরু হয়েই বৃষ্টিতে থমকাল RCB vs CSK ম্যাচ, আতঙ্কের চোরা স্রোত বেঙ্গালুরু শিবিরে WPL-এ খেলেন RCB-তে, IPL-এ সমর্থন CSK-কে, তারকাকে ‘লাথি মেরে তাড়াতে’ বলল ফ্যানরা ICC ট্রফি জয়ের দারুণ সুযোগ… ভারতের কোচ হওয়ার প্রস্তাব নিয়ে ইঙ্গিত ল্যাঙ্গারের ‘৬ বছর ধরে শুনে আসছি’, ধোনির অবসর প্রসঙ্গে মুখ খুললেন প্রাক্তন প্রোটিয়া অধিনায়ক মাহি ভাই এবং আমি হয়তো শেষ বার একসঙ্গে খেলব- কোহলির দাবিতে ধোনির অবসরের ইঙ্গিত 'ধোনি নয়, চেন্নাইয়ের অধিনায়ক হওয়ার কথা ছিল আমার', বিস্ফোরক বিশ্বকাপজয়ী তারকা হয়ত এটাই শেষ! ধোনি বনাম কোহলি মহারণে জুড়ল ‘অ্যানিম্য়াল’ টুইস্ট, ভিডিয়ো ভাইরাল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.