বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > মুসলিমদের রাখি পরালেন রায়গঞ্জের বিজেপি বিধায়ক

উত্তরবঙ্গে দাঁড়িয়ে একের পর এক বিজেপি নেতারা বাংলাকে ভাগ করার কথা বলছেন, তখন রাখি বন্ধন দিবস উপলক্ষে সম্প্রীতির বার্তা দিলেন বিজেপি বিধায়ক কৃষ্ণ কল্যাণী। রবিবার কয়েকজন মুসলিম ব্যক্তির হাতে রাখি পরিয়ে দেন বিজেপি বিধায়ক।

রায়গঞ্জে নেতাজি সুভাষ রোডে বিজেপি বিধায়কের কার্যালয়ের সামনে পালিত হল এই সাম্প্রদায়িক সম্প্রীতির অনুষ্ঠান। সম্প্রীতির বার্তা দিয়ে রায়গঞ্জের বিধায়ক তথা শিল্পপতি কৃষ্ণ কল্যাণী জানান, ‘‌এই রাখি বন্ধনের পদপ্রদর্শক কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুর। ১৯০৫ সালে এই রাখি বন্ধন উৎসব পালন করেছিলেন। তিনি সিলেট, ঢাকা থেকে হাজারো লোককে আহ্বান করেছিলেন হিন্দু ও মুসলিমের সম্প্রীতির রক্ষার্থে। তাঁর মতাদর্শ ও ভাবধারাকে সামনে রেখে পবিত্র রাখি বন্ধন উৎসব পালিত করা হল। বিধায়ক হওয়ার পর এটাই আমার প্রথম রাখি বন্ধন উৎসব। তাই এই রাখি বন্ধন আমরা উল্লাসের সঙ্গে পালন করলাম।’‌ মুসলিম ভাই-বোনেদের রাখি পড়ানোর সঙ্গে সঙ্গে মিষ্টি মুখ পড়ান বিজেপি বিধায়ক।

কয়েকদিন আগে উত্তরবঙ্গ নিয়ে পৃথক রাজ্য গড়ার দাবি করেছিলেন আলিপুরদুয়ারের সাংসদ জন বারলা। সাংসদ জন বারলার এই দাবি তোলার সঙ্গে সঙ্গে উত্তরবঙ্গের বেশ কয়েকজন বিধায়ক তাঁর সঙ্গে গলা মেলান। 

বন্ধ করুন