বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > 'এভাবেও কি উন্নয়ন করা যায়?' দিলীপের 'বিরোধিতা' হিরণের
'এভাবেও কি উন্নয়ন করা যায়?' দিলীপের 'বিরোধিতা' হিরণের ছবি (সৌজন্যে ফেসবুক )
'এভাবেও কি উন্নয়ন করা যায়?' দিলীপের 'বিরোধিতা' হিরণের ছবি (সৌজন্যে ফেসবুক )

'এভাবেও কি উন্নয়ন করা যায়?' দিলীপের 'বিরোধিতা' হিরণের

  • বাবুল সুপ্রিয়র তৃণমূলে যোগ দেওয়ার দিনেই দিলীপ ঘোষের বক্তব্য বিরুদ্ধে খড়গহস্ত হলেন খড়্গপুরের বিজেপি বিধায়ক হিরণ

দিলীপ ঘোষের 'বিরোধিতা' করলেন খড়্গপুর সদরের বিজেপি বিধায়ক হিরণ চট্টোপাধ্যায়। তিনি প্রশ্ন তুললেন, 'এভাবে কি উন্নয়নের কাজ হয়? '

আচমকা কেন এই প্রশ্ন তুললেন তারকা বিধায়ক হিরণ ?

রেলের ওভারব্রিজ তৈরি করা নিয়ে ঘটনার সূত্রপাত। খড়্গপুর স্টেশনে তিনটি ওভারব্রিজ তৈরি করছে রেল। দুর্গাপুজোর আগেই সেই ওভারব্রিজগুলোর উদ্বোধন হওয়ার কথা রয়েছে। এমনই ইঙ্গিত দিয়েছিলেন মেদিনীপুরের সাংসদ দিলীপ ঘোষ। তার মুখে খড়্গপুর শাখার ডিআরএমের কাজের প্রশংসা শোনা গিয়েছিল। কিন্তু এ প্রসঙ্গে রেলের ইঞ্জিনিয়ার ও ঠিকাদার সংস্থার কাজে যে তিনি মোটেও সন্তুষ্ট হননি, তা এই প্রশ্ন করে ঘুরপথে বুঝিয়ে দিয়েছেন হিরণ।

বিষয়টি হিরণ অভিযোগ তুলেছেন, খড়্গপুর শাখায় যে আধিকারিকরা রেলের ফুটব্রিজ তৈরি করছেন, তাঁরা প্রকল্পে কাজে নিযুক্ত শ্রমিকদের ন্যূনতম নিরাপত্তা ব্যবস্থা করছেন না। তার অভিযোগ, রেলের এত বড় প্রকল্পের কাজ চলছে, অথচ প্রকল্পের সাইটে কোনও ইঞ্জিনিয়ার বা আধিকারিকের দেখা পাওয়া যাচ্ছে না। এমনকী, শ্রমিকদের মাথায় কোনও হেলমেট নেই, যার কারণে প্রতিনিয়ত দুর্ঘটনা ঘটে চলেছে। কিন্তু কোনও হেলদোল নেই রেলের উচ্চপদস্থ আধিকারিকদের। শুধু তাই নয়, বৈষম্যের অভিযোগও তুলেছেন হিরণ। কিছু দোকানদারদের উচ্ছেদ করা হলেও কয়েকজনকে রেখে দেওয়া হয়েছে। এর পরেই তিনি প্রশ্ন তুলেছেন যে, এই ভাবেই কি উন্নয়নের কাজ হয় ?

হিরণের এই মন্তব্যের স্বপক্ষে মত পোষণ করেছেন পশ্চিম মেদিনীপুর জেলা সহ-সভাপতি তথা তৃণমূলের বিধায়ক অজিত মাইতিও।

বন্ধ করুন