বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > 'মানুষের দাবিকে সমর্থন করি,' পৃথক রাজ্যের দাবিতে সওয়াল শীতলকুচির বিজেপি বিধায়কের
ফের পৃথক রাজ্যের দাবিকে সমর্থন বিজেপি বিধায়কের (প্রতীকী ছবি)
ফের পৃথক রাজ্যের দাবিকে সমর্থন বিজেপি বিধায়কের (প্রতীকী ছবি)

'মানুষের দাবিকে সমর্থন করি,' পৃথক রাজ্যের দাবিতে সওয়াল শীতলকুচির বিজেপি বিধায়কের

  • আলিপুরদুয়ারের বিজেপি সাংসদ জন বারলা উত্তরবঙ্গকে আলাদা রাজ্য করার দাবিতে সরব হয়েছিলেন।

ফের উত্তরবঙ্গের মাটিতে আলাদা রাজ্যের দাবি।এবার শীতলকুচির বিজেপি বিধায়ক বরেনচন্দ্র বর্মন কার্যত পৃথক রাজ্যের দাবিতে সরব হলেন।তবে তিনি সরাসরি কিছু উল্লেখ করতে চাননি। এর আগে আলিপুরদুয়ারের বিজেপি সাংসদ জন বারলা উত্তরবঙ্গকে আলাদা রাজ্য করার দাবিতে সরব হয়েছিলেন। বিজেপি বিধায়ক শিখা চট্টোপাধ্যায় পৃথক উত্তরবঙ্গের দাবিকে সমর্থন জানিয়েছিলন। এবার সেই একই সুর শীতলকুচির বিজেপি বিধায়কের গলায়। তবে বিজেপির রাজ্য সভাপতি আগেই জানিয়েছিলেন এই দাবির সঙ্গে দল একমত নয়। এদিন ফের সেই কথাটা মনে করিয়ে দেন কোচবিহার দক্ষিণের বিজেপি বিধায়ক নিখিলরঞ্জন দে। তিনি জানিয়েছেন,' বিজেপি উত্তরবঙ্গকে আলাদা রাজ্য হিসাবে দেখতে চায় না। এটা বিজেপির রাজ্য সভাপতি আগেই স্পষ্ট করে দিয়েছিলেন। যদি কেউ এই ধরনের কথা বলেন তবে তাঁকে আমরা সমর্থন করি না।'  

তবে  শীতলকুচির  বিজেপি বিধায়ক বরেনচন্দ্র বর্মন বলেন, ‘দীর্ঘদিন ধরেই উত্তরবঙ্গের মানুষ বঞ্চিত, লাঞ্ছিত, শোষিত। এখানে এইমস নেই, ভালো কোনও শিক্ষাপ্রতিষ্ঠানও নেই। উত্তরবঙ্গ নিয়ে এই দাবি মানুষের। আমরা মানুষের দাবিকে সমর্থন করি।’ কিন্তু ঠিক কোন দাবিকে সমর্থনের কথা বলছেন বিজেপি বিধায়ক? ওয়াকিবহাল মহলের মতে, আসলে জন বারলার সুরে সুর মিলিয়েছেন শীতলকুচির বিজেপি বিধায়ক। প্রসঙ্গত আলাদা রাজ্যের দাবিতে আন্দোলনকে ঘিরে অতীতে বার বার উত্তপ্ত হয়েছে কোচবিহারের মাটি। গ্রেটার কোচবিহার পিপলস অ্য়াসোসিয়েশন, কেএলওর আন্দোলনকে ঘিরে অতীতে রক্ত ঝড়েছে উত্তরবঙ্গে। ফের সেই আলাদা রাজ্যের দাবিকেই সামনে আনতে চাইছেন বিজেপির জনপ্রতিনিধিদের একাংশ।

 

ফের উত্তরবঙ্গের মাটিতে আলাদা রাজ্যের দাবি।এবার শীতলকুচির বিজেপি বিধায়ক বরেনচন্দ্র বর্মন পৃথক রাজ্যের দাবিতে সরব হলেন। এর আগে আলিপুরদুয়ারের বিজেপি সাংসদ জন বারলা উত্তরবঙ্গকে আলাদা রাজ্য করার দাবিতে সরব হয়েছিলেন। বিজেপি বিধায়ক শিখা চট্টোপাধ্যায় পৃথক উত্তরবঙ্গের দাবিকে সমর্থন জানিয়েছিলন। এবার সেই একই সুর শীতলকুচির বিজেপি বিধায়কের গলায়। তবে বিজেপির রাজ্য সভাপতি আগেই জানিয়েছিলেন এই দাবির সঙ্গে দল একমত নয়। এদিন ফের সেই কথাটা মনে করিয়ে দেন কোচবিহার দক্ষিণের বিধায়ক নিখিলরঞ্জন দে। তিনি জানিয়েছেন, বিজেপি উত্তরবঙ্গকে আলাদা রাজ্য হিসাবে দেখতে চায় না। এটা বিজেপির রাজ্য সভাপতি আগেই স্পষ্ট করে দিয়েছিলেন। যদি কেউ এই ধরনের কথা বলেন তবে তাঁকে আমরা সমর্থন করি না।  

শীতলকুচির  বিজেপি বিধায়ক বরেনচন্দ্র বর্মন বলেন, দীর্ঘদিন ধরেই উত্তরবঙ্গের মানুষ বঞ্চিত, লাঞ্ছিত, শোষিত। এখানে এইমস নেই, ভালো কোনও শিক্ষাপ্রতিষ্ঠানও নেই। উত্তরবঙ্গ নিয়ে এই দাবি মানুষের। আমরা মানুষের দাবিকে সমর্থন করি। কোন দাবিকে সমর্থনের কথা বলছেন বিজেপি বিধায়ক। ওয়াকিবহাল মহলের মতে, সেই জন বারলার সুরে সুর মিলিয়েছেন শীতলকুচির বিজেপি বিধায়ক। প্রসঙ্গত আলাদা রাজ্যের দাবিতে আন্দোলনকে ঘিরে অতীতে বার বার উত্তপ্ত হয়েছে কোচবিহারের মাটি। গ্রেটার কোচবিহার পিপলস অ্য়াসোসিয়েশন, কেএলওর আন্দোলনকে ঘিরে অতীতে রক্ত ঝড়েছে উত্তরবঙ্গে। ফের সেই আলাদা রাজ্যের দাবিকেই সামনে আনতে চাইছেন বিজেপির জনপ্রতিনিধিদের একাংশ।

|#+|

 

 

 

 

 

 

 

 

বন্ধ করুন