বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > উত্তরবঙ্গের জন্য কাজ করুন, তাহলে রাজ্যভাগ রুখতে মুখ্যমন্ত্রীকে রক্ত দিতে হবে না
শংকর ঘোষ। ফাইল ছবি

উত্তরবঙ্গের জন্য কাজ করুন, তাহলে রাজ্যভাগ রুখতে মুখ্যমন্ত্রীকে রক্ত দিতে হবে না

  • এদিন আলিপুরদুয়ারের সভায় মমতা বলেন, ‘বিজেপির কেউ কেউ বলে আমরা উত্তরবঙ্গকে আলাদা করে দেব। আমি রক্ত দিতে তৈরি কিন্তু বাংলাকে ভাগ করতে দেব না’ ।

পিনাকী ভট্টাচার্য

তেমন হলে রাজ্যভাগ রুখতে রক্ত দিতে তৈরি তিনি। মঙ্গলবার আলিপুরদুয়ারের জনসভায় এমনই মন্তব্য করেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রীর এই মন্তব্যকে কটাক্ষ করলেন শিলিগুড়ির বিজেপি বিধায়ক শংকর ঘোষ। কিছুদিন আগেই উত্তরবঙ্গের প্রতি বঞ্চনার অভিযোগে সরব হয়েছিলেন তিনি।

এদিন মুখ্যমন্ত্রীর মন্তব্যের প্রতিক্রিয়ায় শংকরবাবু বলেন, ‘আমি যা বলেছি সেটা শুধু আমার কথা নয়। গোটা উত্তরবঙ্গের মানুষের কথা। রোজ উত্তরবঙ্গ পিছিয়ে পড়ছে। ক্ষমতায় আসার পর এই সরকার উত্তরবঙ্গ উন্নয়ন দফতর বানিয়েই দায়িত্ব সেরেছে। ওনার রাজত্বে বাংলা তার স্পন্দন হারিয়ে ফেলেছে। মুখ্যমন্ত্রীকে বলব, উত্তরবঙ্গের জন্য কাজ করুন। তাহলে রাজ্যভাগ রুখতে আর ওনাকে রক্ত দিতে হবে না’।

এদিন আলিপুরদুয়ারের সভায় মমতা বলেন, ‘বিজেপির কেউ কেউ বলে আমরা উত্তরবঙ্গকে আলাদা করে দেব। আমি রক্ত দিতে তৈরি কিন্তু বাংলাকে ভাগ করতে দেব না’ ।

গত ২৮ এপ্রিল রাজ্য সরকারের গরমের ছুটি এগিয়ে আনার সিদ্ধান্তের বিরোধিতায় সরব হন শিলিগুড়ির বিজেপি বিধায়ক শংকর ঘোষ। শিক্ষা দফতরকে চিঠি দিয়ে তিনি বলেন, ‘শিলিগুড়ি ও লাগোয়া এলাকায় নিয়মিত বৃষ্টি হওয়ায় পঠনপাঠনের জন্য পরিবেশ অনুকূল। তাই এখানে গরমের ছুটি বাতিল করা হোক।’ এর পর সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে তিনি বলেন, ‘দক্ষিণবঙ্গে গরম পড়েছে বলে যখন উত্তরবঙ্গেও ছুটি ঘোষণা করে দেওয়া হয় তখন মনে আলাদা রাজ্যের ভাবনা আসে। এখানে কালবৈশাখী ঝড়ে বিধ্বস্ত পরিবারগুলিকে দক্ষিণবঙ্গ থেকে কেউ দেখতে আসার সময় পান না।’

 

বন্ধ করুন