বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Suman Kanjilal: অভিষেকের হাতে পরেছিলেন উত্তরীয়, এবার সুমন কাঞ্জিলালকে নয়া পদ স্বাস্থ্য ভবনের

Suman Kanjilal: অভিষেকের হাতে পরেছিলেন উত্তরীয়, এবার সুমন কাঞ্জিলালকে নয়া পদ স্বাস্থ্য ভবনের

তৃণমূল কংগ্রেসে যোগ দিয়েছেন সুমন কাঞ্জিলাল

আলিপুরদুয়ার জেলা হাসপাতালের রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান ছিলেন তৃণমূল কংগ্রেস নেতা সৌরভ চক্রবর্তী। তিনি কংগ্রেস ছেড়ে তৃণমূল কংগ্রেসে যোগ দিয়েছিলেন। একুশের নির্বাচনে এই সৌরভকে হারিয়েই জিতেছিলেন সুমন কাঞ্জিলাল। তৃণমূল কংগ্রেসের নেতৃত্বের সঙ্গে সৌরভের দূরত্ব বাড়াছিল। এবার সেই সুযোগটা কাজে লাগানো হল।

রবিবার ক্যামাক স্ট্রিটে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের অফিসে এসে উত্তরীয় পরেছিলেন তাঁর হাত থেকে। তবে তিনি তৃণমূল কংগ্রেসে যোগ দিয়েছেন বলে দাবি করেননি। বরং বলেছিলেন, সৌজন্য সাক্ষাৎ। আর এই সৌজন্য সাক্ষাতের পরই তাঁকে নয়া পদে বসাল স্বাস্থ্য ভবন। হ্যাঁ, তিনি আলিপুরদুয়ারের বিজেপি বিধায়ক সুমন কাঞ্জিলাল। অভিষেকই সুমনের গলায় উত্তরীয় পরিয়ে দিয়েছিলেন। আর এই নিয়ে বিজেপি কোনও মন্তব্য না করলেও বিষয়টি হজম করতে পারেনি।

কী পদ পেলেন সুমন?‌ বিজেপির টিকিটে জিতলেও এখন তিনি তৃণমূল কংগ্রেসের সঙ্গে রয়েছেন। সুমন কাঞ্জিলালকে তাই আলিপুরদুয়ার জেলা হাসপাতালের রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান করা হয়েছে। এই পদে আগে যিনি ছিলেন তিনি এখন সেখান থেকে সরে গিয়েছেন। দলের সঙ্গে দূরত্বও বেড়েছে। তাই ফাঁকা আসনে সুমনকে বসিয়ে বার্তাও দেওয়া হল। পঞ্চায়েত নির্বাচনের প্রাক্কালে বিজেপি বিধায়কের দলত্যাগ বেশ তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে।

আগের ইতিহাস ঠিক কী?‌ আলিপুরদুয়ার জেলা হাসপাতালের রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান ছিলেন তৃণমূল কংগ্রেস নেতা সৌরভ চক্রবর্তী। তিনি কংগ্রেস ছেড়ে তৃণমূল কংগ্রেসে যোগ দিয়েছিলেন। একুশের নির্বাচনে এই সৌরভকে হারিয়েই জিতেছিলেন সুমন কাঞ্জিলাল। তৃণমূল কংগ্রেসের শীর্ষ নেতৃত্বের সঙ্গে সৌরভের দূরত্ব বাড়াছিল। এবার সেই সুযোগটাই কাজে লাগানো হল। সুমনকে এই পদে বসানোর সিদ্ধান্তকে অনেকেই সৌরভের ডানা ছাঁটা হিসেবে দেখছেন।

সুমনের বক্তব্য ঠিক কী ছিল?‌ সুমন কাঞ্জিলাল ক্যামাক স্ট্রিটে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের অফিস থেকে বেরিয়ে সাংবাদমাধ্যমে বলেছিলেন, ‘‌মানুষের জন্য কাজ করতে চাই। কিন্তু পারছিলাম না।’‌ আর এবার তাঁকেই জনকল্যাণের দায়িত্ব দিল স্বাস্থ্য ভবন। এই ঘটনায় জেলার রাজনীতিতে গুরুত্ব রয়েছে ভীষণভাবে। এখন এই নয়া পদ দিয়ে আলিপুরদুয়ারে তৃণমূল কংগ্রেস জেলার সংগঠনকে সুমনের গুরুত্ব বুঝিয়ে দিল। ফলে আর কাজ করতে অসুবিধা হবে না।

উল্লেখ্য, সুমন কাঞ্জিলাল বিজেপি ছেড়ে দেওয়ায় রিপোর্ট তলব করেছে কেন্দ্রীয় নেতৃত্ব। অন্যদিকে স্বয়ং বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নড্ডা তড়িঘড়ি বাংলা সফরে আসছেন। ১২ ফেব্রুয়ারি তিনি বাংলায় আসছেন। তবে বাজেট অধিবেশন চলাকালীনই স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ের দ্বারস্থ হবে বিজেপি পরিষদীয় দল।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বাংলার মুখ খবর

Latest News

ডার্বি জয়ের পরের ম্যাচেই ধাক্কা খেল ইস্টবেঙ্গল, আটকে গেল কাস্টমসের বুটের জঙ্গলে গত বছরে ভারতে ১৬ লক্ষ শিশু কোনও টিকা পায়নি, ইউনিসেফের রিপোর্ট বাড়াল উদ্বেগ নতুন বৌদির কথা অক্ষরে অক্ষরে পালন করলেন ননদিনী! সোহিনীর কোন কথা রাখলেন দীপ্সিতা? NTAএর ট্রাঙ্ক থেকে প্রশ্ন চুরি ইঞ্জিনিয়ারের! নিটকাণ্ডে এবার শাগরেদ সহ ধৃত ২ আম্বানিদের বিয়ে রেখাকে হাত ধরে নিয়ে গেলেন সলমন, কিন্তু কেন? মর্মান্তিক দুর্ঘটনায় মৃত্যু ২০ বছরের গোলকিপারের, শোকস্তব্ধ ফুটবল বিশ্ব আগামিকাল কি ভালো কাটবে? কাদের হাতে আসতে পারে টাকা? জানুন ১৭ জুলাইয়ের রাশিফল আম্বানিদের রুপকথার বিয়ে! অনন্ত-রাধিকার সঙ্গে কী কথা হল? খোলসা করলেন রুক্মিণী রাজ্যপালের বিরুদ্ধে অপমানজনক কথা বলবেন না, মমতা সহ চারজনকে বিরত করল হাইকোর্ট কেউ গয়নার ডিজাইনার তো কেউ অঙ্কবিদ, ক্যাটরিনার জন্মদিনে আলাপ করুন তাঁদের সঙ্গে

T20 WC 2024

ছেড়েছেন GT, তাও বরোদা খামতি রাখল না বিশ্বকাপ জয়ী হার্দিকের অভ্যর্থনায় কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.