বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > হঠাৎ নয়াদিল্লি সফরে গেলেন শুভেন্দু অধিকারী, পঞ্চায়েত নির্বাচনের মুখে চর্চা তুঙ্গে

হঠাৎ নয়াদিল্লি সফরে গেলেন শুভেন্দু অধিকারী, পঞ্চায়েত নির্বাচনের মুখে চর্চা তুঙ্গে

শুভেন্দু অধিকারী।

কেন্দ্রীয় নেতৃত্বের সঙ্গে তিনি দেখা করবেন বলে সূত্রের খবর। কিন্তু হঠাৎ তিনি নয়াদিল্লি পাড়ি দেওয়া নিয়ে রাজ্য–বিজেপির অন্দরেও ফিসফাস শুরু হয়েছে। কারণ নির্বাচনের দিন ঘোষণার পরদিনই শুভেন্দু অধিকারীর নয়াদিল্লি যাওয়া অনেককেই ভাবিয়ে তুলেছে। আগামী ৮ জুলাই রাজ্যে পঞ্চায়েত নির্বাচন।

পঞ্চায়েত নির্বাচনের নির্ঘণ্ট ঘোষণা হতেই নয়াদিল্লি পাড়ি দিলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। যেখানে প্রত্যেকটি বুথে প্রার্থী দেওয়া তাঁদের কাছে চ্যালেঞ্জের সেখানে এই নয়াদিল্লি সফর নিয়ে বিস্তর গুঞ্জন শুরু হয়েছে। জেলায় জেলায় যাতে দলের কর্মীরা সমস্যায় না পড়েন মনোনয়ন জমা দিতে সেদিকে দেখা উচিত বলেই অনেকে মনে করেন। সেখানে নয়াদিল্লি গিয়ে হাজির হলেন কেন?‌ উঠছে প্রশ্ন। তবে অনেকেই বলছেন, ঘুঁটি সাজাতে গিয়েছেন তিনি।

বিষয়টি ঠিক কী ঘটেছে?‌ পঞ্চায়েত নির্বাচনের নির্ঘণ্ট ঘোষণা হয়েছে বৃহস্পতিবার। আর শুক্রবার ভোরবেলায় হঠাৎ নয়াদিল্লি চলে গেলেন রাজ্য বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। সেখানে গিয়ে কেন্দ্রীয় নেতৃত্বের সঙ্গে তিনি দেখা করবেন বলে সূত্রের খবর। কিন্তু হঠাৎ তিনি নয়াদিল্লি পাড়ি দেওয়া নিয়ে রাজ্য–বিজেপির অন্দরেও ফিসফাস শুরু হয়েছে। কারণ নির্বাচনের দিন ঘোষণার পরদিনই শুভেন্দু অধিকারীর নয়াদিল্লি যাওয়া অনেককেই ভাবিয়ে তুলেছে। আগামী ৮ জুলাই রাজ্যে পঞ্চায়েত নির্বাচন। এই নির্বাচন রাজ্য পুলিশ দিয়েই করাতে চায় রাজ্য সরকার এবং রাজ্য নির্বাচন কমিশন।

তাহলে কি কেন্দ্রীয় বাহিনীর প্রস্তাব পাড়তে নয়াদিল্লিতে?‌ পঞ্চায়েত নির্বাচন কেন্দ্রীয় বাহিনী দিয়ে হোক চায় বিরোধীরা। এই নিয়ে কংগ্রেস–বিজেপি কলকাতা হাইকোর্টে কড়া নাড়তে যাচ্ছে বলে খবর। পঞ্চায়েত নির্বাচনের নির্ঘণ্ট প্রকাশ হতেই প্রথম টুইটটি করেন রাজ্য বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। সেখানে শুভেন্দু লেখেন, ‘‌পশ্চিমবঙ্গে গণতন্ত্রের হত্যা হচ্ছে। এই প্রথম রাজ্যস্তরে, ব্লক স্তরে, জেলা স্তরে একটিও সর্বদলীয় মিটিং না করে পঞ্চায়েত নির্বাচনের দিন ঘোষণা করা হল। রাজ্য নির্বাচন কমিশনের উদ্দেশ্যটা খুব পরিষ্কার। হঠাৎ করে এভাবে ভোট ঘোষণা থেকে এটা খুব পরিষ্কার কমিশন তৃণমূলের আঞ্চলিক শাখা সংগঠন হিসাবে কাজ করছে। হঠাৎ করে ভোটের দিন ঘোষণা, উপযুক্ত সুরক্ষা সংক্রান্ত ব্যবস্থাও নেওয়া হয়নি।’‌

আর কী জানা যাচ্ছে?‌ এই টুইট রাতে করেই আজ সকালে নয়াদিল্লি সফর। তাই অনেকে ঘুঁটি সাজানো হচ্ছে বলে মনে করছেন। আবার ইডি–সিবিআই এখন বাড়তি তৎপরতা দেখাতে শুরু করেছেন। রুজিরা বন্দ্যোপাধ্যায়কে তলব করে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। তারপরই ডাকা হল অভিষেক বন্দ্যোপাধ্যায়কে। যদিও তিনি সেখানে যাবেন না বলে জানিয়ে দিয়েছেন। কারণ কয়েকদিন আগেই তিনি সিবিআই দফতরে গিয়েছিলেন। এবার পঞ্চায়েত নির্বাচনের পরে তিনি দেখা করবেন বলে জানিয়েছেন। আর ভোটের দিন কোনও খারাপ পরিস্থিতি হলে, তার জন্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় এবং নির্বাচন কমিশনার রাজীব সিনহাকে দায়ী থাকতে হবে বলে কটাক্ষ করেছেন শুভেন্দু।

বাংলার মুখ খবর

Latest News

সেবক হাউজের চাবি হস্তান্তর রামকৃষ্ণ মিশনকে! কী বললেন স্বামী শিবপ্রেমানন্দ? মুসলিমদের মধ্যেও অনগ্রসর আছে, OBC তালিকার ব্যাখায় প্রাক্তন মন্ত্রী উপেন বিশ্বাস বিষ্ণুপুর লোকসভা কেন্দ্র ২০২৪: পোড়া মাটির দেশে ফিকে লাল, সমরে প্রাক্তন দম্পতি ঠিক সময় সিদ্ধান্ত জানাবে ধোনি, আশা করি IPL 2025-এও ওকে পাব, আত্মবিশ্বাসী CSK CEO IPL 2024-ইমপ্যাক্ট রুল না থাকলেও এত রান উঠত,অধিনায়ক রোহিতের পাল্টা মেরুতে অশ্বিন 'আমি কথা দিয়ে ছিলাম...' হানিমুনের মাঝেই অনুরাগীদের খোলা চিঠি দিলেন আদৃত হাসপাতাল থেকে ছাড়া পেয়ে মুম্বই ফিরলেন শাহরুখ, ভিডিয়ো সামনে আসতেই চিন্তায় ভক্তরা ২০ হাজার ডলারে বিকোচ্ছে ইন্দো-পাক ম্যাচের টিকিট, বিতর্কে ICC,তুলোধোনা ললিত মোদীর মোদীবাবু, মহাশয়কে বলছি, একটা মঞ্চ তৈরি করুন, তারপর… খোলা চ্যালেঞ্জ ছুঁড়লেন মমতা রেমাল-র ভ্রূকুটি!গতিবেগ সর্বোচ্চ হতে পারে ১২০ কিমি, বহু জেলায় বর্ষণের সতর্কতা

Latest IPL News

ঠিক সময় সিদ্ধান্ত জানাবে ধোনি, আশা করি IPL 2025-এও ওকে পাব, আত্মবিশ্বাসী CSK CEO IPL 2024-ইমপ্যাক্ট রুল না থাকলেও এত রান উঠত,অধিনায়ক রোহিতের পাল্টা মেরুতে অশ্বিন হাসপাতাল থেকে ছাড়া পেয়ে মুম্বই ফিরলেন শাহরুখ, ভিডিয়ো সামনে আসতেই চিন্তায় ভক্তরা দায়িত্বজ্ঞানহীন-বেপরোয়া ক্রিকেট ম্যাক্সওয়েলের,দায়বদ্ধতা নিয়ে প্রশ্ন প্রাক্তনীদের চল বন্ধু…আরও একবার লড়াই হয়ে যাক...ম্যাচের আগে কে দিয়েছিলেন বিরাটকে এমন বার্তা? ‘একটা কথাও বলবে না’, বন্ধুকে নিয়ে লাগাতার অপমানের পাল্টা গাভাসকরকে তোপ এবির অসুস্থতার কারণে আমরা সকলে ১০০ শতাংশ দিতে পারেনি- দলের হাল ফাঁস করলেন সঞ্জু ইংল্যান্ড ক্রিকেটারদের বাড়ি যাওয়া বন্ধ, আগামী IPL নিয়ে বড় বার্তা অরুণ ধুমলের পরের ম্যাচেও দেখা যাবে হেড-অ্যাবির অ্যাটাকিং ব্যাটিং, হেরেও সাবধানী নয় SRH শিবির নাচতেই পারেনা বেঙ্কি, সুয়াশের চুল কাটে দর্জি,শ্রেয়সকে নিয়ে কি বললেন রাসেল-নারিন?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.