বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > অনন্ত মহারাজের বাড়িতে মমতা, উত্তরীয় পরিয়ে স্বাগত জানালেন বিজেপি সাংসদ

অনন্ত মহারাজের বাড়িতে মমতা, উত্তরীয় পরিয়ে স্বাগত জানালেন বিজেপি সাংসদ

অনন্ত মহারাজের বাড়িতে মমতা, উত্তরীয় পরিয়ে স্বাগত জানালেন বিজেপি সাংসদ

মুখ্যমন্ত্রীকে অভ্যর্থনা জানাতে অনন্ত মহারাজ অপেক্ষা করছিলেন বাড়ির বাইরে। মমতা সেখানে পৌঁছতেই অনন্ত ছুটে এসে তাঁকে স্বাগত জানান, গলায় পরিয়ে দেন রাজবংশী উত্তরীয় এবং হাতে তুলে দেন রাজবংশী ঐতিহ্যবাহী গুয়াপান।

মদনমোহন মন্দিরে পুজো দিয়ে কোচবিহারের বিজেপি রাজ্যসভার সাংসদ অনন্ত মহারাজের বাড়িতে গেলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রীকে অভ্যর্থনা জানাতে অনন্ত মহারাজ অপেক্ষা করছিলেন বাড়ির বাইরে। মমতা সেখানে পৌঁছতেই অনন্ত ছুটে এসে তাঁকে স্বাগত জানান, গলায় পরিয়ে দেন রাজবংশী উত্তরীয় এবং হাতে তুলে দেন রাজবংশী ঐতিহ্যবাহী গুয়াপান।

কোচবিহার লোকসভা কেন্দ্রকে পাখির চোখ করে তৃণমূল কংগ্রেস ঝাঁপিয়ে পড়েছিল। তবে শুরু থেকেই লড়াই ছিল কঠিন। কোচবিহার লোকসভায় নির্ণায়ক রাজবংশী ভোটের একটি অংশ তৃণমূলের সঙ্গে থাকলেও, অপর গোষ্ঠীর নেতা অনন্ত মহারাজ প্রকাশ্যেই বিজেপির পক্ষে ছিলেন। বিজেপি তাঁকে সাংসদ করে রাজ্যসভায়ও পাঠায়। কিন্তু বিজেপির সঙ্গে অনন্ত মহারাজের সম্পর্ক সব সময় মসৃণ ছিল না। বিভিন্ন কারণে দলীয় শীর্ষ নেতৃত্বের উপর অনন্তের ক্ষোভ ছিল। রাজনৈতিক মহলের মতে, এই ক্ষোভেরই কারণেই লোকসভা ভোটে ফয়দা পেয়েছে তৃণমূল কংগ্রেস।

আরও পড়ুন। কোচবিহারে মদনমোহন মন্দিরে অঞ্জলি মুখ্যমন্ত্রীর, ‘মা মাটি মানুষে'র নামে পুজো

২০২২ সালের ফেব্রুয়ারিতে বীর চিলা রায়ের নামাঙ্কিত একটি অনুষ্ঠানে মমতা বন্দ্যোপাধ্যায় এবং অনন্ত মহারাজকে এক মঞ্চে দেখা গিয়েছিল। তবে পরে অনন্তকে তৎকালীন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী এবং কোচবিহারের প্রাক্তন সাংসদ নিশীথ প্রামাণিকের সঙ্গে বৈঠক করতে দেখা যায়। সেই সময়ের মঞ্চে মমতার সঙ্গে থাকা অনন্তের পর সন্ধ্যায় একই মঞ্চে নিশীথের বক্তৃতা তৃণমূল নেতৃত্ব ভালভাবে নেয়নি। পরবর্তীতে বিজেপির শীর্ষ নেতৃত্ব অনন্তকে রাজ্যসভায় পাঠানোর প্রস্তাব দেয়। শুরুতে আপত্তি থাকলেও পরে প্রস্তাব মেনে নেন অনন্ত।

তবে, নিশীথ প্রামাণিক এবং অমিত শাহের সঙ্গে অনন্ত মহারাজের সম্পর্ক মসৃণ ছিল না। বিভিন্ন কারণে মনোমালিন্যের ফলে অনন্ত কার্যত ঘরে বসে যান। ধূপগুড়ি উপনির্বাচন এই মনোমালিন্যের সবচেয়ে বড় প্রমাণ, যেখানে রাজবংশী ভোট তৃণমূলের পক্ষে যায় এবং বিজেপির পরাজয় ঘটে। এর পর থেকেই কোচবিহারে পরিস্থিতি বদলাতে শুরু করে, বিজেপির সঙ্গে অনন্তের দূরত্ব বাড়তে থাকে এবং তৃণমূলের সঙ্গে সখ্যতা বাড়ে।

মঙ্গলবার অনন্ত মহারাজের বাড়িতে মমতা বন্দ্যোপাধ্যায়ের পদার্পণ এই ধারণাকে আরও শক্তিশালী করেছে। এই সাক্ষাৎ রাজনৈতিক মহলে বিশেষ তাৎপর্যপূর্ণ বলে ধরা হচ্ছে।

এই সফর ও সাক্ষাৎ ভবিষ্যতের রাজনৈতিক সমীকরণে কতটা প্রভাব ফেলবে, তা সময়ই বলবে। অন্তত মহারাজের সঙ্গে বেশ খানিকক্ষণ কথা বলেন মুখ্যমন্ত্রী। তবে বৈঠকে কী আলোচনা হয়েছে, তা জানা যায়নি।

বাংলার মুখ খবর

Latest News

মার্কিন প্রেসিডেন্ট ভোট, আসরে হাজির ওবামা, বাইডেনের উপর কি আর ভরসা রাখা সম্ভব? বৌদি সোহিনী শ্বশুরবাড়িতে কতটা খাপ খাইয়ে নিয়েছেন? জানালেন 'ননদিনি' দীপ্সিতা জনতা-পুলিশ খণ্ডযুদ্ধ মালদায়! বিদ্যুৎ বিভ্রাট ঘিরে অবরোধকে কেন্দ্র করে রণক্ষেত্র রেকর্ড ৩.২ কোটি ট্রান্সফার ফি দিয়ে কেরালাকে জিকসনকে নিল ইস্টবেঙ্গল- রিপোর্ট ক্যাপ্টেন্সি এল না, চলে গেল ভাইস-অধিনায়ক, ডিভোর্স- হার্দিকের 'ব্ল্যাক থার্সডে' গড়পড়তা খেলে জায়গা পাচ্ছেন প্যায়ারেলালরা, ১০০ করেও বাদ অভিষেক, ক্ষোভ নেটিজেনদের কলকাতার ৫৮টি রাস্তার মোড়ে হকার নয়, ভেন্ডিং কমিটির রিপোর্ট কি লাগু হবে এবার? বিয়ের আগেই প্রেগন্যান্ট হন নাতাশা! তিন বার বিয়ে করেন হার্দিক,তবুও সংসার টিকলো না চোখ রাঙাচ্ছে নিম্নচাপ! ২১ শে জুলাইয়ের আগে বাংলার আবহাওয়া কেমন থাকবে? রেশন দুর্নীতি বিতর্ক অতীত! মুম্বইয়ে বিরাট দুর্গাপুজো আয়োজনের দায়িত্বে ঋতুপর্ণা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.