বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Subhas Sarkar: ‘রামধোলাই দিয়ে গ্রামছাড়া করুন’, আবাস নিয়ে নিদান দিয়ে বিতর্কে কেন্দ্রীয় মন্ত্রী

Subhas Sarkar: ‘রামধোলাই দিয়ে গ্রামছাড়া করুন’, আবাস নিয়ে নিদান দিয়ে বিতর্কে কেন্দ্রীয় মন্ত্রী

বাঁকুড়ার বিজেপি সাংসদ ডাঃ সুভাষ সরকার। 

এইসব অভিযোগে বাংলার বিরোধীরা সরব হয়েছে। অভিযোগ উঠেছে, যাঁর দোতলা বাড়ি রয়েছে, তাঁর হাতেও গিয়েছে আবাস যোজনার টাকা। এই নিয়ে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছে বিজেপি। তার মধ্যেই আবাস দুর্নীতি নিয়ে বিতর্কিত মন্তব্য করেছেন কেন্দ্রীয় শিক্ষা প্রতিমন্ত্রী ডাঃ সুভাষ সরকার।

প্রধানমন্ত্রীর আবাস যোজনায় দুর্নীতি নিয়ে কিছু অভিযোগ উঠেছে। তবে তার সত্যতা যাচাই করেনি কোনওপক্ষই। তার মধ্যেই দুর্নীতি হচ্ছে বুঝলেই দুর্নীতিবাজকে ‘রামধোলাই’ দেওয়ার নিদান দিলেন বাংলার কেন্দ্রীয় মন্ত্রী ডাঃ সুভাষ সরকার। আর এই নিয়ে আলোড়ন পড়ে গিয়েছে। দু’‌দিন আগেই বিজেপি বিধায়ক শীতল কপাট এই ইস্যু নিয়ে আদালতের দুয়ারে যাবেন বলে হুঁশিয়ারি দিয়েছিলেন। ঠিক তার পরেই বিজেপি সাংসদের মারধর করার নিদান গ্রামে উস্কানি তৈরি করেছে বলে মনে করা হচ্ছে। যা নিয়ে জোর চর্চা শুরু হয়েছে।

ঠিক কী বলেছেন কেন্দ্রীয় মন্ত্রী?‌ আবাস যোজনার দুর্নীতি নিয়ে বাঁকুড়ার বিজেপি সাংসদ মঙ্গলবার প্রকাশ্যেই বলেন, ‘মিথ্যা কথা বলার একমাত্র শাস্তি উত্তম–মধ্যম। ওরা এসে মিথ্যা কথা বললেই রামধোলাই দিয়ে গ্রাম থেকে বিদায় করুন।’ যদিও কেন্দ্রের পক্ষ থেকে চাপিয়ে দেওয়া শর্ত মেনে লক্ষ্যপূরণ করেছে বাংলা। হাতে সময় ছিল মাত্র ৩৬ দিন। সব শর্ত মেনে যাচাই পর্ব শেষ করার পর ১১ লক্ষ বাড়ি তৈরির অনুমোদন দিতে হত ৩১ ডিসেম্বর তারিখের মধ্যে। এবার সেই টার্গেট ছুঁয়ে ফেলেছে বাংলা। তারপরও এমন নিদান বিতর্কের সৃষ্টি করেছে।

ঠিক কী অভিযোগ উঠেছে?‌ প্রধানমন্ত্রীর কেন্দ্রীয় আবাস যোজনায় বাড়ি তৈরির টাকা যোগ্যরা পাচ্ছে না। উল্টে অযোগ্যদের দিয়ে দেওয়া হচ্ছে বলে অভিযোগ। এমনকী তৃণমূল কংগ্রেসের নেতা–নেত্রীরা বাড়ি বানিয়ে নিচ্ছেন বলেও অভিযোগ ওঠে। এইসব অভিযোগে বাংলার বিরোধীরা সরব হয়েছে। অভিযোগ উঠেছে, যাঁর দোতলা বাড়ি রয়েছে, তাঁর হাতেও গিয়েছে আবাস যোজনার টাকা। এই নিয়ে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছে বিজেপি। তার মধ্যেই আবাস দুর্নীতি নিয়ে বিতর্কিত মন্তব্য করেছেন কেন্দ্রীয় শিক্ষা প্রতিমন্ত্রী ডাঃ সুভাষ সরকার।

ঠিক কী বলছে তৃণমূল কংগ্রেস?‌ বিজেপি সাংসদ তথা কেন্দ্রীয় প্রতিমন্ত্রীর মন্তব্যের পাল্টা তৃণমূল কংগ্রেস সাংসদ শান্তনু সেন বলেন, ‘এই কেন্দ্রীয় প্রতিমন্ত্রীর সুপারিশেই বিজেপি বিধায়ক নীলাদ্রিশেখর দানার পরিবারের সদস্যরা কল্যাণী এইমসে নিয়ম ভেঙে চাকরি পেয়েছেন। তিনি কিনা দুর্নীতি নিয়ে কথা বলছেন! বিজেপি বরাবরই হিংসার রাজনীতি করে এসেছে। যে ভাষায় তারা বুকে পা তুলে দেওয়ার কথা বলে, ত্রিশূলে রক্ত মাখানোর কথা বলে, সেই ভাষাতেই কেন্দ্রীয় মন্ত্রীও কথা বলেছেন। এতে বিস্মিত হচ্ছি না।’

বাংলার মুখ খবর

Latest News

চলছে চৈত্র নবরাত্রি, রাশি অনুসারে দেবীর কোন রূপের পুজো করলে মিলবে সুফল, জেনে নিন পন্তের জরিমানা হওয়া উচিত- আম্পায়ারের সঙ্গে ঋষভকে তর্ক করতে দেখে চটলেন গিলক্রিস্ট কেন চৈত্র সংক্রান্তিতে তেতো খাওয়া হয়? এই দিনে আর কী কী খাবেন দক্ষিণবঙ্গে আরও ৫ ডিগ্রি বাড়বে পারদ, সঙ্গে জেলায় জেলায় বৃষ্টির পূর্বাভাস ভ্রমণের জন্য 'বিপজ্জনক’ দেশের তালিকায় পাকিস্তানকে যুক্ত করল ব্রিটেন কাঞ্চন অতীত! নতুন সম্পর্কে পিঙ্কি? রাতের পোস্ট উধাও সকালে, হ্যাক হয়েছে ফেসবুক? দেশি ঘিতেই ঠিকরে পড়বে ত্বকের জেল্লা! হাতের তালু থেকে ঠোঁট হবে কোমল, রইল টিপস ‘রামায়ণ’এর শ্যুটিং চলছে, এর মাঝে পরিচালক নীতিশকে কোন বিষয়ে সোজা 'না' বললেন রণবীর সুদীপ অনুগামীদের বিরুদ্ধে কাজে বাধার অভিযোগ,ধর্নায় TMC কাউন্সিলর ফের মা হল শীলা, শিলিগুড়ির বেঙ্গল সাফারিতে কতটা বাড়ল বাঘেদের সংসার?

Latest IPL News

পন্তের জরিমানা হওয়া উচিত- আম্পায়ারের সঙ্গে ঋষভকে তর্ক করতে দেখে চটলেন গিলক্রিস্ট চ্যাম্পিয়নের মতো ভাববে, চ্যাম্পিয়নের মতো খেলবে- পন্তের মন্ত্রেই ঘুরে দাঁড়াল DC অভিষেকেই অর্ধশতরান! ছক্কার হ্যাটট্রিক হাঁকিয়ে IPL 2024 রাঙালেন ম্যাকগার্ক কোহলির মন্থর স্ট্রাইক রেট নিয়ে এবার কটাক্ষ প্রাক্তন পাক পেসার জুনেদ খানের IPL-এর ইতিহাসে লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে অনন্য নজির গড়ল দিল্লি ক্যাপিটালস IPL 2024 Points Table: পন্তের DC জিততে লাস্ট বয় হয়েগেল কোহলির RCB! এগিয়ে গেল CSK চোট লুকিয়ে খেলছেন MI ক্যাপ্টেন হার্দিক পন্ডিয়া! প্রাক্তন কিউয়ি তারকার বড় দাবি হার্দিককে দর্শকদের কটাক্ষ, রুখে দাঁড়ালেন কোহলি- বিরাটের প্রশংসায় ভাজ্জি-বীরু কুলদীপের ভেল্কির পর দুরন্ত ম্যাকগার্ক ও পন্ত! লখনউকে হারিয়ে লাইফলাইন পেল দিল্লি ভারতীয় দল থেকে বিরতিটা দরকার ছিল, বিতর্কিত অধ্যায় নিয়ে মুখ খুললেন ইশান

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.