বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > আমার ওপর মানসিক নির্যাতন চলছে, উপজাতি নিপীড়ন বিরোধী আইনে পালটা অভিযোগ জন বারলার
বিজেপি সাংসদ জন বারলা।
বিজেপি সাংসদ জন বারলা।

আমার ওপর মানসিক নির্যাতন চলছে, উপজাতি নিপীড়ন বিরোধী আইনে পালটা অভিযোগ জন বারলার

  • অভিযোগকারীদের বিরুদ্ধে পালটা নালিশ জানাতে শুরু করেছেন জন বারলা। তিনি বলেন, ‘আমি একজন উপজাতি সম্প্রদায়ভুক্ত মানুষ। নির্বাচিত জনপ্রতিনিধি। আমি মানুষের দাবি তুলে ধরেছি মাত্র। সেজন্য আমাকে মানসিক নির্যাতন করা হচ্ছে।

তাঁর বিরুদ্ধে অভিযোগকারীদের নামে পুলিশে পালটা অভিযোগ জানানো শুরু করলেন আলিপুরদুয়ারের বিজেপি সাংসদ জন বারলা। তপশিলি ও আদিবাসী নিপীড়ন বিরোধী আইনে একাধিক থানায় অভিযোগ জানিয়েছেন তিনি। বিশেষজ্ঞদের মতে, দীর্ঘ আইনি লড়াইয়ের প্রস্তুতি হিসাবে একাজ করেছেন তিনি।

গত মাসে উত্তরবঙ্গকে আলাদা রাজ্য বা কেন্দ্রশাসিত অঞ্চল ঘোষণার দাবিতে সরব হন বারলা। এর পর কোচবিহার, আলিপুরদুয়ার-সহ বিভিন্ন জেলায় বারলার বিরুদ্ধে অভিযোগ করে তৃণমূল। তাঁর বিরুদ্ধে অশান্তি সৃষ্টির চেষ্টার অভিযোগ আনা হয়।

অভিযোগকারীদের বিরুদ্ধে পালটা নালিশ জানাতে শুরু করেছেন জন বারলা। তিনি বলেন, ‘আমি একজন উপজাতি সম্প্রদায়ভুক্ত মানুষ। নির্বাচিত জনপ্রতিনিধি। আমি মানুষের দাবি তুলে ধরেছি মাত্র। সেজন্য আমাকে মানসিক নির্যাতন করা হচ্ছে। আমি পালটা অভিযোগকারীদের বিরুদ্ধে তপশিলি ও আদিবাসী নিপীড়ন বিরোধী আইনে মামলা করার জন্য পুলিশকে আবেদন জানিয়ে চিঠি দিচ্ছে। যে সব থানায় আমার নামে অভিযোগ হয়েছে সব জায়গায় স্পিড পোস্টের মাধ্যমে চিঠি পাঠাচ্ছি।’ তাঁর কথায়, ‘আমি আলাদা উত্তরবঙ্গের দাবি তোলার পর কোথাও কোনও বিক্ষোভ হয়নি। আইনশৃঙ্খলার কোনও অবনতি হয়নি। তাও আমার বিরুদ্ধে অভিযোগ করা হচ্ছে।’

ইতিমধ্যে আলিপুরদুয়ার জেলা যুব তৃণমূল সভাপতি বাবলু কর, কোচবিহারের দিনহাটার বাসিন্দা জাকারিয়া হোসেন ও কলকাতার আশুতোষ কলেজের তৃণমূল ছাত্র পরিষদের ইউনিট সভাপতির বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন তিনি।

 

বন্ধ করুন