বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ভোট পরবর্তী হিংসার নালিশ নিয়ে রাজ্যপালের দ্বারস্থ বারলা, রাজ্যভাগ নিয়ে কথা হল?
রাজ্যপালের সঙ্গে দেখা করতে যাচ্ছেন বিজেপি সাংসদ জন বারলা (নিজস্ব চিত্র)
রাজ্যপালের সঙ্গে দেখা করতে যাচ্ছেন বিজেপি সাংসদ জন বারলা (নিজস্ব চিত্র)

ভোট পরবর্তী হিংসার নালিশ নিয়ে রাজ্যপালের দ্বারস্থ বারলা, রাজ্যভাগ নিয়ে কথা হল?

  • আলিপুরদুয়ারের বিজেপি সাংসদ জন বারলা। উত্তরবঙ্গকে আলাদা রাজ্য করার দাবিতে সম্প্রতি সরব হয়েছেন তিনি।

আলিপুরদুয়ারের বিজেপি সাংসদ জন বারলা। উত্তরবঙ্গকে আলাদা রাজ্য করার দাবিতে সম্প্রতি সরব হয়েছেন তিনি। পাশাপাশি ভোটের ফলাফল বের হওয়ার পর থেকেই বিজেপি কর্মীদের উপর নানা অত্যাচার করা হচ্ছে বলেও অভিযোগ তুলেছিলেন তিনি। এবার তিনিই বৃহস্পতিবার সকালে দার্জিলিংয়ে রাজ্যপালের বাসভবনে গিয়ে তাঁর কাছে নালিশ করেন। ঘরছাড়া বিজেপি কর্মীদের সুরক্ষার আবেদন তিনি করেছেন। 

তবে মঙ্গলবার সন্ধ্যাতেই সাংবাদিক বৈঠকে জন বারলা তৃণমূলের বিরুদ্ধে রাজনৈতিক সন্ত্রাসের অভিযোগ তুলে সরব হয়েছিলেন। তিনি দাবি করেছিলেন, কুমারগ্রাম পঞ্চায়েতের ৯জন পঞ্চায়েত সদস্য় ও কুমারগ্রামের একজন জেলা পরিষদ সদস্য় পরিবার নিয়ে তাঁর লক্ষ্মীপাড়া চা বাগানের বাড়িতে আশ্রয় নিয়েছেন। পুলিশ ও তৃণমূল নেতারা তাঁদের তৃণমূলে যোগ দেওয়ার জন্য চাপ দিচ্ছে বলে তাঁদের অভিযোগ। তার জেরেই তাঁরা ঘর ছেড়ে সাংসদের বাড়িতে আশ্রয় নিয়েছেন। এমনটাই দাবি করেছিলেন বিজেপি সাংসদ। অবিলম্বে এই ঘরছাড়াদের ঘরে ফেরানো ও হিংসা বন্ধের দাবি তুলেছেন সাংসদ। 

কিন্তু এখানেই প্রশ্ন উঠছে উত্তরবঙ্গকে আলাদা রাজ্য বা কেন্দ্রশাসিত অঞ্চল করার দাবিতে সরব হয়েছিলেন জন বারলা। সেক্ষেত্রে রাজ্যপালের সঙ্গে কি এব্যাপারে তাঁর কোনও কথা হয়েছে? সাংসদের দাবি, রাজ্যপালের সঙ্গে এব্যাপারে তাঁর কোনও কথা হয়নি। এব্যাপারে তিনি শুধুমাত্র দিল্লিতে দলের শীর্ষ নেতৃত্বের সঙ্গে কথা বলবেন। এমনটাই জানিয়েছেন তিনি। 

 

 

 

বন্ধ করুন