বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > স্পেশাল ট্রেন চালানো হোক কৃষকদের সুবিধার্থে, রেলকে চিঠি লকেট চট্টোপাধ্যায়ের
লকেট চট্টোপাধ্যায়। ফাইল ছবি
লকেট চট্টোপাধ্যায়। ফাইল ছবি

স্পেশাল ট্রেন চালানো হোক কৃষকদের সুবিধার্থে, রেলকে চিঠি লকেট চট্টোপাধ্যায়ের

  • সব্জি বিক্রেতারা শহরে আসতে পারছেন না। তাই ট্রেন চালানোর এই দাবি।

করোনা আবহে রাজ্যে বন্ধ রয়েছে লোকাল ট্রেন। এই পরিস্থিতিতে জনসাধারণকে কিছুটা স্বস্তি দিতে চলছে কিছু সংখ্যক স্টাফ স্পেশাল ট্রেন। তবে তাতে দুর্ভোগ তো কমছেই না বরং ভিড়ের চোটে মানুষের নাজেহাল অবস্থা। এই আবহে এবার কৃষকদের স্বার্থের কথা ভেবে যাতে একটি স্পেশাল ট্রেন চালানো হয়, সেই দাবি জানিয়ে পূর্ব রেল কর্তৃপক্ষকে চিঠি লিখলেন বিজেপি সাংসদ লকেট চট্টোপাধ্যায়। মূলত বর্ধমান, হুগলি এবং নদিয়ার কৃষিজীবী মানুষের কথা ভেবে এই দাবি জানান লকেট।

করোনা পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হওয়ায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেন, বাস, মেট্রোর মতো গণপরিবহণ পরিষেবা স্বাভাবিক ভাবে চলবে। তবে লোকাল ট্রেন পরিষেবা বন্ধ রাখার কথা জানিয়েছেন তিনি। বর্তমানে স্পেশাল ট্রেনে করে শুধুমাত্র বিশেষ কয়েকটি পেশার সঙ্গে যুক্তরাই স্পেশ্যাল ট্রেনে চড়তে পারেন।

এদিকে লোকাল চালু না হওয়ায় শিয়ালদহ শাখায় বিভিন্ন স্টেশনে সাম্প্রতিককালে বিক্ষোভ দেখান নিত্যযাত্রীরা। এই পরিস্থিতিতে পূর্ব রেলের হাওড়া ডিভিশনে চিঠি হুগলির বিজেপি সাংসদ লকেট চট্টোপাধ্যায়ের। কৃষকদের কথা মাথায় রেখে কাটোয়া থেকে হাওড়া এবং তারকেশ্বর থেকে হাওড়া ট্রেন পরিষেবা চালুর দাবি জানিয়েছেন তিনি। তাঁর বক্তব্য, রেল না চলায় চাষীরা লোকসানের মুখে পড়ছেন। সব্জি বিক্রেতারা শহরে আসতে পারছেন না। তাই ট্রেন চালানোর এই দাবি।

 

বন্ধ করুন