বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > 'বুদ্ধিজীবীরা চোখে কনডোম বেঁধে ল্যাংটা হয়ে ঘুমোচ্ছেন', বিতর্কিত পোস্ট সৌমিত্রর
সৌমিত্র খাঁ। (ফাইল ছবি, সৌজন্য ফেসবুক @saumitrakhanOfficial)

'বুদ্ধিজীবীরা চোখে কনডোম বেঁধে ল্যাংটা হয়ে ঘুমোচ্ছেন', বিতর্কিত পোস্ট সৌমিত্রর

  • বিতর্ক তৈরি হতেই অবশ্য সেই পোষ্ট নিজের ফেসবুক প্রোফাইল থেকে ডিলিট করে দেন সাংসদ।

রামপুরহাটের বগটুই কাণ্ড নিয়ে এখন তোলপাড় গোটা রাজ্য রাজনীতি। এ নিয়ে একের পর এক বিরোধীরা আক্রমণ করেছে রাজ্যের শাসক দলকে। কিন্তু এখনও পর্যন্ত বুদ্ধিজীবীদের সেভাবে ময়দানে দেখা যাচ্ছে না। এবার এনিয়ে বুদ্ধিজীবীদের বেনোজির ভাষায় আক্রমণ করলেন বিষ্ণুপুরের বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ। ফেসবুকে যেভাবে বুদ্ধিজীবীদের আক্রমণ করলেন তা কার্যত শালীনতার মাত্রা ছাড়িয়ে গেল। এ নিয়ে বিতর্ক তৈরি হতেই অবশ্য পরে সেই পোষ্টটি নিজের ফেসবুক প্রোফাইল থেকে ডিলিট করে দেন সাংসদ।

নিজের ফেসবুকে একটি মহিলার ছবি পোস্ট করেছেন সাংসদ। যেখানে দেখা যাচ্ছে, মহিলাটি দুটি চোখে কনডোম ধরে রয়েছেন। আর ক্যাপশনে সৌমিত্র খাঁ লিখেছেন ‘বুদ্ধিজীবীরা চোখে কনডম বেঁধে ল্যাংটা হয়ে ঘুমোচ্ছেন।’ এরকম ছবি পোস্ট করার পরেই কার্যত সোশ্যাল মিডিয়ায় ঝড় উঠেছে। তার কড়া সমালোচনা করেছেন নেটিজেনদের অনেকে। বিতর্কের মুখে পড়ে অবশ্য এই পোস্টটি তিনি ডিলিট করে দেন। তবে বুদ্ধিজীবীদের নিয়ে একটি গান সোশ্যাল মিডিয়ায় তিনি পোস্ট করেন। যেখানে শোনা যাচ্ছে, ‘ওগো বুদ্ধিজীবী তুমি হারিয়েছো নাকি বুদ্ধির চাবি।’ যদিও কনডোম বিতর্ক নতুন কিছু নয়, এর আগেও কবি শ্রীজাতর ত্রিশূলে কন্ডোম পরানো নিয়ে এবং তৃণমূল যুবনেত্রী তথা অভিনেত্রী সায়নী ঘোষ শিবলিঙ্গে বুলাদির কন্ডোম পরানোর ছবি পোস্ট করে বিতর্কে জড়িয়েছেন।

প্রসঙ্গত, বগটুই গ্রামে মানুষকে পুড়িয়ে মারার ঘটনায় চারদিক থেকে নিন্দার ঝড় উঠে আসছে। কিন্তু, এখনও পর্যন্ত বুদ্ধিজীবীদের সেরকমভাবে সক্রিয় হতে দেখা যায়নি। তাদের আন্দোলনে নামতে দেখা যাচ্ছে না। এই নিয়ে বুদ্ধিজীবীদের আক্রমণ করেছেন বিজেপি সাংসদ।

বন্ধ করুন