বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > বাংলা ছাড়তে চাইছেন বিজেপি সাংসদ, লোকসভা নির্বাচনে কোথা থেকে চান টিকিট?‌

বাংলা ছাড়তে চাইছেন বিজেপি সাংসদ, লোকসভা নির্বাচনে কোথা থেকে চান টিকিট?‌

বর্ধমান–দুর্গাপুর লোকসভা কেন্দ্রের বিজেপি সাংসদ সুরেন্দ্রজিৎ সিং আলুওয়ালিয়া।

নিজের হারও প্রায় নিশ্চিত তিনি বুঝেছেন। যতই অমিত শাহ বারবার বাংলায় এসে টার্গেট বেঁধে দিয়ে যান না কেন, জেতা আসনও ধরে রাখা মুশকিল বলে তাঁর মন্তব্য তেকে মনে করা হচ্ছে। এটা এতদিন বাংলার একটা বড় অংশের মানুষজন বলতেন। এবার সেটাই ঘরের লোক হয়ে তিনি বুঝিয়ে দিয়েছেন। তাতেই বিজেপির সব থেকে বড় অস্বস্তি তৈরি হয়েছে।

এবার বাংলা থেকে সরে যেতে চাইছেন বাংলার জামাই তথা বিজেপি সাংসদ। একদা তিনি দার্জিলিংয়ের সাংসদ ছিলেন। অধুনা তিনি বর্ধমান–দুর্গাপুর লোকসভা কেন্দ্রের বিজেপি সাংসদ। এখানে একটা মিল রয়েছে। সেটা হল— তখনও তাঁর টিকি মিলত না। এখনও তাঁর দেখা পাওয়া যায় না। আর এই অভিযোগ একা বিরোধীরা তুলছেন এমনটা নয়। এই অভিযোগ তুলছেন তাঁর দলের নেতা–কর্মীরাও। হ্যাঁ, তিনি বর্ধমান–দুর্গাপুর লোকসভা কেন্দ্রের বিজেপি সাংসদ সুরেন্দ্রজিৎ সিং আলুওয়ালিয়া। এখন তিনি বাংলার বাইরে থেকে প্রতিদ্বন্দ্বিতা করতে চান।

কেন এমন ইচ্ছা বিজেপি সাংসদের?‌ বিজেপি সাংসদ সুরেন্দ্রজিৎ সিং আলুওয়ালিয়া নিজেও এটা খুব ভাল বুঝে গিয়েছেন ২০১৯ সালের লোকসভা নির্বাচনের ছবি ফিরবে না ২০২৪ সালের লোকসভা নির্বাচনে। তাঁর পরাজয় বাংলায় নিশ্চিত। আর তাই এখন তিনি বাংলার জামাই হয়েও বাংলা ছেড়ে পালাতে চাইছেন। বাংলার কোনও লোকসভা আসন থেকে দাঁড়াতে চাইছেন না। বাংলার মানুষের পাশে তাঁকে দেখা যায়নি (‌আগে–পরে)‌। বরাবরই তিনি নীবর থেকেছেন। লোকসভা অধিবেশনেও বড় কোনও ভূমিকা নেই। বিপদে পড়া মানুষের পাশে দাঁড়াতে দেখা যায়নি। এমনকী কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে কোনও বড় প্রকল্পও আনতে দেখেননি বলে অভিযোগ মানুষজনের।

কোথা থেকে দাঁড়াতে চান আলুওয়ালিয়া?‌ তামিলনাড়ুর কন্যাকুমারিকা থেকে তিনি ২০২৪ সালের লোকসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে চান এই বিজেপি সাংসদ। কারণ সেটাকেই নিরাপদ আসন বলে তিনি মনে করছেন। সম্প্রতি তিনি নিজেই তাঁর এমন ইচ্ছার কথা প্রকাশ্যেই জানিয়েছেন। আর সেই ইচ্ছার কথা বাইরে আসতেই এখন রাজ্য রাজনীতিতে আলোড়ন পড়ে গিয়েছে। আলুওয়ালিয়া ভরা বাজারে বুঝিয়ে দিয়েছেন ২০২৪ সালের লোকসভা নির্বাচনে বাংলার বুকে বিজেপির সেভাবে কোনও আশা নেই। নিজের হারও প্রায় নিশ্চিত তিনি বুঝেছেন। যতই অমিত শাহ বারবার বাংলায় এসে টার্গেট বেঁধে দিয়ে যান না কেন, জেতা আসনও ধরে রাখা মুশকিল বলে তাঁর মন্তব্য তেকে মনে করা হচ্ছে। এটা এতদিন বাংলার একটা বড় অংশের মানুষজন বলতেন। এবার সেটাই ঘরের লোক হয়ে তিনি বুঝিয়ে দিয়েছেন। আর তাতেই বিজেপির সব থেকে বড় অস্বস্তি তৈরি হয়েছে।

ঠিক কী বলেছেন বিজেপি সাংসদ?‌ গত শুক্রবার দুর্গাপুরের ন্যাশানাল ইনস্টিটিউট অফ টেকনোলজি–তে বা (‌নিট)‌ একটি অনুষ্ঠানে যোগ দেন সুরেন্দ্রজিৎ সিং আলুওয়ালিয়া। সেখানেই তিনি বলেন, ‘আমি প্রথম লোকসভার সদস্য হয়ে বিহার ও পরে ঝাড়খণ্ডের সাংসদ হয়েছি। দার্জিলিংয়ের পর এখানকার সাংসদ। আমার ইচ্ছা এবার কন্যাকুমারী থেকে সাংসদ হওয়ার। আমি যাযাবর। আমাকে দল যেখান থেকে দাঁড়াতে বলবে সেখানেই প্রতিদ্বন্দ্বিতা করব ও জিতব। এখানে দাঁড়াতে বললে এখানে দাঁড়াব। কন্যাকুমারীতে দাঁড়াতে বললে সেখানেই দাঁড়াব।’ বিজেপি সাংসদের এই মন্তব্যের জেরেই এখন অস্বস্তিতে পড়েছে বঙ্গ–বিজেপি নেতৃত্ব।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

‘ভুল করিনি’, মৃত্যুর মিথ্যে নাটক করে ট্রোলড, মন্দিরে দাঁড়িয়ে সাফাই পেশ পুনমের লন্ডনে থাকলেও সৌরভ-ডোনার বিবাহবার্ষিকীতে উপহার পাঠাতে ভুলল না সানা, কী দিল মেয়ে? এবার অফিসারদের মূল্যায়ন করব, কেন কথা শুনব আমি? রেগে গিয়েছেন বাংলার মুখ্য়মন্ত্রী রয়েছে রক্তের সম্পর্ক, রণবীরের পাশে দাঁড়ানো এই সুন্দরীর পরিচয় জানা আছে? 'ঢেকলি' সিস্টেমে গরু পাচার চলছিল সীমান্তে, গুলি চালাল বিএসএফ, মৃত ১ অসমে WPL: বলিউডের বাদশার সঙ্গে বাইশ গজের রানি! অবশেষে পূরণ হল মেগ ল্যানিং-এর স্বপ্ন 'সন্দেশখালির সত্যিটা দেখুন, যেটা মমতা লুকোতে চাইছেন,' হাড়হিম তথ্যচিত্র আনল BJP জাতীয় সংগীতেও পঞ্জাব আছে, পঞ্জাবিদের আঘাত নয়, খলিস্তানি নিয়ে সাফ কথা রাজ্যপালের Virat Second Baby: ২০২৪-এ ছেলে হবে বিরুষ্কার, ৮ বছর আগেই বলেছিলেন জ্যোতিষী! IPL 2024: প্রথম দুটি হোম ম্যাচ কেন নিজেদের মাঠে খেলতে পারবে না দিল্লি ক্যাপিটালস

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.