বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > লক্ষ্য ২১, বাঙালির আরও কাছে পৌঁছতে বাংলায় ভাষণ নাড্ডার, রাজ্যে শান্তি চেয়ে পুজো
শিলিগুড়িতে বিজেপি–র সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। ছবি সৌজন্য : টুইটার
শিলিগুড়িতে বিজেপি–র সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। ছবি সৌজন্য : টুইটার

লক্ষ্য ২১, বাঙালির আরও কাছে পৌঁছতে বাংলায় ভাষণ নাড্ডার, রাজ্যে শান্তি চেয়ে পুজো

  • দলীয় সূত্রে জানা গিয়েছে, এদিন বিধানসভা নির্বাচনে দলের প্রচার কর্মসূচি এবং উত্তরবঙ্গে দলের বিস্তারের ব্যাপারে রাজ্য ও স্থানীয় বিজেপি নেতৃত্বদের সঙ্গে আলোচনা করবেন জে পি নাড্ডা। তার পর বৈঠক চলবে বিভিন্ন সামাজিক গোষ্ঠীর প্রতিনিধিদের সঙ্গে।

২০২১–এর বিধানসভা নির্বাচনকে পাখির চোখে করে একদিনের ঝটিকা সফরে সোমবার উত্তরবঙ্গে পা রেখেছেন ‌বিজেপি–র সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। এদিন সকাল ১১টা নাগাদ তিনি শিলিগুড়িতে এসে পৌঁছোন। বাগডোগরা বিমানবন্দরে তাঁকে উষ্ণ অভ্যর্থনা জানান রাজ্য বিজেপি–র কেন্দ্রীয় পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয় ও অন্য নেতানেত্রী, বিজেপি সাংসদরা।

বিশেষ সূত্র মারফত জানা গিয়েছে, এদিনের সফরে দলীয় কার্যকর্তা এবং বিভিন্ন সামাজিক গোষ্ঠীর প্রতিনিধিদের সঙ্গে বৈঠকে বাংলা ভাষাকেই প্রাধান্য দিচ্ছেন তিনি। তাঁর ভাষণের বয়ান লিখতে সাহায্য করেছেন কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়। বিজেপি–র বিরুদ্ধে যে ‘‌বাঙালি বিরোধী’‌ রাজনৈতিক দলের অভিযোগ উঠেছে সেটাকে ভুল প্রমাণ করতেই এদিন বাংলাভাষায় বক্তব্য পেশ করবেন বলে ঠিক করেছেন নাড্ডা। বাংলা ভাষা বা বাঙালির বিরুদ্ধে বিজেপি বিরোধীদের এই প্রচার কৌশলের পাল্টা দিতেই বাংলা ভাষায় জনসংযোগের সিদ্ধান্ত নিয়েছেন বিজেপি–র সর্বভারতীয় সভাপতি।

এদিন উত্তরবঙ্গে পা রেখে প্রথমেই শিলিগুড়ির নৌকা ঘাটে সমাজ সংস্কারক ঠাকুর পঞ্চানন বর্মার বিরাট মূর্তিতে মালা পরিয়ে শ্রদ্ধা জানান জে পি নাড্ডা। এর পরই তিনি কৈলাস বিজয়বর্গীয় ও অন্য নেতানেত্রীদের সঙ্গে যান আনন্দময়ী কালীবাড়ি মন্দিরে। সেখানে তিনি বাংলার সুখ, শান্তি ও সমৃদ্ধি চেয়ে মা কালীর কাছে পুজো দেন।

দলীয় সূত্রে জানা গিয়েছে, এদিন বিধানসভা নির্বাচনে দলের প্রচার কর্মসূচি এবং উত্তরবঙ্গে দলের বিস্তারের ব্যাপারে রাজ্য ও স্থানীয় বিজেপি নেতৃত্বদের সঙ্গে আলোচনা করবেন জে পি নাড্ডা। তার পর বৈঠক চলবে বিভিন্ন সামাজিক গোষ্ঠীর প্রতিনিধিদের সঙ্গে। তাঁদের সমস্যা, অভাব, অভিযোগের কথা শুনবেন বিজেপি–র কেন্দ্রীয় নেতা। কোনও জনসভা বা সাংবাদিক বৈঠকের পরিকল্পনা এখনও পর্যন্ত নেই বলেই জানা গিয়েছেন। এদিন সন্ধেয় দিল্লি ফিরবেন বিজেপি–র সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা।

বন্ধ করুন