বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Dilip Ghosh: ঘনিষ্ঠ নেতাদের নিয়ে পিকনিকে মজলেন দিলীপ ঘোষ, চড়ুইভাতির রাজনীতিতে বিভক্ত বিজেপি

Dilip Ghosh: ঘনিষ্ঠ নেতাদের নিয়ে পিকনিকে মজলেন দিলীপ ঘোষ, চড়ুইভাতির রাজনীতিতে বিভক্ত বিজেপি

বিজেপির সর্বভারতীয় সহ–সভাপতি দিলীপ ঘোষ।

বিজেপির সবাইকে একযোগে কাজ করার বার্তা দিয়েছে কেন্দ্রীয় নেতৃত্ব। সেখানে ঘনিষ্ঠদের নিয়ে এই চড়ুইভাতি বেশ তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে। বছর ঘুরলেই রাজ্যে পঞ্চায়েত নির্বাচন। আবার ২০২৪ সালে লোকসভা নির্বাচন। সেখানে ঐক্যবদ্ধ হওয়ার পরিবর্তে এমন বিভক্ত ছবি নিয়ে জোর চর্চা শুরু হয়েছে বিজেপির অন্দরে।

পঞ্চায়েত নির্বাচনের প্রাক্কালেও গোষ্ঠীদ্বন্দ্বে দ্বিধাবিভক্ত বঙ্গ–বিজেপি। এবার এই ছবিটা সামনে নিয়ে এলেন বিজেপির সর্বভারতীয় সহ–সভাপতি দিলীপ ঘোষ। শুনতে অবাক লাগলেও এটাই চরম বাস্তব। একুশের শীতে চড়ুইভাতি রাজনীতি নিয়ে চর্চা তুঙ্গে উঠেছিল। কখনও নহাটায়, কখনও গোবরডাঙায়, তো আবার কখনও ঠাকুরনগরে এমন ছবি দেখা গিয়েছিল। তখন বিজেপির রাজ্য এবং জেলা কমিটিতে মতুয়াদের গুরুত্ব না দেওয়ার অভিযোগে সরব হয়েছিলেন সাংসদ শান্তনু ঠাকুর। আর তারপরই হয়েছিল চড়ুইভাতি। এবার ২০২২ সালের শীতেও সেই চড়ুইভাতির রাজনীতি অব্যাহত রইল। নিজের ঘনিষ্ঠ নেতাদের নিয়ে পিকনিক করার অভিযোগ উঠল দিলীপ ঘোষের বিরুদ্ধে।

কারা ছিল দিলীপের চড়ুইভাতিতে?‌ এই চড়ুইভাতিতে কৌশলে সংবাদমাধ্যমকে এড়িয়ে যাওয়া হয়েছে। যিনি রোজ প্রাতঃভ্রমণে সংবাদমধ্যমের মুখোমুখি হন তিনিই সোমবার নীরবে শীতের চড়ুইভাতি করলেন। দিলীপ ঘোষ–সহ তাঁর ঘনিষ্ঠরা বারুইপুরে এক পরিচিতের বাড়িতে এই চড়ুইভাতি করেন। সেখানে দিলীপ ঘোষের সময়ের রাজ্যের নেতারা উপস্থিত ছিলেন। সূত্রের খবর, রাজু বন্দ্যোপাধ্যায়, সায়ন্তন ঘোষ–সহ যুবক ও মহিলা মোর্চার একাধিক দিলীপ ঘনিষ্ঠ নেতারা উপস্থিত ছিলেন। মাছ ধরা, আড্ডা দেওয়া থেকে শুরু করে আনন্দে মেতে উঠেছিলেন তাঁরা।

কী ছিল চড়ুইভাতির মেনুতে?‌ জানা গিয়েছে, চড়ুইভাতির মেনুতে ছিল এলাহি আয়োজন। তবে খাঁটি বাঙালি মেনু। বাসমতির ভাত, ডাল, তোপসে মাছ ভাজা, চিংড়ি মাছের মালাইকারি, কাতলা মাছের কালিয়া, কাঁকড়া, দই এবং মিষ্টিতে রস–মালাই, নলেন গুঁড়ের সন্দেশ। এদিকে বছর ঘুরলেই রাজ্যে পঞ্চায়েত নির্বাচন। আবার ২০২৪ সালে লোকসভা নির্বাচন। সেখানে ঐক্যবদ্ধ হওয়ার পরিবর্তে এমন বিভক্ত ছবি নিয়ে জোর চর্চা শুরু হয়েছে বিজেপির অন্দরে।

কেন এমন করলেন দিলীপ?‌ এই চড়ুইভাতির খবর প্রকাশ্যে আসতেই চলে খোঁজখবর। এই নিয়ে নামপ্রকাশে অনিচ্ছুক দিলীপ ঘনিষ্ঠ এক নেতা বলেন, ‘‌দিলীপদা ছাড়া বঙ্গ–বিজেপিকে কেউ নিজের পায়ে দাঁড় করাতে পারবেন না। এটা কেন্দ্রীয় নেতারাও বুঝিয়ে দিয়ে গিয়েছেন। আর দিলীপদা ছাড়া ওরা সাফল্য এনে দেখাক না। এই চড়ুইভাতি দলের স্বার্থেই করা হয়েছে। যখন দায়িত্বপ্রাপ্তরা ব্যর্থ হবে তখন তো দিলীপদার কাছেই আসতে হবে। তাই আগে থেকে প্রস্তুতি নিয়ে রাখা হল। সঙ্গে আনন্দ তো আছেই।’‌ বিজেপির সবাইকে একযোগে কাজ করার বার্তা দিয়েছে কেন্দ্রীয় নেতৃত্ব। সেখানে ঘনিষ্ঠদের নিয়ে এই চড়ুইভাতি বেশ তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে।

বাংলার মুখ খবর

Latest News

শেষকৃত্যে যাওয়ার পথে নৌকাডুবি, মৃত ৫৮, ৩০০ জন থাকায় বাড়তে পারে মৃতের সংখ্যা ট্রাম্পের বিচার চলাকালীন গায়ে আগুন ধরিয়েছিলেন, মৃত্যু অ্যাজারেলোর, কে তিনি? মমতাকে কেন গ্রেফতার করে না? TMC-BJP জোট সরকার হবে, নতুন 'সেটিং' নিয়ে হাজির অধীর ঝুঁকিপূর্ণ বিনিয়োগে কাদের হতে পারে আর্থিক ক্ষতি? দেখুন কী বলছে সাপ্তাহিক রাশিফল ৬,৪,৪,৬,৪,৪- ফার্গুসনকে তুলোধনা সল্টের, ৫০ হাতছাড়া করায় বাঁচল কামিন্সের রেকর্ড ‘পুরোটাই আনপ্ল্যানড!’ প্রাক্তন সৃজিতকে জড়িয়ে আদর,কী দেখে সারপ্রাইজড স্বস্তিকা ১৫ মাস আগে খেলেছেন শেষ ম্যাচে, ৩০-এ টেনিসকে বিদায় ২ বারের স্লাম চ্যাম্পিয়নের কলকাতায় একাকী পিয়া, তীব্র গরমে গুজরাটে গিয়ে শেষপর্যন্ত অটো চালাতে হল পরমব্রতকে ভিডিয়ো: অবিশ্বাস্য, দুরন্ত ক্যাচ নিয়ে অংকৃষ রঘুবংশীকে ফেরালেন ক্যামরন গ্রিন ইডেনে সৌরভের বিরুদ্ধে কলকাতার হয়ে মাঠে নামার অভিজ্ঞতা আজও ভুলতে পারেননি গম্ভীর

Latest IPL News

৬,৪,৪,৬,৪,৪- ফার্গুসনকে তুলোধনা সল্টের, ৫০ হাতছাড়া করায় বাঁচল কামিন্সের রেকর্ড ভিডিয়ো: অবিশ্বাস্য, দুরন্ত ক্যাচ নিয়ে অংকৃষ রঘুবংশীকে ফেরালেন ক্যামরন গ্রিন ইডেনে সৌরভের বিরুদ্ধে কলকাতার হয়ে মাঠে নামার অভিজ্ঞতা আজও ভুলতে পারেননি গম্ভীর ‘ধোনিকে সব জানিয়ে ছিলাম’… বিতর্ক নিয়ে মুখ খুললেন সুরেশ রায়না IPL 2024: মাহির জন্য শিবম দুবের স্ত্রী আঞ্জুম খানের আবেগপূর্ণ বার্তা রোহিতের পছন্দ নয়, তাই ইম্প্যাক্ট প্লেয়ারের নিয়ম ভেবে দেখবে BCCI SRK সেরা মালিক! আমায় বলেছিল যে যতদিন KKR-এ আছো, ততদিন একাদশে থাকবে-গম্ভীর সুস্থ হয়ে উঠছেন শিখর, তবে কবে ক্যাপ্টেন মাঠে ফিরবেন, জানেন না PBKS-র সহকারী কোচ T20 বিশ্বকাপে সুযোগ পেতে দলকে ডুবিয়ে নিজের জন্য খেলেছেন পন্ত! ক্ষোভ নেটিজেনদের বিরাটের ব্যাট ভেঙেছেন, আরও ১টা নেওয়ার ধান্দা রিঙ্কুর, 'তোমার দিব্যি, আর ভাঙব না'

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.