বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ‌নাবালিকাকে বিয়ে, নদিয়ায় গ্রেফতার বিজেপি–র পঞ্চায়েত প্রধান
ধৃত আদ্যনাথ সরকার। ছবি : সংগৃহীত
ধৃত আদ্যনাথ সরকার। ছবি : সংগৃহীত

‌নাবালিকাকে বিয়ে, নদিয়ায় গ্রেফতার বিজেপি–র পঞ্চায়েত প্রধান

  • মাঝেমধ্যে দেখা–সাক্ষাতের সূত্র থেকেই মেমারির বাসিন্দা ওই নাবালিকার সঙ্গে কুলগাছির বাসিন্দা আদ্যনাথের প্রেমের সম্পর্ক গড়ে ওঠে।

এবার খোদ পঞ্চায়েত প্রধানকে নিয়ে অস্বস্তিতে পড়ল পশ্চিমবঙ্গের গেরুয়া শিবির। নাবালিকাকে বিয়ে করার অভিযোগে গ্রেফতার করা হয়েছে বিজেপি–র এক পঞ্চায়েত প্রধানকে। আদ্যনাথ সরকার নামে ওই যুবক নদিয়ার ভীমপুর থানা এলাকার বিজেপি–র পোড়াগাছা গ্রাম পঞ্চায়েতের প্রধান। কৃষ্ণনগরে এক সরকারি হোমে পাঠানো হয়েছে ১৬ বছর বয়সী তাঁর নাবালিকা স্ত্রীকে।

জানা গিয়েছে, মাঝেমধ্যে দেখা–সাক্ষাতের সূত্র থেকেই মেমারির বাসিন্দা ওই নাবালিকার সঙ্গে কুলগাছির বাসিন্দা আদ্যনাথের প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। সম্প্রতি তাঁরা ভীমপুরের একটি মন্দিরে বিয়ে করেন। যথারীতি বিয়ের পর পঞ্চায়েত প্রধান আদ্যনাথের বাড়িতেই ওঠে ওই নাবালিকা।

কিন্তু বিশেষ সূত্রে মারফর এই নাবালিকা বিয়ের খবর পৌঁছে যায় পূর্ব বর্ধমানের চাইল্ড লাইনে। তারা সব কিছু জানায় নদিয়া জেলা চাইল্ড লাইনে। আদ্যনাথের বাড়িতে হানা দেন চাইল্ড লাইনের লোকজন। অভিযোগ, আদ্যনাথ ও তাঁর বাড়ির লোকজন ওই নাবালিকার বয়সের প্রমাণপত্র না দেখাতে পেরে ওই স্বেচ্ছাসেবীদের রীতিমতো তাড়িয়ে দেন।

এর পরই আদ্যনাথের বিরুদ্ধে পুলিশে অভিযোগ দায়ের করেন জেলা সমাজকল্যাণ আধিকারিক অভিজিৎ দাশগুপ্ত। সেই অভিযোগের ভিত্তিতে সোমবার রাতে পুলিশ আদ্যনাথকে গ্রেফতার করে। মঙ্গলবার তাঁকে ১৪ দিন জেল হেফাজতে রাখার নির্দেশ দিয়েছেন কৃষ্ণনগর আদালতের বিচারক। এ ঘটনায় মুখে কুলুপ এঁটেছেন জেলা বিজেপি নেতৃত্ব।

বন্ধ করুন