বাড়ি > বাংলার মুখ > অন্যান্য জেলা > ঘর ছাওয়ার একটা টিনের দাম না কি ১২,০০০ টাকা! মুগরির ঘরের টাকা চুরিতে অভিযুক্ত BJP
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

ঘর ছাওয়ার একটা টিনের দাম না কি ১২,০০০ টাকা! মুগরির ঘরের টাকা চুরিতে অভিযুক্ত BJP

  • অভিযোগ, ঘর ছাওয়ার ৫টা টিনের দাম ৬০,০০০ টাকা দেখানো হয়েছে। টিন লাগানোর স্ক্রুর দাম ধরা হয়েছে ১০ হাজার টাকা।

মালদায় বিজেপি পরিচালিত গ্রাম পঞ্চায়েতের বিরুদ্ধে ব্যাপক দুর্নীতির অভিযোগ। অভিযোগ, মুরগির খামার তৈরির নাম করে প্রায় ২ কোটি টাকা মেরে দিয়েছেন পঞ্চায়েত প্রধান। অভিযোগ অস্বীকার করেছেন প্রধান। তদন্তে নেমেছেন বিডিও। 

ঘটনা মালদার বামনগোলা ব্লকের মহেশপুর-গোবিন্দপুর গ্রাম পঞ্চায়েতের। সেখানে মহিলাদের স্বনির্ভর করতে মুরগির খামার তৈরির প্রকল্পের টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে পঞ্চায়েত প্রধানের বিরুদ্ধে। অভিযোগ, যে ঘর তৈরি করতে ৮ – ১০ হাজার টাকা খরচ হয়। সেজন্য খরচ দেখানো হয়েছে ১ লক্ষ ৪১ হাজার টাকা। 

অভিযোগ, ঘর ছাওয়ার ৫টা টিনের দাম ৬০,০০০ টাকা দেখানো হয়েছে। টিন লাগানোর স্ক্রুর দাম ধরা হয়েছে ১০ হাজার টাকা। এই করে প্রকল্পের প্রায় ২ কোটি টাকা পকেটে পুরেছেন প্রধান প্রতিমা মণ্ডল।

অভিযোগ অস্বীকার করে প্রধান জানিয়েছেন, খামার নির্মাণ কাজের সঙ্গে আমি প্রত্যক্ষভাবে জড়িত ছিলাম না। নির্মাণ সহায়ক সেই কাজ পরিচালনা করেছেন। হিসাবে কোনও গরমিল হলে তিনিই বলতে পারবেন। 

বামনগোলার বিডিও সঞ্জীত মণ্ডল বলেন, ‘অভিযোগ পেয়েছি। তদন্ত হবে।’ জেলাশাসক রাজশ্রী মিত্র জানিয়েছেন, ‘বিডিওকে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। অভিযোগ প্রমাণিত হলে উপযুক্ত ব্যবস্থা গ্রহণ করা হবে।’

ঘটনায় বিজেপিকে ‘চোরের দল’ বলে আক্রমণ করেছে মালদা জেলা তৃণমূল। উত্তর মালদার বিজেপি সাংসদ খগেন মুর্মু জানিয়েছেন, ‘অভিযোগ প্রমাণিত হলে দোষীদের দল থেকে বহিষ্কার করা হবে।’

 

বন্ধ করুন