বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > 21st July: ‌একুশে জুলাইয়ের পাল্টা কর্মসূচি নিচ্ছে বিজেপি, শুভেন্দু নেতৃত্বে সভা

21st July: ‌একুশে জুলাইয়ের পাল্টা কর্মসূচি নিচ্ছে বিজেপি, শুভেন্দু নেতৃত্বে সভা

বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

আগামী ২১ জুলাই বিজেপির বিরুদ্ধে জেহাদ ঘোষণা করা হবে বলে আগেই বলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাতে অবিজেপি নেতারাও আসতে চলেছেন বলে সূত্রের খবর। তারই পাল্টা উলুবেড়িয়া সাংগঠনিক জেলা বিজেপি নেতৃত্বের সঙ্গে কর্মসূচিতে যোগ দেবেন বিজেপি বিধায়করা।

একুশে জুলাই ধর্মতলায় তৃণমূল কংগ্রেসের শহিদ সমাবেশ। এবার তা আরও হাইভোল্টেজ হতে চলেছে। এবার তারই পাল্টা কর্মসূচি ঘোষণা করল বিজেপি। সেদিনই উলুবেড়িয়ায় রাজনৈতিক কর্মসূচির ডাক দিয়েছে রাজ্য বিজেপি নেতৃত্ব। বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর নেতৃত্বে এই সভা–মিছিল হবে। নূপুর শর্মার বিতর্কিত মন্তব্যের জেরে উলুবেড়িয়ায় ভাঙচুর হয়েছিল বিজেপির সাংগঠনিক জেলা পার্টি অফিস। ওই ঘটনায় তৃণমূল কংগ্রেসের যুক্ত থাকার অভিযোগে আগামী ২১ জুলাই পদযাত্রার ডাক দিয়েছে বিজেপি।

ঠিক কী ঘটতে চলেছে?‌ আগামী ২১ জুলাই বিজেপির বিরুদ্ধে জেহাদ ঘোষণা করা হবে বলে আগেই বলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাতে অবিজেপি নেতারাও আসতে চলেছেন বলে সূত্রের খবর। তারই পাল্টা উলুবেড়িয়া সাংগঠনিক জেলা বিজেপি নেতৃত্বের সঙ্গে কর্মসূচিতে যোগ দেবেন বিজেপি বিধায়করা। বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর নেতৃত্বে সলপ–উলুবেড়িয়া পর্যন্ত একটি প্রতিবাদ মিছিল করা হবে। মিছিল শেষে ভাঙচুর হওয়া বিজেপির পার্টি অফিসে যাবেন শুভেন্দু–সহ বিজেপি বিধায়করা। সেখানে প্রতিবাদ সভা করা হবে।

আর কী কর্মসূচি থাকছে?‌ বিজেপি সূত্রে খবর, মুখ্যমন্ত্রী সেদিন যা বক্তব্য রাখবেন সেটার জবাব দেবেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। আর ওই সভা থেকে আক্রান্ত এবং ক্ষতিগ্রস্ত নেতাদের ক্ষতিপূরণ দেওয়া হবে। এখানেই ঠিক হবে পরবর্তী বড় কর্মসূচির। সেই বড় আন্দোলন কর্মসূচির ঘোষণাও করা হবে এখান থেকে।

ঠিক কী বলছেন বিরোধী দলনেতা?‌ এই বিষয়ে বিরোধী দলনেতা তথা নন্দীগ্রামের বিধায়ক সংবাদমাধ্যমে বলেন, ‘আমরা সেদিন মিছিল এবং ক্ষতিগ্রস্ত মানুষদের ক্ষতিপূরণ দেব। এর আগে নদিয়ার ধুবুলিয়াতেও সভা করে আমরা সেখানকার ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণ দিয়েছিলাম।’ তবে এখান থেকেই মুখ্যমন্ত্রীর বক্তব্যের পাল্টা তিনি দেবেন বলে সূত্রের খবর।

বন্ধ করুন