বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > BJP beats TMC: শুভেন্দুর নন্দীগ্রামে উড়ে গেল মমতার তৃণমূল, হার সমবায় নির্বাচনে, হল অশান্তি
শুভেন্দু অধিকারী। (ফাইল ছবি) (PTI)

BJP beats TMC: শুভেন্দুর নন্দীগ্রামে উড়ে গেল মমতার তৃণমূল, হার সমবায় নির্বাচনে, হল অশান্তি

  • এই নির্বাচনকে ঘিরে দফায় উত্তেজনা তৈরি হয় এলাকায়। ফল ঘোষণার পর, দুপক্ষের মধ্যে বচসা ও ধস্তাধ্বস্তি শুরু হয়। দুপক্ষই একে অপরের বিরুদ্ধে বহিরাগতদের এনে ভোট করানোর অভিযোগ তোলে।

দীর্ঘ দিন ধরে তৃণমূলের হাতে থাকা ভেকুটিয়া সমবায় সমিতি দখল করল বিজেপি। রবিরার সকাল থেকে এই নির্বাচনকে ঘিরে প্রবল উত্তেজনা ছিল এলাকায়। বিকালে নির্বাচনের ফল ঘোষণা হলে দেখা যায় ১২ টি আসনের মধ্যে ১১ টি দখল করেছে গেরুয়া শিবির। একটি আসন পেয়ে মুখরক্ষা করেছে তৃণমূল। এই নির্বাচনকে ঘিরে দফায় উত্তেজনা তৈরি হয় এলাকায়। ফল ঘোষণার পরও, দুপক্ষের মধ্যে বচসা ও ধস্তাধ্বস্তি শুরু হয়। দুপক্ষই একে অপরের বিরুদ্ধে বহিরাগতদের এনে ভোট করানোর অভিযোগ তোলে।

রবিবার সকাল থেকে পরিস্থিতি উত্তেজনাপূর্ণ ছিল। পরিস্থিতি মোকাবিলায় আনা হয় বিশাল পুলিশ বাহিনী। পুলিশের সামনেই বচসা ধ্বস্তাধস্তি চলে।

নন্দীগ্রামে তৃণমূলের ব্লক সভাপতি বাপ্পাদিত্য করের অভিযোগ,’’ আমরা শান্তিপূর্ণ ভাবে ভোট করতে চেয়েছি। বিজেপি বাইরে থেকে লোক এনে অশান্তি পাকিয়েছে। ’’ বিজেপির পূর্ব মেদিনীপুরের জেলা সহ-সভাপতি প্রলয় পাল বলেন, ’’ তৃণমূলের অভিযোগ অসত্য। বাংলার মানুষ যেখানেই ভোট দিতে পারবেন সেখানেই তৃণমূল হারবে। ’’

প্রসঙ্গত, গত কয়েক বছর ধরে ভেকুটিয়া বিজেপির শক্ত ঘাঁটি। ওই এলাকায় প্রায় ছ’হাজার ভোটে শুভেন্দু অধিকারীর কাছে পিছিয়ে ছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

বন্ধ করুন